scorecardresearch
 

Lionel Messi: জুতোয় গোটা পরিবার, বিশ্বকাপে মেসির সোনালি বুট VIRAL

এহেন আবহে সোশ্যাল মিডিয়ায় জোর চর্চা শুরু মেসির বুটজোড়া নিয়ে। সোনালি রঙের ওই বুটজোড়া নজর কেড়ে নিয়েছে তামাম আর্জেন্টিনা ভক্তকুল।

লিওনেল মেসির বুটজোড়া ভাইরাল লিওনেল মেসির বুটজোড়া ভাইরাল
হাইলাইটস
  • বিশ্বকাপ ২০২২ (FIFA World Cup 2022)-এ কেন ভাইরাল মেসির বুট?
  • মেসি এখন মারাদোনার সম আসনে
  • বিশ্বকাপ শেষেই হয়তো ক্লাব পরিবর্তন

Lionel Messi Boots: সৌদি আরবের কাছে হারের দুঃখ মেক্সিকোর ম্যাচে খানিকটা পূরণ করেছে লিওনেল মেসির (Lionel Messi) আর্জেন্টিনা। সৌদির কাছে ২-১ গোলে হারের পর গত শনিবার মেক্সিকোকে (Mexico) ২-০ গোলে হারায় আর্জেন্টিনা (Argentina)। মেক্সিকোর বিরুদ্ধে সেই চেনা মেসিকেই (Messi) দেখেছে ফুটবল বিশ্ব। আর এহেন আবহে সোশ্যাল মিডিয়ায় জোর চর্চা শুরু মেসির বুটজোড়া নিয়ে। সোনালি রঙের ওই বুটজোড়া (Lionel Messi's boots) নজর কেড়ে নিয়েছে তামাম আর্জেন্টিনা ভক্তকুল।

বিশ্বকাপ ২০২২ (FIFA World Cup 2022)-এ কেন ভাইরাল মেসির বুট?

UEFA তাদের ইন্সস্টাগ্রামে লিওনেল মেসির সোনালি বুটজোড়ার ছবি পোস্ট করে। আসলে মেসির ওই বুটে রয়েছে মেসির জন্ম তারিখ ও ৩ সন্তানের নাম। ডান বুটে রয়েছে থিয়োগো ও মাতেওর নাম-জন্মতারিখ এবং বাঁ বুটে রয়েছে মেসির কনিষ্ঠ পুত্র সিরোর নাম-জন্মতারিখ। সেই সঙ্গে সেখানে লেখা ‘আন্তো’। যা মেসির স্ত্রী আন্তোনেল্লার শর্ট নাম। এছাড়াও দুটি জুতোয় লেখা '10'। মেসির জার্সির নম্বরও ১০।  তাঁর জার্সির নম্বরের মতোই। বাঁ জুতোয় অ্যাডিডাস এবং ডান জুতোয় ব্যক্তিগত ব্র্যান্ডের লোগোর ছাপ। সোনালি রঙের বুটে সাদা ও নীলের ছোঁয়াও রয়েছে।

লিওনেল মেসি

আরও পড়ুন: FIFA World Cup 2022: মেসিকে গালিগালাজ দিতেই ঝামেলা, হাতাহাতি; VIDEO VIRAL

আরও পড়ুন: FIFA World Cup 2022: বিশ্বকাপে ফেভারিট দল বাছলেন মেসি, তালিকায় কারা?

মেসি এখন মারাদোনার সম আসনে

লিওনেল মেসি এখন দিয়েগো মারাদোনার সমান বিশ্বকাপে আট গোলের মালিক। দুজনই সমান ২১ ম্যাচ খেলে ৮ গোলের মালিক। আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপে সর্বোচ্চ দশ গোল দিয়েছেন গ্যাব্রিয়েল বাতিস্ততা।

বিশ্বকাপ শেষেই হয়তো ক্লাব পরিবর্তন

চলতি বিশ্বকাপ শেষ হলেই মার্কিন যুক্তরাষ্ট্রে পাড়ি দিতে পারেন লিওনেল মেসি। বর্তমান ক্লাব পিএসজি-র সঙ্গে চুক্তি শেষ হলেই ফ্রি এজেন্ট হয়ে যাবেন তিনি। যে কোনও ক্লাবে সই করতে আর বাধা থাকবে না। তবে পিএসজি সঙ্গে তাঁর আরও এক মরশুম চুক্তি বাড়তেও পারে বলে খবর। অন্যদিকে মেজর লিগ সকারের কমিশনার ডন গার্বার জানিয়েছেন, এমএলএস-এর ইন্টার মিয়ামি মেসিকে সই করার জন্য আগ্রহ প্রকাশ করেছেন। প্রসঙ্গত, ইন্টার মিয়ামির অন্যতম কর্ণধার প্রাক্তন ইংল্যান্ড ফুটবলার ডেভিড বেকহ্যাম।