scorecardresearch
 

India Squad Of New zealand-Bangladesh Tour: একসঙ্গে ৪ আলাদা দল ঘোষণা ভারতের, তিন অধিনায়ক

দুই সফরের জন্য চারটি দল ঘোষণা করল টিম ইন্ডিয়া। সেই সঙ্গে তিন অধিনায়কও। নিউজিল্যান্ড সফরে খেলবে টি-২০ ও ওয়ান ডে সিরিজ খেলবে টিম ইন্ডিয়া। বাংলাদেশের সঙ্গে রয়েছে  টেস্ট এবং এক দিনের সিরিজ। এই দুই সফরেই বিশ্রাম দেওয়া হয়েছে প্রথম দলের সদস্যদের। বদলে গিয়েছে অধিনায়কও। 

Advertisement
শ্রীলঙ্কা-নিউজিল্যান্ড সফরের জন্য দল ঘোষণা ভারতের। শ্রীলঙ্কা-নিউজিল্যান্ড সফরের জন্য দল ঘোষণা ভারতের।
হাইলাইটস
  • নিউজিল্যান্ড সফরে খেলবে টি-২০ ও ওয়ান ডে সিরিজ খেলবে টিম ইন্ডিয়া।
  • বাংলাদেশের সঙ্গে রয়েছে  টেস্ট এবং এক দিনের সিরিজ।

বিশ্বকাপের পর টিম ইন্ডিয়ার গন্তব্য নিউজ়িল্যান্ড ও বাংলাদেশ সফরে। দুই সফরের জন্য চারটি দল ঘোষণা করল টিম ইন্ডিয়া। সেই সঙ্গে তিন অধিনায়কও। নিউজিল্যান্ড সফরে খেলবে টি-২০ ও ওয়ান ডে সিরিজ খেলবে টিম ইন্ডিয়া। বাংলাদেশের সঙ্গে রয়েছে  টেস্ট এবং এক দিনের সিরিজ। এই দুই সফরেই বিশ্রাম দেওয়া হয়েছে প্রথম দলের সদস্যদের। বদলে গিয়েছে অধিনায়কও। 

নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ-

হার্দিক পান্ডিয়া (অধিনায়ক), ঋষভ পন্থ, শুভমন গিল, ঈশান কিশান, দীপক হুডা, সূর্যকুমার যাদব, শ্রেয়স আইয়ার, সঞ্জু স্যামসন, ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্র চহাল, কুলদীপ যাদব, আরশদীপ সিংহ, হর্ষল পটেল, মহম্মদ সিরাজ, ভুবনেশ্বর কুমার এবং উমরান মালিক।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজ

শিখর ধবন (অধিনায়ক), ঋষভ পন্থ, শুভমন গিল, দীপক হুডা, সূর্যকুমার যাদব, শ্রেয়স আইয়ার, সঞ্জু স্যামসন, ওয়াশিংটন সুন্দর, শার্দুল ঠাকুর, শাহবাজ় আহমেদ, যুজবেন্দ্র চহাল, কুলদীপ যাদব, আরশদীপ সিংহ, দীপক চাহার, কুলদীপ সেন এবং উমরান মালিক।

বাংলাদেশের বিরুদ্ধে এক দিনের সিরিজ-
 

রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহ-অধিনায়ক), শিখর ধবন, বিরাট কোহলি, রজত পাতিদার, শ্রেয়স আইয়ার, রাহুল ত্রিপাঠী, ঋষভ পন্থ, ঈশান কিশন, রবীন্দ্র জাডেজা, অক্ষর পটেল, ওয়াশিংটন সুন্দর, শার্দুল ঠাকুর, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, দীপক চাহার, যশ দয়াল।

বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট দল- 

রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহ-অধিনায়ক), শুভমন গিল, চেতেশ্বর পুজারা, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, ঋষভ পন্থ, কেএস ভরত, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাডেজা, অক্ষর পটেল, কুলদীপ যাদব, শার্দুল ঠাকুর, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ এবং উমেশ যাদব।

আরও পড়ুন- অনিশ্চিত সেমিফাইনাল, ভারতের পথ কঠিন করল দক্ষিণ আফ্রিকা

 

Advertisement

Advertisement