scorecardresearch
 

IPL: 'বিপজ্জনক নজির,' IPL-কেই কাঠগড়ায় তুলছেন প্রাক্তন ইংরেজ বোলার

আইপিএল নিয়ে সমালোচকের অভাব নেই। এবার সেই তালিকায় যোগ দিলেন ইংল্যান্ডের প্রাক্তন ফাস্ট বোলার পল নিউম্যানও। ভারত ও ইংল্যান্ডের মধ্যে পুনঃনির্ধারিত পঞ্চম টেস্টের আগে আইপিএলকে নিশানা করেছেন নিউম্যান। ভারত এবং ইংল্যান্ডের মধ্যে পঞ্চম টেস্ট ম্যাচটি ১ জুলাই বার্মিংহামের এজবাস্টনে অনুষ্ঠিত হবে।

Advertisement
আইপিএল ট্রফি আইপিএল ট্রফি
হাইলাইটস
  • IPL-এর জন্যই শেষ টেস্ট খেলেনি ভারত
  • মনে করেন পল নিউম্যান

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) বিশ্বের অন্যতম সফল টি-টোয়েন্টি লিগ। ২০০৮ সালে প্রতিষ্ঠার পর থেকে বছরের পর বছর এর জনপ্রিয়তা বেড়েই চলেছে। আইপিএলের মাধ্যমে অনেক খেলোয়াড় খ্যাতি অর্জনের পাশাপাশি আন্তর্জাতিক ক্রিকেটেও তাদের প্রতিভার পরিচয় দিয়েছেন।

প্রসঙ্গত, আইপিএল নিয়ে সমালোচকের অভাব নেই। এবার সেই তালিকায় যোগ দিলেন ইংল্যান্ডের প্রাক্তন ফাস্ট বোলার পল নিউম্যানও। ভারত ও ইংল্যান্ডের মধ্যে পুনঃনির্ধারিত পঞ্চম টেস্টের আগে আইপিএলকে নিশানা করেছেন নিউম্যান। ভারত এবং ইংল্যান্ডের মধ্যে পঞ্চম টেস্ট ম্যাচটি ১ জুলাই বার্মিংহামের এজবাস্টনে অনুষ্ঠিত হবে।

নিউম্যান একটি ইংরেজি সংবাদপত্রকে বলেছেন, 'গত গ্রীষ্মে ওল্ড ট্র্যাফোর্ডে শেষ হওয়া টেস্ট সিরিজ শেষ করতে ভারতীয় খেলোয়াড়রা রাজি ছিল না। শেষ টেস্ট ম্যাচ না হওয়ায় তিনি দারুণ ভাবে হতাশ হয়েছিলেন। আরও হতাশ হয়েছিলেন যখন এই ম্যাচ বাতিলের কারণ হিসাবে কোভিড -১৯-এর কথা উল্লেখ করা হয়েছিল। কিন্তু ভারত এই ম্যাচ খেলতে চায়নি। তারা আইপিএলকে টেস্ট ক্রিকেটের থেকে অগ্রাধিকার দিয়েছিলেন এবং বিপজ্জনক নজির স্থাপন করেছিলেন।'

আইপিএলকে দায়ী করেছেন ভনও
তবে আইপিএল নিয়ে ক্ষোভ একা নিউম্যানের নয়। আইপিএল-এর কারণে মাঝপথে সফর স্থগিত করে ফিরে গিয়েছে ভারতীয় ক্রিকেটাররা এমন অভিযোগ করেছিলেন প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক মাইকেল ভনও। গত বছরের ১১ সেপ্টেম্বর, প্রাক্তন অধিনায়ক ভন টুইট করেছিলেন, "আইপিএল দলগুলির জন্য চার্টার প্লেন... সংযুক্ত আরব আমিরশাহিতে ৬ দিনের কোয়ারেন্টাইন প্রয়োজন... টুর্নামেন্ট শুরু হওয়ার আগে রয়েছে মাত্র ৭ দিন!!!! আমাকে বলবেন না আইপিএল ছাড়া অন্য কোনো কারণে টেস্ট বাতিল হয়েছে।'

আরও পড়ুন: টিমে ব্রড-অ্যান্ডারসন, ভারতের বিরুদ্ধে ইংল্য়ান্ডের একাদশে কারা?

 ১ জুলাই থেকে পঞ্চম টেস্ট

Advertisement

গত বছর, ভারতীয় শিবিরে কিছু করোনার ঘটনা ঘটেছে, যার কারণে ওল্ড ট্র্যাফোর্ডে অনুষ্ঠিত হতে চলা পঞ্চম টেস্ট স্থগিত করা হয়েছিল। এজবাস্টন টেস্টে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মাকে পাওয়া যাবে কি না তা নিয়ে সন্দেহ রয়েছে। কারণ রোহিত বর্তমানে কোভিড আক্রান্ত এবং আইসোলেশনে রয়েছেন।

Advertisement