scorecardresearch
 

এবার বাবুলকে পাল্টা তোপ হনুমার, বললেন নামের বানান ঠিক করতে!

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিডনি টেস্ট জয়ের পর দু'দিন কেটে গেছে। কিন্তু, তারপরেও ফের আলোচনার কেন্দ্রবিন্দুতে উঠে এলেন ভারতীয় ক্রিকেটার হনুমা বিহারী। সিডনিতে খোঁড়া পায়ে ভারতীয় মিডল অর্ডারের এই ব্যাটসম্যান রবিচন্দ্রন অশ্বিনের সঙ্গে জুটি বেঁধে ২৫৯ বল খেলেন।

বাবুল সুপ্রিয় এবং হনুমা বিহারী বাবুল সুপ্রিয় এবং হনুমা বিহারী
হাইলাইটস
  • সিডনি টেস্ট ড্র করে ভারতীয় ক্রিকেট দল
  • ড্রয়ের নেপথ্যে অন্যতম নায়ক ছিলেন হনুমা বিহারী
  • আজ বাবুল সুপ্রিয়কে একহাত নিলেন হনুমা

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিডনি টেস্ট জয়ের পর দু'দিন কেটে গেছে। কিন্তু, তারপরেও ফের আলোচনার কেন্দ্রবিন্দুতে উঠে এলেন ভারতীয় ক্রিকেটার হনুমা বিহারী। সিডনিতে খোঁড়া পায়ে ভারতীয় মিডল অর্ডারের এই ব্যাটসম্যান রবিচন্দ্রন অশ্বিনের সঙ্গে জুটি বেঁধে ২৫৯ বল খেলেন। এমন একটি ইনিংস দেখার পর কেন্দ্রীয় মন্ত্রী তথা ভারতীয় জনতা পার্টির (BJP) সাংসদ বাবুল সুপ্রিয় টুইট করে কম স্ট্রাইক রেটের জন্য সমালোচনা করেন। আজ হনুমার দুটো বিশেষ শব্দের টুইট সোশ্যাল মিডিয়ায় যথেষ্ট ভাইরাল হয়। 

দিন দুয়েক আগেবাবুল টুইট করে বলেছিলেন, "১০৯ বল খেলে মাত্র ৭ রান! এটা বলা বোধহয় খুব একটা ভুল হবে না যে হনুমা বিহারী ভারতীয় ক্রিকেট দলের এই ঐতিহাসিক জয়ের সুযোগকে নৃশংসভাবে খুন করল।" সেইসঙ্গে তিনি বিশেষ দ্রষ্টব্য বলে এও যোগ করেছিলেন যে তিনি ক্রিকেটের ব্যাপারে খুব বেশিকিছু জানেন না। সিডনি টেস্ট ড্র করার পর বাবুলের এই টুইট যথেষ্ট ভাইরাল হয়ে গিয়েছিল।

কিন্তু, হনুমার নাম টাইপ করতে গিয়ে সামান্য ভুল করে ফেলেছিলেন বাবুল। তিনি Hanuma Vihari-র জায়গায় Hanuma Bihari লিখে বসেছিলেন! আর নিজের নামের ভুল বানান দেখেই রেগে লাল হয়ে যান ভারতীয় ক্রিকেট দলের এই ব্যাটসম্যান।

হনুমার এই যোগ্য জবাবকে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন নেটিজ়েনরা। এর পাশাপাশি তাঁরা বাবুলের সমালোচনাও করেছেন।

একজন লিখেছেন, "এটা দশকের সেরা টুইট।"

অপর একজন লিখেছেন, "প্রিয় হনুমা, আপনি বাবুল সুপ্রিয়র অজ্ঞতাকে দয়া করে উপেক্ষা করবেন। আপনি খোঁড়া পা নিয়ে ভারতের পরাজয় আটকেছেন। বন্ধু, আপনাকে কুর্নিশ জানাই।"

কেউ বা আবার লিখেছেন "রাজা!"

বিহারীর এই টুইটটি প্রায় ৩,০০০ বার পুনরায় শেয়ার করা হয়েছে। পাশাপাশি মাত্র আধঘণ্টার মধ্যেই এই টুইটে আট হাজারের বেশি লাইকও পড়ে গেছে।

এই প্রসঙ্গে আপনাদের জানিয়ে রাখি, সিডনি টেস্টের চতুর্থ ইনিংসে হনুমা বিহারির পায়ের লিগামেন্ট পেশি ছিঁড়ে যায়। তিনি ভালো করে হাঁটতেই পারছিলেন না তো দৌড়নো অনেক দূরের কথা। সেই অবস্থাতেই অস্ট্রেলিয়ার পেস অ্যাটাক সামলে তিনি ১৬১ বল খেলেন এবং ভারতের পরাজয় আটকান। এই সিরিজ়ে ভারতীয় ক্রিকেট দল আপাতত ১-১ ব্যবধানে দাঁড়িয়ে রয়েছে। আগামী ১৫ জানুয়ারি থেকে ব্রিসবেনে সিরিজ়ের চতুর্থ তথা অন্তিম ম্যাচ আয়োজন করা হয়েছে।