scorecardresearch
 

FIFA World Cup 2022 Netherlands vs Qatar: ফের গোল গাপকোর, আয়োজকদের ২-০ গোলে হারিয়ে প্রি কোয়ার্টার ফাইনালে ডাচরা

FIFA World Cup 2022: দারুণ ভাবে বিশ্বকাপের (FIFA World Cup 2022) মঞ্চে ফিরে এল নেদারল্যান্ডস (Netherlands)। গত বিশ্বকাপে যোগ্যতা অর্জন করতে না পারলেও, এবারে রাউন্ড অফ ১৬-এ পৌঁছে গেল তারা।

গোল করলেন গাপকো গোল করলেন গাপকো
হাইলাইটস
  • পরের রাউন্ডে ডাচরা
  • সামনে আমেরিকা

দারুণ ভাবে বিশ্বকাপের (FIFA World Cup 2022) মঞ্চে ফিরে এল নেদারল্যান্ডস (Netherlands)। গত বিশ্বকাপে যোগ্যতা অর্জন করতে না পারলেও, এবারে রাউন্ড অফ ১৬-এ পৌঁছে গেল তারা। তিন ম্যাচে তিনটি গোল গাপকোর (Cody Gapko)। মঙ্গলবার আয়োজক কাতারকে (Qatar) হারাতে খুব একটা বেগ পেতে হয়নি তাদের। গোটা ম্যাচ জুড়ে আধিপত্য দেখিয়ে গিয়েছেন ডাচরা। দুই একটা সুযোগ তৈরি করলেও সেখান থেকে গোল করতে যে দক্ষতা লাগে তা কাতার দলে দেখা যায়নি। ফলে তিন পয়েন্ট তুলে পরের রাউন্ডে যেতে প্রায় কোনও সমস্যাই হল না নেদারল্যান্ডসের।

বিশ্বকাপের সব খবরের জন্য এখানে ক্লিক করুন 
 
ভ্যান বাস্তেন,রুড গুলিট, নিস্তেলরুইদের দেশে নতুন গোল মেশিন গাপকো। আয়োজক কাতারকে ২-০ গোলে হারিয়ে গ্রুপ এ-র এক নম্বর দল হিসেবে শেষ ষোলোয় ডাচরা। আয়োজক দেশ কাতার পরপর দুই ম্যাচ হেরে আগেই ছিটকে গিয়েছিল। তাই তাদের কাছে ম্যাচটি ছিল নিয়মরক্ষার। কিন্তু নেদারল্যান্ডসের কাছে এই ম্যাচ থেকে ৩ পয়েন্ট তুলে নেওয়া খুব গুরুত্বপূর্ণ ছিল। সেদিক দিয়ে জোড়া প্রয়োজনীয়তা সামলে পরের পর্বে কমলা ব্রিগেড।  

আরও পড়ুন: রোনাল্ডোদের ম্যাচের মাঝেই রংধনু পতাকা নিয়ে মাঠে সমর্থক, তারপর...

ম্যাচের  ২৬ মিনিটে ক্লাসেনের বাড়ানো বল ধরে গোল গাপকোর।  তার আগে বেশ কয়েকটি সুযোগ তৈরি করলেও গোল করতে পারেননি লুইস ভ্যান গলের ছেলেরা। তবে এটা চিন্তায় রাখবে ডাচ কোচকে।

আরও পড়ুন: ২ গোল র‍্যাশফোর্ডের, ৩-০ গোলে ওয়েলসে হারিয়ে পরের রাউন্ডে ইংল্যান্ড

ম্যাচের রাশ নিজেদের পায়ে প্রথম থেকেই রেখেছিল নেদারল্যান্ডস। বিরতির পরও তার নড়চড় হয়নি। ৪৯ মিনিটে নেদারল্যান্ডসের দ্বিতীয় গোল। গোলদাতা ডি জং। এরপর স্টিভেন বারগুইস গোল করলে তা বাতিল করেন রেফারি। ২-০ গোলে জয়ী নেদারল্যাণ্ডস।  স্বস্তি এবং স্বপ্ন কমলা ব্রিগেডে। 
পরের রাউন্ডে আমেরিকার তরুণ ব্রিগেডের মুখোমুখি হবেন তারা। মঙ্গলবার রাতে ইরানকে ১-০ গোলে হারিয়ে পরের রাউন্ডে উঠে গিয়েছে আমেরিকা। অন্য ম্যাচে ওয়েলসকে ০-৩ গোলে উড়িয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে রাউন্ডে চলে গেল ইংল্যান্ডও। জোড়া গোল র‍্যাশফর্ডের।