scorecardresearch
 

india vs australia 2nd Odi: শুভমান, সূর্য? কার দোষে এত লজ্জার হার ভারতের...

india vs australia 2nd Odi Team India: মুম্বই ওয়ানডেতে কঠিন জয়ের পর দ্বিতীয় ওয়ানডেতে টিম ইন্ডিয়াকে হারতে হয়েছে এবং সঙ্গে সিরিজে সমতা ফিরিয়েছে অস্ট্রেলিয়া। ভারতীয় টিমের জন্য এই হার মনে রাখার মতো। কারণ ওয়ানডে ইতিহাসে এটি ভারতের সবচেয়ে বড় হার ঘরের মাঠে। এখন হারের কারণ খোঁজা হচ্ছে, পেলেন কি টিম ইন্ডিয়া ম্যানেজমেন্ট?

Advertisement
শুভমানের ফ্লপ শো, সূর্যর আত্মসমর্পণ, অজিদের সঙ্গে হারের আসল অপরাধী কে? শুভমানের ফ্লপ শো, সূর্যর আত্মসমর্পণ, অজিদের সঙ্গে হারের আসল অপরাধী কে?
হাইলাইটস
  • শুভমানের ফ্লপ শো
  • সূর্যর আত্মসমর্পণ
  • অজিদের সঙ্গে হারের আসল অপরাধী কে?

india vs australia 2nd Odi Team India Big Loss: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশাখাপত্তনম ওয়ানডেতে ১০ উইকেটে বড় হারের সামনা করতে হয়েছে। মুম্বই ওয়ানডেতে কঠিন জয়ের পর দ্বিতীয় ওয়ানডেতে টিম ইন্ডিয়াকে হারতে হয়েছে এবং সঙ্গে সিরিজে সমতা ফিরিয়েছে অস্ট্রেলিয়া। ভারতীয় টিমের জন্য এই হার মনে রাখার মতো। কারণ ওয়ানডে ইতিহাসে এটি ভারতের সবচেয়ে বড় হার ঘরের মাঠে। বিশাখাপত্তনমে ভারত প্রথমে ব্যাট করে শুধুমাত্র ১১৭ রান করে। শুধু তাই নয়, মাত্র ২৬ ওভারেই তাঁরা অলআউট হয়ে গিয়েছে। পাশাপাশি আরও বড় লজ্জা লুকিয়ে ছিল বোলিংয়ের সময়ও। মাত্র ১১ ওভারে ১১৭ রান তোলে অস্ট্রেলিয়া। তাও আবার কোনও উইকেট না হারিয়ে। ২৩৪ বল বাকি থাকতেই এভাবে ম্যাচ কবে হেরেছে ভারত তা কেউ মনে করতে পারছে না। আর পারবেই বা কীভাবে? এমন ম্যাচ এর আগে কখনও ভারত হারেনি।

আরও পড়ুনঃ মাত্র ১১ ওভারে ভারতকে দুরমুশ করল অজিরা, ফেরাল সিরিজে সমতা

১. শুভমান গিল- টিম ইন্ডিয়ার ২ ম্যাচেই খারাপ শুরু হয়েছে। প্রথম ওয়ানডেতে মাত্র ২০ রান করতে পেরেছিলেন শুভমান।যেখানে দ্বিতীয় ওয়ানডেতে শূন্য রানেই আউট হতে হয় তাকে। অস্ট্রেলিয়ার মতো মজবুত টিএমের সামনে ভালো শুরু হওয়া জরুরি। কিন্তু গিল টিম ইন্ডিয়াকে সেটি দিতে পারেনি। উইকেট পড়ার পরে টিম ইন্ডিয়ার উইকেটের পতন শুরু হয়ে যায়।

২. সূর্যকুমার যাদব-টি২০ সুপারস্টার ব্যাটসম্যান সূর্যকুমার যাদব ওয়ানডেতে খারাপ ফর্মের সঙ্গে লড়াই করে চলেছেন। দ্রুত আউট হবার পরে, ওয়ানডেতেও তিনি পরপর দুটি ম্যাচেই ব্যর্থ। এমনকী দুটি ম্যাচেই প্রথম বলে এল বি ডব্লিউ আউট হয়েছেন একইভাবে। অর্থাৎ সূর্যের ফ্লপ হওয়ার ফলে ভারতীয় দল আরও চাপে পড়ে যায়। এই পরিস্থিতিতে তাঁকে সরিয়ে দেওয়ার দাবি উঠেছে। প্রশ্ন উঠছে শুধুমাত্র টি-টোয়েন্টিতেই তাঁকে খেলানো হোক।

৩. মিডল অর্ডার ফ্লপ- ভারতীয় দলের ভালো শুরু হয়নি। কিন্তু মিডল অর্ডারও সম্পূর্ণভাবে ফ্লপ হয়ে যায়। সূর্যের পরে হার্দিক পান্ডিয়া, কেএল রাহুল রান করতে পারেননি। সূর্যকুমার যাদব ০, হার্দিক পান্ডিয়া ১ এবং কেল রাহুল মাত্র ৯ রান করতে পেরেছিলেন। তিনজনের শুধুমাত্র ৫ ওভারের মধ্যেই আউট হয়ে যান। যেখানে ভারতীয় দলের স্কোর ৪৯ রানে ৫ উইকেটে গিয়ে দাঁড়ায়। একমাত্র বিরাট কোহলি তিনের ঘরে রান করেন। দলটিকে কোনওমতে ১০০ পার করেন। তিনিও শেষমেষ দলের বোঝা টানতে পারেননি। আউট হয়ে যান।

Advertisement

৪. বোলাররাও তুমুল ব্যর্থ-ভারতীয় ব্যাটসম্যানরা ১১৭ রানে আউট হয়ে যাওয়ার পর আশা করা হয়েছিল, বোলাররা কিছুটা লড়াই করার চেষ্টা করবেন। অন্তত আঁটসাটো বোলিং করে খেলাটিকে দীর্ঘ করার চেষ্টা করবেন। কিন্তু হয় একেবারে উল্টো। মাত্র ১১ ওভারে ১১৭ রান তুলে ফেলেন অস্ট্রেলিয়ার দুই ব্যাটার মিলে।

 

Advertisement