scorecardresearch
 

FIFA World Cup 2022: ফের অঘটন, মরক্কোর কাছে ০-২ গোলে হার দি ব্রুইনদের

FIFA World Cup 2022: বিশ্বকাপে (FIFA World Cup 2022) আবারও অঘটন। রবিবার গ্রুপ এফ-এর ম্যাচে হেরেই গেল বেলজিয়াম (Belgium)। ০-২ গোলে তারা হারল মরক্কোর (Morocco) বিরুদ্ধে।

দারুণ জয় মরক্কোর দারুণ জয় মরক্কোর
হাইলাইটস
  • হেরে গেল বেলজিয়াম
  • ০-২ গোলে হার

FIFA World Cup 2022: বিশ্বকাপে (FIFA World Cup 2022) আবারও অঘটন। রবিবার গ্রুপ এফ-এর ম্যাচে হেরেই গেল বেলজিয়াম (Belgium)। ০-২ গোলে তারা হারল মরক্কোর (Morocco) বিরুদ্ধে। ফিফা র‍্যাঙ্কিং-এ ২২ নম্বরে থাকা দল হারিয়ে দিল ২ নম্বরে থাকা দলকে। ম্যাচে মরক্কোর জয়ের নায়ক ছিলেন আবদেলহামিদ সাবিরি এবং জাকারিয়া আবুখলাল, যারা একটি করে গোল করেন। 

বিশ্বকাপের সব খবরের জন্য এখানে ক্লিক করুন  

প্রথমার্ধে কোনো গোল হয়নি

বেলজিয়াম প্রথমার্ধে গোলের সুযোগ তৈরি করে। প্রথম ৩০ মিনিটে দারুণ সুযোগ এসে গিয়েছিল। তাদের একটি শট গোলে থাকলেও মরক্কোর গোলরক্ষক দুর্দান্ত সেভ করেন। অন্যদিকে, মরোক্কোর হয়ে হাকিম জিচ হাফটাইম শেষ হওয়ার কিছুক্ষণ আগে ফ্রি-কিক থেকে সরাসরি গোল করেন। তে সেই গোল অফ সাইডের জন্য বাতিল হয়ে যায়। 

আরও পড়ুন: জিতলেও আশঙ্কায় মেসিরা, কোন অঙ্কে পরের রাউন্ডে আর্জেন্টিনা?

দ্বিতীয়ার্ধে দারুণ খেলে মরক্কো
দ্বিতীয়ার্ধে বেলজিয়াম প্রচুর আক্রমণ করলেও গোল করতে ব্যর্থ হয়। অন্য দিকে দুই গোল করে বেলজিয়ামের কাছ থেকে ম্যাচ ছিনিয়ে নেয় মরক্কো। প্রথম গোল আসে ৭৩ মিনিটে। ফ্রি-কিক থেকে দলের হয়ে এই গোলটি করেন আবদেলহামিদ সাবিরি। এরপর ইনজুরি টাইমে (৯২তম মিনিটে) হাকিম জিকের পাসে জাকারিয়া আবুখলাল গোল করে মরক্কোকে ২-০ ব্যবধানে এগিয়ে দেন।

আরও পড়ুন: সুইসদের বিরুদ্ধে অনিশ্চিত নেইমার, বিকল্প কে?

মরক্কোর তৃতীয় জয় 
বিশ্বকাপের ইতিহাসে এটি মরক্কো দলের তৃতীয় জয়। মরক্কো প্রথম জয় পায় ১৯৮৬ সালে, পর্তুগালকে ৩-১ গোলে হারিয়ে। এরপর ১৯৯৮ সালে স্কটল্যান্ডকে ৩-০ গোলে হারিয়ে দ্বিতীয় জয় পায়। এই জয়ে চার পয়েন্ট নিয়ে গ্রুপ-এফ-এর শীর্ষে রয়েছে মরক্কো। চার পয়েন্ট নিয়ে দুই নম্বরে ক্রোয়েশিয়া। তিন নম্বরে বেলজিয়াম তাদের পয়েন্ট ৩। কানাডা দুই ম্যাচ হেরে বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে।