scorecardresearch
 

Ganesh Chaturthi 2022 Mohun Bagan-East Bengal: মোহনবাগান-ইস্টবেঙ্গলের জার্সি পরে খেলছেন গণেশ, কোথায়?

এবার গণেশ পুজোতেও (Ganesh Puja) ডার্বি (Kolkata Derby)। কেষ্টপুরের আমরা সবাই ক্লাবের গণেশ পুজোতে এবার দেখা গেল বাঙালির ফুটবল প্রেমের ছবি। তাদের তৃতীয় বর্ষের পুজোর থিম বাঙালির ফুটবল প্রেম।

Advertisement
মোহনবাগান ও ইস্টবেঙ্গলের জার্সিতে গণেশ মোহনবাগান ও ইস্টবেঙ্গলের জার্সিতে গণেশ
হাইলাইটস
  • গণেশ পুজোয় ফুটবল থিম
  • সোশ্যাল মিডিয়ায় ভাইরাল

দিন কয়েক আগেই ডার্বি হয়েছে শহরে। ৬০,০০০ দর্শক উপস্থিত হয়েছিলেন এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan) ও ইমামি ইস্টবেঙ্গলের (Emami East Bengal) ডার্বি ম্যাচে। প্রায় আড়াই বছর পর কলকাতায় সম্মুখ সমরে দুই প্রধান। তাই এই ম্যাচ ঘিরে উত্তেজনা ছিল চোখে পড়ার মত। তবে এবার গণেশ পুজোতেও (Ganesh Puja) ডার্বি (Kolkata Derby)। কেষ্টপুরের আমরা সবাই ক্লাবের গণেশ পুজোতে এবার দেখা গেল বাঙালির ফুটবল প্রেমের ছবি। তাদের তৃতীয় বর্ষের পুজোর থিম বাঙালির ফুটবল প্রেম। সেখানে ইস্ট-মোহন যেমন রয়েছে ঠিক তেমনি রয়েছে ব্রাজিল-আর্জেন্টিনাও।

চার দলের জার্সি পরান হয়েছে মূর্তিতে। বেশ কিছু মূর্তি দিয়ে সাজান হয়েছে এই মন্ডপ। কোথাও দেখা যাচ্ছে থ্রো করতে যাচ্ছেন গণেশ। আবার কোথাও বল পায়ে রয়েছেন তিনি। মোহনবাগানের জার্সি পরা মূর্তির পায়ে বল যেন বিপক্ষকে গোল দিতে এগিয়ে চলেছেন গণেশ। আর লাল-হলুদ জার্সি পরে থ্রো করছেন গণেশ। বাঙালির আবেগের দুই দলের সঙ্গে ব্রাজিল-আর্জেন্টিনা যুক্ত হওয়ায় আলাদা মাত্রা পেয়েছে এই পুজো। সোশ্যাল মিডিয়ায় জোর আলোচনা চলছে। 

আরও পড়ুন: নেভিকে হারিয়েও স্বস্তিতে নেই ATKমোহনবাগান কোচ ফেরান্দো, কেন?

সামনেই ফুটবল বিশ্বকাপ। কাতার বিশ্বকাপে আবারও বাঙালি মূলত দুই ভাগে বিভক্ত হবে। কিছু মানুষ সমর্থন করবেন লিওনেল মেসির আর্জেন্টিনাকে আবার কিছু মানুষ গলা ফাটাবেন নেইমারের ব্রাজিলের জন্য। তাই স্থানীয় ফুটবলের পাশাপাশি আন্তর্জাতিক ফুটবলে বাঙালির সবচেয়ে প্রিয় দুই দলের জার্সিও পরান হয়েছে গণেশ মূর্তিতে। বাণিজ্য নগরী মুম্বইয়ের পাশাপাশি বেশ কয়েক বছর ধরে তিলোত্তমা কলকাতাতেও গণেশ বন্দনার ছবি ফুটে উঠেছে। বিভিন্ন ব্যবসায়ী সমিতি, ক্লাব বেশ বড় করেই গণেশ বন্দনায় মেতে উঠেছে। 

আরও পড়ুন: AIFF-এর নির্বাচনে নেই IFA-এর কোনও প্রতিনিধি, পাশে থাকার আশ্বাস কল্যাণের

Advertisement

বাঙালির আবেগের ফুটবল নিয়ে থিম। ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। আর সেই পুজো দেখতে ভিড় হবে না তাই হয় না কি? প্রচুর মানুষ আসছেন পুজো দেখতে। এমনিতেই শরতের আমেজ। দুর্গা পুজোও দরজায় কড়া নাড়ছে। এমন পরিস্থিতিতে এই পুজো ঘিরে ছোটদের উৎসাহও দেখার মত।  

Advertisement