scorecardresearch
 

আমি ড্রয়ের জন্য খেলি না, আমার অভিধানে হয় জিত নয় হার : কোহলি

আমি ড্রয়ের জন্য খেলি না। আমার অভিধানে জয় নইলে হার। ড্রয়ের জন্য কোনও জায়গা নেই। ঘোষণা বিরাটের। অন্যদিকে সিরিজে প্রতিটি ম্যাচে জয়ের জন্য ঝাঁপাই।

Advertisement
বিরাট কোহলি বিরাট কোহলি
হাইলাইটস
  • আমরা প্রতিটি ম্যাচে জয়ের জন্য ঝাঁপাব
  • ইংল্যান্ড হোক বা অন্য কোনও দল মনোভাব একই থাকে
  • অ্যাসেজের আগে বড় পরীক্ষা, বললেন জ্যাক লিচ

কয়েক ঘন্টা পর মুখোমুখি ভারত-ইংল্যান্ড

আর মাঝখানে কয়েকটি ঘণ্টা। তারপর শুরু হয়ে যাচ্ছে দ্বিতীয় টেস্ট চ্যাম্পিয়নশিপ। ইংল্যান্ডের নটিংহ্যামে ভারত সিরিজের প্রথম টুর্ণামেন্টে মুখোমুখি হচ্ছে ইংল্যান্ডের। টেস্ট সিরিজে ভারত-ইংল্যান্ড পরস্পরের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করবে। এই মুহূর্তে বিশ্বের সেরা দুটি দল মুখোমুখি হওয়ায় গোটা বিশ্বের নজর এখন সেদিকেই। একদিকে অলিম্পিক চলতে থাকলেও ভারত-ইংল্যান্ড সিরিজ নিয়ে চুলচেরা বিশ্লেষণ চলছেই।

চোট, অনুপস্থিতি রয়েছে দুদলেই

দু'দলের খেলোয়াড়রাই নিজের নিজের রেজুলেশন তুলে ধরছেন। কেউ আত্মসমীক্ষায় মগ্ন। কেউ আবার বিপক্ষ দলের দিকে আক্রমণ ছুঁড়ে দিতে চলেছেন। ইতিমধ্যে সিরিজ শুরুর আগে ইংল্যান্ড দলের এক নম্বর অলরাউন্ডার বেন স্টোকস অনির্দিষ্টকালের জন্য অবসরে চলে গিয়েছেন। ফলে খানিকটা ধাক্কা খেয়েছে ইংল্যান্ড। অন্যদিকে চোট পেয়েছেন অলি পোপও। অন্যদিকে চোট পেয়ে আগেই ছিটকে গিয়েছেন ভারতীয় দলের ওপেনার শুভমান গিল। ফলে ধাক্কা দুদলেই লেগেছে। শুভমানের ভয়ডরহীন মনোভাব অবশ্যই মিস করবে ভারত।

ভারত বনাম ইংল্যান্ডই শেষ কথা

তবে যেই থাকুক না কেন, লড়াই হবে ভারত বনাম ইংল্যান্ড। দিনের শেষে খাতায় কলমে লেখা থাকবে এই দু'দলের কথাই। তা ভালই জানেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি। কোহলির সাক্ষাৎকারের ভিডিও টুইট করেন খোদ স্টুয়ার্ড ব্রড।

ড্রয়ের জন্য খেলি না

স্কাই স্পোর্টসকে দেওয়া একটি সাক্ষাৎকারে তিনি সদ্য ক্রিকেটার থেকে ভাষ্যকার-অ্যাংকার হয়ে যাওয়ার দীনেশ কার্তিককে তিনি জানিয়ে দিয়েছেন, ইংল্যান্ড-অস্ট্রেলিয়া কিংবা দক্ষিণ আফ্রিকা যার বিরুদ্ধেই খেলেন না কেন, লক্ষ্য একটাই। ভারতীয় দলের হয়ে জেতা এবং তিনি যে তার জন্য হারতেও রাজি। কখনওই ভারসাম্যের লড়াই পছন্দ করেন না। বিরাট পরিষ্কার জানিয়ে দেন, "চতুর্থ পঞ্চম দিনের জন্য আমি খেলি না। আমার অভিধানে হয় জয়, নয় হার। ড্র করতে আমি পছন্দ করি না।" 

Advertisement

জ্যাক লিচের উপলব্ধি

অন্যদিকে ইংল্যান্ডের  স্পিনার জ্যাক লিচ পরিষ্কার জানিয়ে দিয়েছেন, ভারত সিরিজ আমাদের কাছে পরীক্ষার।এই সিরিজ বুঝিয়ে দেবে, আমরা কোন জায়গায় রয়েছি। জ্যাক লিচ বলেন, "উইকেট ঠিক থাকলে বোলিং এ সামান্যা লেংথ অ্যাডজাস্ট করলেই চলবে। ঘরের মাঠে বোলিং উপভোগ করব। আর ভারতের মতো শক্তিশালী দলের বিরুদ্ধে পাঁচ ম্যাচের গুরুত্বপূর্ণ সিরিজ বুঝিয়ে দেবে আমরা ঠিক কোন জায়গাতে রয়েছি। সামনে অ্যাসেজ। ভারত সিরিজে ভালো খেলতে না পারলে, অ্যাসেজে সুযোগ নাও মিলতে পারে।" সাফ জবাব জ্যাকের।

 

Advertisement