scorecardresearch
 

ICC T20 র‍্যাঙ্কিংয়ে টক্কর সূর্যকুমার ও রিজওয়ানের, বিরাট-রোহিতরা আরও পিছিয়ে

৮৩৮ পয়েন্ট নিয়ে র‍্যাঙ্কিংয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন সূর্যকুমার। মহম্মদ রিজওয়ান পয়েন্ট আরও বাড়াতে পারতেন যদি তাঁকে ইংল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে  ৬ তম টি-টোয়েন্টিতে বিশ্রাম না দেওয়া হয় এবং শেষ টি-টোয়েন্টিতে যথেষ্ট রান করেন।

Advertisement
সূর্যকুমার যাদব সূর্যকুমার যাদব

ICC T20 র‍্যাঙ্কিংয়ে পাকিস্তানের ব্যাটার মহম্মদ রিজওয়ানের ঘাড়ের কাছেই নিঃশ্বাস ফেলছেন ভারতের ব্যাটার সূর্যকুমার যাদব। T20 র‍্যাঙ্কিংয়ে ভারতের সূর্যকুমার উঠে এলেন দ্বিতীয় স্থানে। প্রথম স্থানে থাকা রিজওয়ানের থেকে মাত্র ১৬ পয়েন্ট পিছিয়ে। 

৮৩৮ পয়েন্ট নিয়ে র‍্যাঙ্কিংয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন সূর্যকুমার। মহম্মদ রিজওয়ান পয়েন্ট আরও বাড়াতে পারতেন যদি তাঁকে ইংল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে  ৬ তম টি-টোয়েন্টিতে বিশ্রাম না দেওয়া হয় এবং শেষ টি-টোয়েন্টিতে যথেষ্ট রান করেন। রিজওয়ান সিরিজের ফাইনালে মাত্র  ১ রানে বিদায় নেন। পাকিস্তান ম্যাচ ও  সিরিজ দুইই হারে।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে T20 ফাইনালে যদি সূর্যকুমার ভাল রান করতেন, তাহলেই রিজওয়ানকে ছাপিয়ে যেতেন পয়েন্টে। ওই ম্যাচে সূর্যকুমার ৮ রানে আউট হন। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ম্যাচটিও হেরেছে ভারত।

যার নির্যাস, সূর্যকুমার ও রিজওয়ান- দুই মহারথীর র‍্যাঙ্কিং যুদ্ধ আরও মাসখানেক চলবে। কারণ অস্ট্রেলিয়ায় T20 বিশ্বকাপ শুরু হচ্ছে। প্রথম ম্যাচেই ভারত মুখোমুখি হবে পাকিস্তানের। 

পাকিস্তানের ব্যাটার বাবর আজম ৮০১ র‍্যাঙ্ক নিয়ে তৃতীয় স্থানে রয়েছেন। T20 বিশ্বকাপে ঘুরে দাঁড়াতে পারেন বাবর। ভারতের ওপেনার কে এল রাহুল রয়েছেন ১৪ তম স্থানে। 

প্রথম স্থানে মহম্মহদ রিজওয়ান, দ্বিতীয় স্থানে সূর্যকুমার যাদব, তৃতীয় স্থানে বাবর আজম, চতুর্থ স্থানে আইদেন মারক্রম, ডেবিড মালান রয়েছেন পঞ্চম স্থানে।

Advertisement