scorecardresearch
 

FIFA World Cup 2022: ম্যাচ জিতে মেক্সিকোর জার্সিতে পা, মেসিকে হুমকি বক্সারের

FIFA World Cup 2022: মেক্সিকোর বিরুদ্ধে খেলতে নামে জয় তুলে নেয় দু'বারের চ্যাম্পিয়নরা। ম্যাচ জেতার পর থেকে বিভিন্ন ধরনের বিতর্কের মাঝে পড়তে হয়েছে মেসিকে (Lionel Messi)।

লিওনেল মেসি লিওনেল মেসি
হাইলাইটস
  • মেসিকে নিয়ে বিতর্ক
  • ভাইরাল ভিডিও

বিশ্বকাপের (FIFA World Cup 2022) মঞ্চে মেক্সিকো বরাবর আর্জেন্টিনার (Argentina) কঠিন প্রতিপক্ষ। সৌদি আরবের কাছে প্রথম ম্যাচে হারের পর বেশ চাপের মধ্যে পরেছিল আর্জেন্টিনা। তারা ঘোষণা করে দিয়েছিল, এরপর থেকে সমস্ত ম্যাচই তাদের কাছে ফাইনাল। সেই মতো মেক্সিকোর বিরুদ্ধে খেলতে নামে জয় তুলে নেয় দু'বারের চ্যাম্পিয়নরা। ম্যাচ জেতার পর থেকে বিভিন্ন ধরনের বিতর্কের মাঝে পড়তে হয়েছে মেসিকে (Lionel Messi)।

বিশ্বকাপের সব খবরের জন্য এখানে ক্লিক করুন 


ম্যাচ জেতার পরে ড্রেসিংরুমে সেলিব্রেশানে মেতে উঠেন আর্জেন্টাইন ফুটবলাররা। সেই ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। সেখানে দেখা যায়, মাটিতে পড়ে রয়েছে মেক্সিকোর পতাকা ও জার্সি। ভিডিওতে দেখা যায় বুট খোলার সময় মেসির পা লেগে গিয়েছে সেই জার্সিতে। আর তাতেই জ্বলে ওঠে আগুন। অনেকেই অবশ্য বলছেন, ইচ্ছে করে এমন কাজ করেননি মেসি। তিনি হয়তো খেয়াল করেননি। বিশ্ব ফুটবলে ভদ্র মানুষ হিসেবে পরিচিত মেসি। তিনি কোনোভাবেই অন্য দল বা দেশের পতাকার অসম্মান করতে চান না। তবে এ যুক্তি মানতে নারাজ মেক্সিকান সমর্থকরা।

আরও পড়ুন: সেনেগালের জয়, আনন্দে মাতলেন মরোক্কান সমর্থকও, দেখুন VIDEO


ম্যাচের আগেই পরিস্থিতি বেশ উত্তপ্ত হয়ে উঠেছিল। মেসিকে মারার হুমকি দিয়েছিলেন মেক্সিকান রেসলার। এবার আরও এবার এই ঘটনা সামনে আসার পর মেসিকে ছেড়ে কথা বলছেন না ওচুোয়াদের দেশের সমর্থকরা। মেক্সিকান বক্সার ক্যান্সেল আলভারেজ টুইট করে লিখেছেন, 'মেসি যে আমাদের জাতীয় পতাকা ও জার্সি দিয়ে মেঝে পরিষ্কার করেছে সেটা দেখেছেন সবাই। ঈশ্বরের কাছে মেসির অনুরোধ করা উচিত, আমাদের সঙ্গে যেন ওর কখনো সাক্ষাৎ না হয়।'

আরও পড়ুন: নেইমাররা চ্যাম্পিয়ন হলে নগ্ন হবেন এই ব্রাজিলিয়ান মডেল, তবে...


যদিও মেসির পাশেই দাঁড়িয়েছেন প্রাক্তন আর্জেন্টিনার ফুটবলাররা। এলএম১০ কে সমর্থন করেছেন স্পেনের তারকা সেস ফ্যাব্রেগাসও।মেসির প্রাক্তন সতীর্থ আগুয়েরো পাল্টা লিখেছেন, "জোর করে ঝামেলা পাকিও না ক্যানসেলো। ফুটবল কী তা তুমি একেবারেই জানো না। একটা ম্যাচের পর ড্রেসিংরুমে কী হয় তাও তোমার অজানা। একটা ম্যাচ খেলে ওঠার পর ফুটবলাররা ঘেমে নেয়ে একসা থাকে। ড্রেসিংরুমে ফিরে গিয়ে ওরা জার্সিও খুলে ফেলে। আর সেটাই এই ভিডিওতে দেখা গিয়েছে।'