scorecardresearch
 

FIFA World Cup 2022: বিশ্বকাপে ফের অঘটন, এবার জাপান হারাল ৪ বারের চ্য়াম্পিয়ন জার্মানিকে

FIFA World Cup 2022: প্রথমার্ধে এগিয়ে থেকেও জাপানের বিরুদ্ধে হারতে হল জার্মানিকে। ২-১ গোলে হারল চারবারের চ্যাম্পিয়নরা।

জাপান দল জাপান দল
হাইলাইটস
  • হেরে গেল জার্মানি
  • জাপানের কাছে ২-১ হারল চারবারের চ্যাম্পিয়নরা

দারুণ লড়াই। কী আশ্চর্য মিল। আর সেই লড়াইয়ের ফসল তুলে নিল জাপান। কাতার বিশ্বকাপে (FIFA World Cup 2022) দ্বিতীয় এশিয়ার দল হিসেবে অঘটন ঘটাল জাপান। মঙ্গলবার মেসিদের হার সকলকে চমকে দিয়েছিল। আর বুধবার জার্মানির হার। এটা কী তবে অঘটনের বিশ্বকাপ? প্রশ্ন উঠতে শুরু করে দিয়েছে ফুটবল প্রেমীদের মধ্যে। লিওনেল মেসিদের মতোই পেনাল্টি থেকে গোল করে এগিয়ে গিয়েছিল আর্জেন্টিনা। এদিনও ঠিক সেটাই হল। 

ফুটবল বিশ্বকাপের সব খবর দেখুন এখানে 

পেনাল্টি থেকে গোল করেন গুন্দোগান। মেসি গোল করেছিলেন ১০ মিনিটে। তবে এদিন গুন্দোগান গোল করলেন ৩৩ মিনিটে, ভাগ্যিস। হ্যাঁ ভাগ্যিস। কারণ, বারেবারে গোলের মুখ খুলে ফেললেও বল জালে জড়াতে পারেনি জার্মানি। আসলে, টিমো ওয়েনারকে মিস করল চারবারের চ্যাম্পিয়নরা। সুযোগ পেলেও গোল করতে ব্যর্থ হওয়ায় সমস্যা বাড়ে জার্মানির। 

আট মিনিটের ব্যবধানে দুই গোল করে গেলেন পরিবর্ত হিসেবে নামা দুই ফুটবলার। একই স্কোরলাইন ছিল মঙ্গলবারও। আর্জেন্টিনার পর ২-১ ব্যবধানেই হারতে হল জার্মানিকে। ফাস্ট পোস্টে দাঁড়িয়ে গোল খেয়ে বসলেন ম্যানুয়েল নয়ার। 

৭১ মিনিটে তাও তানাকার জায়গায় নামেন রিৎসু দোয়ান। আর ঠিক চার মিনিট পরেই সমতা ফেরালেন তিনি। বাঁদিক থেকে উঠে আসা তাকুমি মিনামিনোর শট নয়ার বাঁচান। ফিরতি বল ধরে গোল করে যান রিৎসু। অসাধারণ গোল। ঠিক সময় ঠিক জায়গায় ছিলেন তিনি। মাথা ঠাণ্ডা করে বল জালে জড়ান তিনি। 
 


দ্বিতীয় গোল ৮৩ মিনিটে। সেন্ট্রাল ডিফেন্ডার কো ইতাকুরার বাড়ান লম্বা বল ধরেন টাকুমা আসানো। ডানদিক থেকে দারুণ দক্ষতায় এগিয়ে যেতে থাকেন তিনি। ফাস্ট পোস্টেই শট করেন আসানো। বুঝে ওঠার আগেই বল জালে ঢুকে যায়।