scorecardresearch
 

FIFA World Cup 2022 Round of 16 Qualify: আজ আর্জেন্টিনার ম্যাচ, কী কী ঘটলে মেসিরা নক-আউট রাউন্ডে যেতে পারেন? রইল পুরো অঙ্ক

How Argentina Can Qualify for Round of 16: পোল্যান্ডের বিরুদ্ধে আর্জেন্টিনা জিতলেই নক আউট রাউন্ডে চলে যাবে। যদি মেক্সিকো ও সৌদি আরবের ম্যাচ ড্র হয়, তাহলে আর্জেন্টিনা বনাম পোল্যান্ড ম্যাচ ড্র হলেও অসুবিধা নেই আর্জেন্টিনার।

ছবিটি সংগৃহীত ছবিটি সংগৃহীত
হাইলাইটস
  • কী ভাবে আর্জেন্টিনা রাউন্ড ১৬-তে উঠতে পারে?
  • কী ভাবে পোল্যান্ড উঠতে পারে শেষ ১৬-তে?
  • মেক্সিকো কীভাবে যেতে পারে নক আউট রাউন্ডে?

How Argentina Can Qualify for Round of 16: FIFA বিশ্বকাপ ২০২২ (FIFA World Cup 2022)-এর Group C-র ফাইনাল রাউন্ডে আজ মাঠে নামছে আর্জেন্টিনা, মেক্সিকো, পোল্যান্ড ও সৌদি আরব। লড়াই এবার নক আউট (Round of 16) স্টেজে যাওয়ার। আর্জেন্টিনা বনাম পোল্যান্ড (Argentina vs Poland) ম্যাচ দেখা যাবে আজ রাত সাড়ে ১২টায় এবং সৌদি আরব বনাম মেক্সিকো (Saudi Arabia vs Mexico) ম্যাচও দেখা যাবে রাত সাড়ে ১২টায়। 

কী ভাবে আর্জেন্টিনা রাউন্ড ১৬-তে উঠতে পারে?

পোল্যান্ডের বিরুদ্ধে আর্জেন্টিনা জিতলেই নক আউট রাউন্ডে চলে যাবে। যদি মেক্সিকো ও সৌদি আরবের ম্যাচ ড্র হয়, তাহলে আর্জেন্টিনা বনাম পোল্যান্ড ম্যাচ ড্র হলেও অসুবিধা নেই আর্জেন্টিনার।

যদি আর্জেন্টিনা ড্র করে, ওদিকে সৌদি আরব জিতে যায়, তাহলে  আর্জেন্টিনা ছিটকে যাবে। অন্যদিকে, আর্জেন্টিনা ড্র করলে এবং মেক্সিকো জিতলে সমীকরণ চলে যাবে গোল ব্যবধানে। পোল্যান্ডের বিরুদ্ধে হারলে ছিটকে যাবে আর্জেন্টিনা।

আরও পড়ুন: FIFA World Cup 2022: মেসিকে গালিগালাজ দিতেই ঝামেলা, হাতাহাতি; VIDEO VIRAL

কী ভাবে পোল্যান্ড উঠতে পারে শেষ ১৬-তে?

আর্জেন্টিনার বিরুদ্ধে ড্র করলে বা জিতলে পোল্যান্ড নক আউট রাউন্ডে যেতে পারে। সেক্ষেত্রে আর্জেন্টিনার বিরুদ্ধে হারলে ও মেক্সিকোকে সৌদি আরব হারিয়ে দিলে ছিটকে যাবে। আবার যদি পোল্যান্ড হারে এবং সৌদি আরব জিতে যায়, তখন গোল পার্থক্য দেখা হবে। যদি পোল্যান্ড হারে ও মেক্সিকো জিতে যায়, তখন পোল্যান্ডের ভাগ্য নির্ভর করবে গোল পার্থক্যের উপরে।

লিওনেল মেসি
লিওনেল মেসি

 

মেক্সিকো কীভাবে যেতে পারে নক আউট রাউন্ডে?

বিশ্বকাপে টিকে থাকতে  মেক্সিকোকে অবশ্যই জিততে হবে। যদি পোল্যান্ড জিতে যায়, তাহলেও নিশ্চিত হয়ে যাবে।

মেক্সিকো জিতলে আর আর্জেন্টিনা ও পোল্যান্ড ড্র করলে আর্জেন্টিনার সঙ্গে গোল ব্যবধান দেখা হবে। আর্জেন্টিনা জিতলে গোল ব্যবধানে মেক্সিকো ও পোল্যান্ডকে আলাদা করতে হবে।

আরও পড়ুন: Lionel Messi: জুতোয় গোটা পরিবার, বিশ্বকাপে মেসির সোনালি বুট VIRAL

কীভাবে সৌদি আরব যেতে পারে রাউন্ড অফ ১৬-তে?

মেক্সিকোর বিরুদ্ধে জিতলে সৌদি আরবের রাউন্ড অফ ১৬-তে যাওয়ার সম্ভাবনা পাকা। পোল্যান্ড যদি আর্জেন্টিনাকে হারিয়ে দেয়, তাহলে সৌদি আরব ড্র করলেও শেষ ১৬-তে যাওয়া পাকা। কিন্তু দুটি ম্যাচ-ই ড্র হলে চাপ। যদি আর্জেন্টিনা পোল্যান্ডকে হারিয়ে দেয় ও সৌদি আরব ড্র করে, তখন পোল্যান্ড ও আর্জেন্টিনার গোল পার্থক্য দেখা হবে। তার উপরে নির্ভর করবে। সৌদি যদি ম্যাচ হেরে যায়, তাহলে নক আউটে পৌঁছতে পারবে না।