scorecardresearch
 

Lionel Messi: মেসি সত্যিই লাথি মারেন মেক্সিকোর পতাকায়? VIRAL VIDEO-তে যা দেখা গেল

FIFA World Cup 2022: ভিডিওতে দেখা গিয়েছে মেক্সিকোর জার্সিতে পা লেগে গিয়েছিল মেসির। তবে তা ইচ্ছে করে নয় বলেই মনে হচ্ছে। তবুও বিতর্ক থামছে না। এই ভিডিও নিয়ে উত্তাল গোটা ফুটবল বিশ্ব। তা নিয়ে বিতর্কে অংশ নিয়েছেন প্রাক্তন ফুটবলাররাও।

মেসির সেই ভিডিও মেসির সেই ভিডিও
হাইলাইটস
  • মেক্সিকোর পতাকায় সত্যি লাঠি মেরেছেন?
  • ভাইরাল ভিডিও

মেক্সিকোর বিরুদ্ধে ম্যাচ জিতে ড্রেসিংরুমে আনন্দে মেতেছিলেন আর্জেন্টিনার ফুটবলাররা। সেই ভিডিও ফুটেজ এখন ভাইরাল। সৌদি আরবের কাছে প্রথম ম্যাচে হারের পর বেশ চাপের মধ্যে পড়েছিল আর্জেন্টিনা। তারা ঘোষণা করে দিয়েছিল, এরপর থেকে সমস্ত ম্যাচই তাদের কাছে ফাইনাল। সেই মতো মেক্সিকোর বিরুদ্ধে খেলতে নামে জয় তুলে নেয় দু'বারের চ্যাম্পিয়নরা। ম্যাচ জেতার পর থেকে বিভিন্ন ধরনের বিতর্কের মাঝে পড়তে হয়েছে মেসিকে (Lionel Messi)।

বিশ্বকাপের সব খবরের জন্য এখানে ক্লিক করুন 

সত্যি কি পা দিয়েছিলেন মেসি?
ভিডিওতে দেখা গিয়েছে মেক্সিকোর জার্সিতে পা লেগে গিয়েছিল মেসির। তবে তা ইচ্ছে করে নয় বলেই মনে হচ্ছে। তবুও বিতর্ক থামছে না। এই ভিডিও নিয়ে উত্তাল গোটা ফুটবল বিশ্ব। তা নিয়ে বিতর্কে অংশ নিয়েছেন প্রাক্তন ফুটবলাররাও।

আরও পড়ুন: ম্যাচ জিতে মেক্সিকোর জার্সিতে পা, মেসিকে হুমকি বক্সারের 

হুমকি দেওয়া হয়েছে মেসিকে
মেসিকে মারার হুমকি দিয়েছিলেন মেক্সিকান রেসলার। এবার আরও এবার এই ঘটনা সামনে আসার পর মেসিকে ছেড়ে কথা বলছেন না ওচুোয়াদের দেশের সমর্থকরা। মেক্সিকান বক্সার ক্যান্সেল আলভারেজ টুইট করে লিখেছেন, 'মেসি যে আমাদের জাতীয় পতাকা ও জার্সি দিয়ে মেঝে পরিষ্কার করেছে সেটা দেখেছেন সবাই। ঈশ্বরের কাছে মেসির অনুরোধ করা উচিত, আমাদের সঙ্গে যেন ওর কখনো সাক্ষাৎ না হয়।' যদিও মেসির পাশে দাঁড়িয়েছেন প্রাক্তন বক্সার মাইক টাইসন। মাইক টাইসন বলেন, ‘কানেলো নামের একজন মেসিকে হুমকি দিয়েছে। যদি মেসিকে সে ছোঁয়ার দেখায়, দীর্ঘদিন পর আমাকে রিংয়ে ফিরতেই হবে।’ মাইক টাইসনের কথায় কানেলো আলভারেজের জন্য স্পষ্ট হুমকি ছিল। 
  
 আরও পড়ুন: নেইমাররা চ্যাম্পিয়ন হলে নগ্ন হবেন এই ব্রাজিলিয়ান মডেল, তবে...

ভাইরাল হল সেই ভিডিও
ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। সেখানে দেখা যায়, মাটিতে পড়ে রয়েছে মেক্সিকোর পতাকা ও জার্সি। ভিডিওতে দেখা যায় বুট খোলার সময় মেসির পা লেগে গিয়েছে সেই জার্সিতে। আর তাতেই জ্বলে ওঠে আগুন। অনেকেই অবশ্য বলছেন, ইচ্ছে করে এমন কাজ করেননি মেসি। তিনি হয়তো খেয়াল করেননি। বিশ্ব ফুটবলে ভদ্র মানুষ হিসেবে পরিচিত মেসি। তিনি কোনোভাবেই অন্য দল বা দেশের পতাকার অসম্মান করতে চান না। তবে এ যুক্তি মানতে নারাজ মেক্সিকান সমর্থকরা।    


যদিও মেসির পাশেই দাঁড়িয়েছেন প্রাক্তন আর্জেন্টিনার ফুটবলাররা। এলএম১০ কে সমর্থন করেছেন স্পেনের তারকা সেস ফ্যাব্রেগাসও।মেসির প্রাক্তন সতীর্থ আগুয়েরো পাল্টা লিখেছেন, "জোর করে ঝামেলা পাকিও না ক্যানসেলো। ফুটবল কী তা তুমি একেবারেই জানো না। একটা ম্যাচের পর ড্রেসিংরুমে কী হয় তাও তোমার অজানা। একটা ম্যাচ খেলে ওঠার পর ফুটবলাররা ঘেমে নেয়ে একসা থাকে। ড্রেসিংরুমে ফিরে গিয়ে ওরা জার্সিও খুলে ফেলে। আর সেটাই এই ভিডিওতে দেখা গিয়েছে।'