scorecardresearch
 

India vs Pakistan T20 World Cup: ভারত VS পাকিস্তান ম্যাচটা হবে? BCCI যা বলছে...

ICC T20 World Cup India vs Pakistan: কাশ্মীরে হিংসার ঘটনার জেরে কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং থেকে শুরু করে একাধিক নেতা মন্ত্রী ম্যাচটি বাতিল করার দাবি জানাচ্ছেন। যদিও পাকিস্তানকে হারাতে সব রকমের প্রস্তুতি শুরু করে দিয়েছে ভারতীয় দল।

Advertisement
ভারত বনাম পাকিস্তান ম্যাচ ICC T20 বিশ্বকাপ ভারত বনাম পাকিস্তান ম্যাচ ICC T20 বিশ্বকাপ
হাইলাইটস
  • ভারত-পাকিস্তান ম্যাচ ঘিরে জটিলতা
  • ম্যাচটা কি হবে?
  • পরিসংখ্যানে এগিয়ে ভারত

উত্‍সবের মরশুমের মধ্যেই ক্রিকেট বিশ্ব দিন গুনছে এক মহারণের। যুদ্ধের নাম ভারত বনাম পাকিস্তান (India vs Pakistan ICC T20 World Cup)। কিন্তু দ্বিপাক্ষিক ম্যাচটির আগে কাশ্মীরে একের পর এক খুনের ঘটনা নতুন করে তপ্ত পরিস্থিতি তৈরি হয়েছে ভারত ও পাকিস্তানের মধ্যে। যার নির্যাস, ভারত-পাকিস্তান ম্যাচ ঘিরে তৈরি হয়েছে ধোঁয়াশা। ভারতের একাধিক রাজনীতিবিদের দাবি, ম্যাচ বাতিল করা হোক। যদিও BCCI সাফ জানাচ্ছে, কাশ্মীরে হামলা নিন্দনীয়। কিন্তু ম্যাচ বাতিল করা যাবে না, কারণ আন্তর্জাতিক  প্রতিশ্রুতি। 

আরও পড়ুন: India Vs Pakistan: বিরাটদের হুঁশিয়ারি! 'এবার আমরাই জিতব', PAK অধিনায়ক বাবর 

ভারত-পাকিস্তান ম্যাচ ঘিরে জটিলতা

ICC T20 World Cup-এর ভারত বনাম পাকিস্তান ম্যাচের তারিখ ঘোষিত হয়েছে ২৪ অক্টোবর। দুবাইয়ে ম্যাচ হবে। কিন্তু কাশ্মীরে হিংসার ঘটনার জেরে কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং থেকে শুরু করে একাধিক নেতা মন্ত্রী ম্যাচটি বাতিল করার দাবি জানাচ্ছেন। যদিও পাকিস্তানকে হারাতে সব রকমের প্রস্তুতি শুরু করে দিয়েছে ভারতীয় দল।

আরও পড়ুন: 'ভারতের বিরুদ্ধে না জিতলে দেশে ঢুকতে পারবে না', T20 বিশ্বকাপের জন্য রওনা PAK দলের 

ম্যাচটা কি হবে?

BCC-এর সহ সভাপতি রাজীব শুক্লা জানাচ্ছেন, পিছিয়ে আসার কোনও পরিস্থিতিই নেই। কারণ ICC-কে ইতিমধ্যেই প্রতিশ্রুতি দেওয়া হয়ে গিয়েছে। সেই মতো যাবতীয় প্রক্রিয়াও শেষ। কাশ্মীরের জঙ্গিদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা উচিত। কিন্তু ভারত-পাকিস্তান ম্যাচ বাতিল করা মুশকিল।

তাঁর কথায়, 'এই টুর্নামেন্ট ICC নিয়ন্ত্রণ করছে। আইসিসি-র আন্তর্জাতিক নিয়ম অনুযায়ী, আমরা কোনও নির্দিষ্ট টিমের বিরুদ্ধে খেলতে রাজি নই, এটা বলা যাবে না। আইসিসি টুর্নামেন্ট খেলতেই হবে।'

পরিসংখ্যানে এগিয়ে ভারত

আইসিসি বিশ্বকাপের মঞ্চে সে ৫০ ওভারের হোক বা ২০ ওভারের এখনও অপরাজিত ভারত। ২০০৭ সালে তো প্রথবার টি-টোয়েন্টি বিশ্বকাপের মঞ্চে ফাইনালেও দেখা হয়েছিল ২ দলের। সেবারও জয় পেয়েছিল ভারত। এবারও টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। ভারত এবার প্রথম ম্যাচেই তাঁদের চির প্রতিদ্বন্দ্বী দলের আমনে সামনে হতে চলেছে।

Advertisement

Advertisement