scorecardresearch
 

India vs Australia: নাগপুরে নামার আগে জাদেজা-অক্ষরের ভয়ে কাঁপছে অস্ট্রেলিয়া

নাগপুরের পিচে রবীন্দ্র জাদেজাকেই (Ravindra Jadeja) ভয় পাচ্ছে অস্ট্রেলিয়া (India vs Australia)। বর্ডার-গাভাস্কার ট্রফির প্রথম ম্যাচে বৃহস্পতিবার মুখোমুখি হবে ভারত ও অস্ট্রেলিয়া। সেই ম্যাচের আগে নাগপুরের পিচ পরিদর্শন করতে দেখা যায় অজি ক্রিকেটারদের। নাম না বললেও নাগপুরের পিচে বাঁ হাতি স্পিনাররা সুবিধা পাবেন বলে মনে করছেন স্মিথ। মঙ্গলবার সাংবাদিক সম্মেলনে এসেছিলেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক স্টিভ স্মিথ। সেখানেই তিনি স্পিনের বিরুদ্ধে খেলার প্রসঙ্গে এই কথা বলেন অজি ক্রিকেটার।

Advertisement
নাগপুরের পিচ পরিদর্শনে অজি ক্রিকেটাররা নাগপুরের পিচ পরিদর্শনে অজি ক্রিকেটাররা
হাইলাইটস
  • জাদেজার ভয়ে কাঁপছে অস্ট্রেলিয়া
  • পরশু থেকে শুরু নাগপুর টেস্ট

নাগপুরের পিচে রবীন্দ্র জাদেজাকেই (Ravindra Jadeja) ভয় পাচ্ছে অস্ট্রেলিয়া (India vs Australia)। বর্ডার-গাভাস্কার ট্রফির প্রথম ম্যাচে বৃহস্পতিবার মুখোমুখি হবে ভারত ও অস্ট্রেলিয়া। সেই ম্যাচের আগে নাগপুরের পিচ পরিদর্শন করতে দেখা যায় অজি ক্রিকেটারদের। নাম না বললেও নাগপুরের পিচে বাঁ হাতি স্পিনাররা সুবিধা পাবেন বলে মনে করছেন স্মিথ (Steve Smith)। মঙ্গলবার সাংবাদিক সম্মেলনে এসেছিলেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক স্টিভ স্মিথ। সেখানেই তিনি স্পিনের বিরুদ্ধে খেলার প্রসঙ্গে এই কথা বলেন অজি ক্রিকেটার।

নাগপুরের পিচ পরিদর্শনে অজি ক্রিকেটাররা

স্টিভ স্মিথ বলেন, 'নাগপুরের পিচ আমরা দেখেছি। মনে হয়েছে, পিচের একটা প্রান্ত বেশ শুষ্ক। আমার মনে হয় সেখান থেকে বাঁ হাতি স্পিনাররা দারুণ সুবিধা পাবে।' ভারতীয় দলে অক্ষর প্যাটেল ও রবীন্দ্র জাদেজা দুই বাঁ হাতি স্পিনার রয়েছেন। তবে প্রথম টেস্টে অভিজ্ঞতার জন্য জাদেজার খেলার সম্ভবনাই বেশি। একসঙ্গে দুই বাঁ হাতি স্পিনার খেলাতে চাইবে না ভারতীয় দল। তবে নাগপুরে খেলতে নামার আগে বেঙ্গালুরুতে তাদের দলের স্পিন অনুশীলন দারুণ হয়েছে বলে জানান স্মিথ। সমস্ত রকম প্রস্তুতি নিয়েই যে তাঁরা মাঠে নামছেন তাও জানান স্মিথ। তিনি বলেন, 'বেঙ্গালুরুতে আমাদের প্রস্তুতি বেশ ভাল হয়েছে।'

আরও পড়ুন: কলকাতা-গাব্বা-পারথ্ : দেখুন অজিদের বিরুদ্ধে ভারতের দুর্দান্ত সব জয়ের রেকর্ড

অশ্বিনের অভিজ্ঞতা চিন্তায় রাখছে অজিদের

যদিও ভারতীয় বোলাদের মধ্যে রবিচন্দ্রন অশ্বিনের অভিজ্ঞতা চিন্তায় রাখছে অজিদের। দীর্ঘদিন খেলার মধ্যে না থাকলেও, ভারতের এই অফস্পিনার যে কতটা ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন তা ভাল ভাবেই জানেন অস্ট্রেলিয়ার অভিজ্ঞ ব্যাটার। তিনি বলেন, 'আলুরের পিচে অশ্বিনও ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন। ও দারুণ বোলার।' উল্টোদিকে অস্ট্রেলিয়া দলে রয়েছেন নাথান লিওন। এই সিরিজে অস্ট্রেলিয়া দলের সম্পদ হয়ে উঠতে পারেন এই অজি অফস্পিনার। স্মিথ বলেন, 'লিওন এই সিরিজে আমাদের দলের সম্পদ হতে পারে। ও দারুণ একজন পারফর্মার।'

Advertisement

আরও পড়ুন: WTC ফাইনালে ভারত? নিশ্চিত নয় অস্ট্রেলিয়াও, রইল অঙ্ক

হ্যাজেলউডকে মিস করছে অস্ট্রেলিয়া

তবে হ্যাজেলউডের না থাকা সমস্যা তৈরি করতে পারে দলের পক্ষে। এমনটাই মনে করেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক। স্মিথ বলেন, 'হ্যাজেলউডের না থাকা অস্ট্রেলিয়ার পক্ষে বিরাট বড় ধাক্কা। তবে ওর জায়গায় স্কট বোল্যান্ড দলে এসেছে। নাগপুরের এই উইকেটে ওর বোলিং খুব কার্যকর হতে পারে।' ফিট থাকলে দলে আসতে পারেন ক্যামেরন গ্রিন।      

Advertisement