scorecardresearch
 

বিয়েবাড়িতে গিয়েই হল কাল! কাশ্যপ সহ দেশের চার ব্যাডমিন্টন তারকা করোনা আক্রান্ত

ত ২৫ নভেম্বর হায়দরাবাদে গুরুসাইদত্তের বিয়ের অনুষ্ঠান সম্পন্ন হয়। গোপীচাঁদ অ্যাকাডেমির প্রায় প্রত্যেক খেলোয়াড়ই সেই বিয়ের সেই অনুষ্ঠানে হাজির হয়েছিলেন। বিয়ের দু'দিন পর থেকেই গুরুর শরীরে করোনার হাল্কা উপসর্গ লক্ষ্য করা যায়।

Advertisement
ছবিটি সাইনা নেহওয়ালের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে সংগৃহীত ছবিটি সাইনা নেহওয়ালের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে সংগৃহীত
হাইলাইটস
  • একসঙ্গে করোনা আক্রান্ত হলেন দেশের চারজন ব্যাডমিন্টন তারকা
  • এরমধ্যে নাম রয়েছে পারুপল্লী কাশ্যপেরও
  • তবে সাইনা নেহওয়ালের শরীরে করোনার কোনও উপসর্গ দেখতে পাওয়া যায়নি

দেশের চারজন শীর্ষস্থানীয় ব্যাডমিন্টন তারকা করোনা ভাইরাসে আক্রান্ত। আজই এই খবর প্রকাশ্যে এসেছে। জানা গেছে এই তালিকায় রয়েছেন পারুপল্লি কাশ্যপ, এইচএস প্রণয়, আরএমভি গুরুসাইদত্ত এবং ডাবস স্পেশালিস্ট প্রণব জেরি চোপড়া। তবে প্রত্যেকের শরীরেই উপসর্গহীন করোনার প্রমাণ পাওয়া গেছে। জানা গেছে, এই চার ব্যাডমিন্টন তারকাকে আপাতত আইসোলেশনে রাখা হয়েছে।

ঠিক কী কারণে এমন ঘটনা ঘটল? আসুন তবে পিছনের গল্পটা জেনে নেওয়া যাক। গত ২৫ নভেম্বর হায়দরাবাদে গুরুসাইদত্তের বিয়ের অনুষ্ঠান সম্পন্ন হয়। গোপীচাঁদ অ্যাকাডেমির প্রায় প্রত্যেক খেলোয়াড়ই সেই বিয়ের সেই অনুষ্ঠানে হাজির হয়েছিলেন। বিয়ের দু'দিন পর থেকেই গুরুর শরীরে করোনার হাল্কা উপসর্গ লক্ষ্য করা যায়। আর তারপরই গোপীচাঁদ অ্যাকাডেমির বাকি প্লেয়ারেরাও কোভিড টেস্ট করানো হয়। সেই সব প্লেয়ারদের মধ্যে চার জনের শরীরে করোনার উপস্থিতি লক্ষ্য করা গিয়েছে।

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by SAINA NEHWAL (@nehwalsaina)

তবে স্বস্তির খবর এটাই যে ভারতের মহিলা ব্যাডমিন্টন তারকা তথা পারুপল্লি কাশ্যপের স্ত্রী সাইনা নেহওয়াল এবং গুরুর স্ত্রী অমূল্য গুলাপল্লীর শরীরে করোনার কোনও উপসর্গ দেখতে পাওয়া যায়নি।

পুলেল্লা গোপীচাঁদ অ্যাকাডেমির পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, মাত্র কয়েকদিন আগের ঘটনা। এই চারজনের মধ্যে একজনের শরীরে করোনার হালকা উপসর্গ দেখতে পাওয়া গিয়েছিল। তারপর সতর্কতামূলক পদক্ষেপ হিসাবে প্রত্যেকেরই করোনা পরীক্ষা করানো হয়। এই পরীক্ষার পর কাশ্যপ, গুরু, প্রণয় এবং প্রণবের রিপোর্ট পজিটিভ এলেও সাইনা নেহওয়ালের রিপোর্ট নেগেটিভ এসেছে।

Advertisement
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by SAINA NEHWAL (@nehwalsaina)

এই প্রসঙ্গে আপনাদের জানিয়ে রাখি, গত মাসে সারলোরলাক্স ওপেন থেকে এই করোনার কারণেই নিজেদের নাম প্রত্যাহার করে নেন লক্ষ্য সেন অজয় জয়রাম এবং শুভঙ্কর দে। লক্ষ্যের বাবা তথা ব্যাডমিন্টন কোচ ডি কে সেনও করোনায় আক্রান্ত হন। জার্মানিতে পা রাখার পরেই তাঁদের শরীরে এই করোনার উপস্থিতি লক্ষ্য করা যায়। সেকারণে তাঁরা দেশে ফিরে আসতে বাধ্য হন।

যাইহোক, ইতিপূর্বে বেশ কয়েকবার দেশের ব্যাডমিন্টন তারকাদের করোনা পরীক্ষা করানো হয়েছিল। কিন্তু প্রত্যেকবারই নাকি ভূয়ো পজ়েটিভ রিপোর্ট এসেছিল। সেকারণে আজ আরও একবার পরীক্ষা করানো হয়। আর তারপরেই এই চাঞ্চল্যকর তথ্য বেরিয়ে আসে।

Advertisement