scorecardresearch
 

FIFA World Cup 2022: ঘানার বিরুদ্ধে জিতেও বিদায়, কান্নায় ভেঙে পড়লেন সুয়ারেজ

২-০ গোলে জিতেও স্বপ্নভঙ্গ। বিশ্বকাপ (FIFA World Cup 2022) থেকে ছিটকেই গেল উরুগুয়ে (Uruguay)। পর্তুগালকে (Portugal) দক্ষিণ কোরিয়া (South Korea) হারিয়ে দেওয়ায় প্রি কোয়ার্টার ফাইনালে জায়গা হল না লুই সুয়ারেজদের (Luis Suarez)। রুদ্ধশ্বাস ম্যাচে একের পর এক আক্রমণ তুলে এনেও জিততে পারল না তারা

Advertisement
বিদায় নিল উরুগুয়ে বিদায় নিল উরুগুয়ে
হাইলাইটস
  • বিদায় নিল উরুগুয়ে
  • পরের রাউন্ডে যাওয়া হল না

২-০ গোলে জিতেও স্বপ্নভঙ্গ। বিশ্বকাপ (FIFA World Cup 2022) থেকে ছিটকেই গেল উরুগুয়ে (Uruguay)। পর্তুগালকে (Portugal) দক্ষিণ কোরিয়া (South Korea) হারিয়ে দেওয়ায় প্রি কোয়ার্টার ফাইনালে জায়গা হল না লুই সুয়ারেজদের (Luis Suarez)। রুদ্ধশ্বাস ম্যাচে একের পর এক আক্রমণ তুলে এনেও জিততে পারল না তারা। 

বিশ্বকাপের সব খবরের জন্য এখানে ক্লিক করুন 

দুইবারের চ্যাম্পিয়ন উরুগুয়ে ম্যাচটা শুরু করেছিল আক্রমণাত্মক মেজাজেই। ঘানার বক্সে বারে বারে আক্রমণ হানছিলেন কাভানি-সুয়ারেজরা। তবে প্রতি আক্রমণে প্রথম সুযোগ তৈরি করে ঘানাই। ১৬ মিনিটে বাঁ দিক থেকে আক্রমণ তুলে আনে ঘানা। জর্ডন আয়ু শট নেন তবে সেই সময় ঘানার মহম্মদ কুদুসের সঙ্গে সংঘর্ষ হয় উরুগুয়ে গোলরক্ষক সান্দ্রো রশেটের। ভার খতিয়ে দেখে পেনাল্টি দেন রেফারি। তবে স্পট কিক থেকেও গোল করতে পারেন ঘানা। আন্দ্রে আয়ুর শট বাঁ দিকে ঝাঁপিয়ে বাঁচান সান্দ্রো।

আরও পড়ুন: জাপানের পর দঃ কোরিয়া, পর্তুগালকে হারিয়ে পরের রাউন্ডে এশিয়ান জায়েন্টসরা

গোলরক্ষক পেনল্টি বাঁচিয়ে দেওয়ায় আত্মবিশ্বাস বেড়ে যায় উরুগুয়ের। পরের পর আক্রমণ করতে থাকে তারা। মাত্র কয়েক মিনিটের ব্যবধানেই দুই গোল তুলে নেয় তারা। ২৬ মিনিটেই প্রথম গোল করে তারা। সুয়ারেস গোল লক্ষ্য করে শট নিলেও তা বাঁচিয়ে দেন আতি-জিগি। ফিরতে বলে গোল করেন আরাস্কায়েতা। এ বারের বিশ্বকাপে এটাই উরুগুয়ের প্রথম গোল। গোল পেয়ে আবারও আক্রমণে উঠে আসতে থাকে উরুগুয়ের। ছ’মিনিট পরেই দ্বিতীয় গোলও পেয়ে যায় তারা। আবারও গোল করে ব্যবধান বাড়ান আরাস্কায়েতা। ফাকুন্দো পেলিস্ত্রির উঁচু করে ভাসানো বল নুনেজ হেড করে নামিয়ে দেন সুয়ারেজের জন্য। তাঁর দেওয়া পাস পেয়ে গোল করে যান আরাস্কায়েতা।

আরও পড়ুন: পেনাল্টি মিস, মিলিয়ে দিচ্ছে মেসি-মারাদোনাকে

Advertisement

চেষ্টা করেও ব্যবধান আর বাড়াতে পারেনি উরুগুয়ে। অন্য ম্যাচে পর্তুগালকে দক্ষিণ কোরিয়া ২-১ গোলে হারিয়ে দেওয়ায় পরের রাউন্ডে যাইয়ার সমস্ত আশা শেষ হয়ে যায় উরুগুয়ের। ম্যাচের পর বিদায়ের খবর শুনে ভেঙে পরেন সুয়ারেজ। ডাগ আউটে কান্নায় ভেঙে পোড়েন তিনি। এটাই তাঁর শেষ বিশ্বকাপ। গ্রুপ পর্যায় থেকেই বিদায় নিল তাঁর দল।     

Advertisement