scorecardresearch
 

FIFA World Cup 2022: JIO Cinema-তে FIFA World Cup দেখতে সমস্যা, রইল সমাধান

ফুটবল বিশ্বকাপের (FIFA World Cup 2022) প্রথম ম্যাচ দেখতে গিয়েই নানা সমস্যার মুখে পড়তে হয়েছে ভারতের দর্শকদের। জমকালো উদ্বোধন অনুষ্ঠান শুরু হতেই সমস্যাও শুরু হয়ে যায়। সম্প্রচারে বারবার বিঘ্ন ঘটতে থাকে। জিও সিনেমার (Jio Cinema) লাইভ স্ট্রিমিং নিয়ে ক্ষোভ উগরে দেন ভারতের ফুটবল প্রেমীরা।

Advertisement
বিশ্বকাপ দেখতে গিয়ে সমস্যায় দর্শকরা বিশ্বকাপ দেখতে গিয়ে সমস্যায় দর্শকরা
হাইলাইটস
  • লাইভ স্ট্রিমিং দেখতে গিয়ে সমস্যায় পড়তে হয় ফুটবল প্রেমীদের
  • জিও সিনেমা নিয়ে ক্ষোভ

ফুটবল বিশ্বকাপের (FIFA World Cup 2022) প্রথম ম্যাচ দেখতে গিয়েই নানা সমস্যার মুখে পড়তে হয়েছে ভারতের দর্শকদের। জমকালো উদ্বোধন অনুষ্ঠান শুরু হতেই সমস্যাও শুরু হয়ে যায়। সম্প্রচারে বারবার বিঘ্ন ঘটতে থাকে। জিও সিনেমার (Jio Cinema) লাইভ স্ট্রিমিং নিয়ে ক্ষোভ উগরে দেন ভারতের ফুটবল প্রেমীরা। সোশ্যাল মিডিয়ায় লাগাতার নানা ধরনের পোস্ট হতে থাকে। বাধ্য হয়ে বিবৃতি দিতে হয় জিও সিনেমাকে। ক্ষমা চাওয়া হয় সম্প্রচারকারী সংস্থার পক্ষ থেকে।

ফুটবল বিশ্বকাপের সব খবর দেখুন এখানে 

কী ভাবে মেটাবেন এই সমস্যা?
২৯ দিনের এই মেগা টুর্নামেন্টের প্রথম দিনেই লাইভ স্ট্রিমিং বারবার বন্ধ হয়ে যাওয়ায় সমস্যা বাড়ছিল। এ নিয়ে পদক্ষেপ নেওয়ার কথা জানায় জিও সিনেমা। ট্যুইট করে লেখা হয়, 'জিও সিনেমা অ্যাপটি আপডেট করলে সমস্যার সমাধান হতে পারে। দর্শকদের সমস্যা হওয়ায় আমরা ক্ষমাপ্রার্থী।' যারা জিও সিনেমায় খেলা দেখতে চান তাঁরা অ্যাপটি আপডেট করুন। তারপর ফোন রিস্টার্ট করলে ম্যাচ দেখতে সমস্যা হবে না বলেই দাবি জিও সিনেমার। দর্শকদের উদ্দেশ্যে তাঁদের বার্তা, 'আপনাদের বিশ্বকাপ দেখার অভিজ্ঞতাকে অন্য মাত্রায় নয়ে যাব আমরা।' তবে প্রথম দিনের নিরিখে বলা জয়, সেই কাজে সফল হতে পারেনি জিও।  

আরও পড়ুন: রেকর্ড ভাঙল ইকুয়েডর, আয়োজক কাতারের বিরুদ্ধে ২-০ গোলে জয়

আজ কোন কোন খেলা থাকছে?

সোমবার বিশ্বকাপের দ্বিতীয় দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হবে হ্যারি কেনের ইংল্যান্ড (ENG) ও ইরান (IRN)। কাতারের খলিফা ইন্টারন্যাশানাল স্টেডিয়ামে অনুষ্ঠিত হতে চলা এই ম্যাচ শুরু হবে ভারতীয় সময় সন্ধ্যে সাড়ে ছ'টায়। রাত সাড়ে ন'টায় সেনেগালের (SEN) মুখোমুখি হবে নেদারল্যান্ডস (NED)। রাত সাড়ে ১২টায় মুখোমুখি হবে আমেরিকা (USA) ও ওয়েলস (WEL)। 

Advertisement

আরও পড়ুন: কাতার বিশ্বকাপের শুরুতেই বিতর্ক, অফসাইডে ছিলেন ইকুয়েডর স্ট্রাইকার?

টেলিভিশনে কীভাবে দেখা যাবে ম্যাচগুলি?

বিশ্বকাপের দ্বিতীয় দিনের সমস্ত ম্যাচ ভারতে স্পোর্টস ১৮ চ্যানেলে সরাসরি সম্প্রচার করা হবে।

কীভাবে লাইভ স্ট্রিমিং দেখা যাবে?

JioCinema অ্যাপে লাইভ স্ট্রিম করা হবে তিনটি ম্যাচই। তবে সবার আগে জিও সিনেমা অ্যাপটি আপডেট করতে হবে। তা হলেই ম্যাচ দেখতে খুব একটা সমস্যা হবে না।          

Advertisement