scorecardresearch
 

Durand Cup 2022 ATK Mohun Bagan: নেভিকে হারিয়েও স্বস্তিতে নেই ATKমোহনবাগান কোচ ফেরান্দো, কেন?

ইন্ডিয়ান নেভিকে ২-০ গোলে হারিয়েও চিন্তায় থাকল এটিকে মোহনবাগান। গোল করার ক্ষেত্রে সমস্যা অনেকটা মিটে গিয়েছে। তবে রক্ষণের সমস্যা থাকছেই।

Advertisement
লেনি ও কিয়ান লেনি ও কিয়ান
হাইলাইটস
  • ২-০ গোলে জিতল এটিকে মোহনবাগান
  • ডুরান্ড কাপে দ্বিতীয় জয় এটিকে মোহনবাগানের

ইন্ডিয়ান নেভিকে ২-০ গোলে হারিয়েও চিন্তায় থাকল এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan)। গোল করার ক্ষেত্রে সমস্যা অনেকটা মিটে গিয়েছে। তবে রক্ষণের সমস্যা থাকছেই। বিশাল কাইতের জায়গায় আর্শ আনোয়ার মাঠে নামতেই ভয় ধরাল পিন্টু-ব্রিটোদের আক্রমণও। এদিন যদিও সমস্ত বিদেশি ফুটবলারকেই বিশ্রাম দিয়েছিলেন এটিকে মোহনবাগান কোচ জুয়ান ফেরান্দো। ডিফেন্স বেশ ভাল খেলল এদিন। যদিও নৌ সেনার আক্রমণে তেমন ধার ছিল না।

দারুণ খেলেছেন ফরদিন
তরুণ ফরদিন আলি মোল্লা যতক্ষণ খেললেন মাঠে ফুল ফোটালেন। একের পর এক আক্রমণ গড়লেন। লেনি রডরিগেজকে দিয়ে গোলও করালেন। বহুদিন ধরে খেললেও গোল লেনির গোল করার দক্ষতা নিয়ে বারবার প্রশ্ন উঠেছে। তবে এদিন যে গোল করলেন তাতে সমালোচকদের আবারও ভাবতে হবে। ডানদিক থেকে লেনির উদ্দেশ্যে দারুণ পাস বাড়ান ফরদিন। বল ধরে জালে জড়ান লেনি। পরের গোলের ক্ষেত্রেও ভূমিকা ছিল ফরদিনের। তাঁর পাস থেকেই গোল করেন কিয়ান নাসিরি। নিজেও একটা গোল পেতে পারতেন ফরদিন। তাঁর একটা শট নেভি গোলরক্ষকের হাতে রেখে ক্রসবারে লাগে। শটে যথেষ্ট গতি ছিল। নিশানাও ঠিক ছিল। গোলরক্ষক হাত লাগাতে পারলে ডুরান্ডে প্রথম গোল পেয়ে যেতেন তরুণ স্ট্রাইকার।

আরও পড়ুন: পাক-বধের প্রাপ্তি, ICC র‍্যাঙ্কিংয়ে উপরে উঠে এলেন হার্দিক

ফরদিন আলি মোল্লা
ফরদিন আলি মোল্লা

 

গোল পেলেন কিয়ানও 
দ্বিতীয় গোল করেন কিয়ান নাসিরি। ১৮ মিনিটে লেনির গোলের পর ২৮ মিনিটেই গোল দিয়ে ব্যবধান বাড়ান কিয়ান। দারুণ খেলেছেন এই তরুণ স্ট্রাইকারও। গোল করা শুধু নয়, গোটা মাঠ দৌড়ে বেরিয়েছেন। দরকারে উইং-এ চলে গিয়েছেন। কাউকে না পেয়ে একাই বল নিয়ে গোল করার জন্য রগিয়ে গিয়েছেন।,  

Advertisement

গোলরক্ষক সমস্যা থাকছেই

বিশাল কাইত শুরু থেকে খেললেও আর্শ আনয়ারকে নামিয়েছিলেন ফেরান্দো। নামার পর দুই থেকে তিনবার ভুল আউটিং। যেখান থেকে গোল খেয়ে যেতেই পারত এটিকে মোহনবাগান। দুর্বলতা বুঝতে পেরে দূর থেকে শটও করতে থাকেন নেভির ফুটবলাররা। যদিও তা থেকে গোল আসেনি। ভাল স্ট্রাইকারদের বিপক্ষে এমন ভুল করলে সমস্যা হতে পারে। 

আরও পড়ুন: বিপক্ষ হংকং, তবু টিম ইন্ডিয়ার চিন্তা সেই পাক বোলার

কোন অঙ্কে পরের রাউন্ডে যেতে পারে এটিকে মোহনবাগান?  

জিতেও পরের রাউন্ডে যাওয়ার ব্যাপারে নিশ্চিত হতে পারছে না এটিকে মোহনবাগান। ৫ সেপ্টেম্বরের ম্যাচের দিকে তাকিয়ে থাকতে হবে তাদের। সেই ম্যাচে ইন্ডিয়ান নেভি যদি রাজস্থান ইউনাইটেডকে হারিয়ে দিতে পারে তবেই শেষ আটে যেতে পারবে সবুজ-মেরুন ব্রিগেড। তবে সেরকমটা হওয়ার সম্ভাবনা খুব কম। বুধবারের ম্যাচে নেভির খেলা দেখে অন্তত তেমনটা মনে হল না।    

Advertisement