scorecardresearch
 

Pink Ball Test : আগামীকাল কি বৃষ্টিতে ভেস্তে যাবে Day 1? জেনে নিন এখনই

Ahmedabad Weather Report, India vs england 3rd Test: ইংল্যান্ডের বিরুদ্ধে চলতি সিরিজ়ের তৃতীয় টেস্ট ম্যাচটা সর্দার বল্লভভাই প্যাটেল স্টেডিয়ামে খেলা হবে। আগে এই স্টেডিয়ামটি মোতেরা ক্রিকেট স্টেডিয়াম নামেই বেশি পরিচিত ছিল। এই নয়া স্টেডিয়ামে এক লাখ ১০ হাজার দর্শক একসঙ্গে বসে খেলা উপভোগ করতে পারবেন যা অস্ট্রেলিয়ার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডের থেকে অনেকটাই বেশি।

নয়া সাজে আমেদাবাদের মোতেরা স্টেডিয়াম (ছবি সৌজন্য - বিসিসিআই) নয়া সাজে আমেদাবাদের মোতেরা স্টেডিয়াম (ছবি সৌজন্য - বিসিসিআই)
হাইলাইটস
  • আগামীকাল থেকে মোতেরা স্টেডিয়ামে শুরু হতে চলেছে পিঙ্ক বল টেস্ট
  • দুপুর আড়াইটে থেকে শুরু হবে এই ম্যাচ
  • আগামী পাঁচদিন আমেদাবাদে বৃষ্টির কোনও সম্ভাবনা নেই

চেন্নাই টেস্ট আপাতত অতীত। ভারত এবং ইংল্যান্ড দুই ক্রিকেট দলই আপাতত ১-১ ব্যবধানে দাঁড়িয়ে রয়েছে। প্রত্যেকের নজর এবার আমেদাবাদে আয়োজিত চলতি সিরিজ়ের তৃতীয় টেস্ট ম্যাচের উপরেই আটকে রয়েছে।

স্থানীয় আবহাওয়া দপ্তর সূত্রে জানা গেছে, আগামী পাঁচদিনই মোতেরায় প্রচন্ড গরম থাকবে। তাপমাত্রা ৩৮ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি ঘোরাফেরা করবে। সর্বনিম্ন তাপমাত্রা হবে ১৯ ডিগ্রি। টেস্ট ম্য়াচের পাঁচটা দিন বৃষ্টির কোনও সম্ভাবনা নেই বললেই চলে। 

ইংল্যান্ডের বিরুদ্ধে চলতি সিরিজ়ের তৃতীয় টেস্ট ম্যাচটা সর্দার বল্লভভাই প্যাটেল স্টেডিয়ামে খেলা হবে। আগে এই স্টেডিয়ামটি মোতেরা ক্রিকেট স্টেডিয়াম নামেই বেশি পরিচিত ছিল। এই নয়া স্টেডিয়ামে এক লাখ ১০ হাজার দর্শক একসঙ্গে বসে খেলা উপভোগ করতে পারবেন যা অস্ট্রেলিয়ার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডের থেকে অনেকটাই বেশি। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে ৯০,০০০ দর্শক একসঙ্গে বসে খেলা উপভোগ করতে পারেন। এছাড়া এই স্টেডিয়ামে চারটে বিশ্বমানের ড্রেসিংরুমও রয়েছে।

আসলে এই ক্রিকেট স্টেডিয়ামটির নাম গুজরাট স্টেডিয়াম। তবে পরবর্তীকালে তা পরিবর্তন করে সর্দার বল্লভভাই প্যাটেল স্টেডিয়াম নামকরণ করা হয়। পাশাপাশি মোতেরা ক্রিকেট স্টেডিয়াম নামেও অনেকের কাছে পরিচিত। ১৯৮৪ সালে এই স্টেডিয়ামে প্রথম আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ আয়োজন করা হয়েছিল। তবে ২০১৫ সাল থেকে সংস্কার করার জন্য এই স্টেডিয়াম বন্ধ ছিল। প্রায় ৭০০ কোটি টাকা খরচ করে এই স্টেডিয়ামটি সারানো হয়।

আজ ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি বললেন যে বিশ্বের সবথেকে বড় ক্রিকেট স্টেডিয়ামে খেলতে পেরে ভারতীয় ক্রিকেট দল গর্বিত। আগামীকাল থেকে এই স্টেডিয়ামে খেলার জন্য তাঁরা মুখিয়ে রয়েছেন।

সেইসঙ্গে এই স্টেডিয়ামের পরিকাঠামোরও প্রশংসা করেন তিনি। ভারতীয় ক্রিকেট বোর্ডের সহযোগিতায় আমেদাবাদের এই সর্দার বল্লভভাই প্যাটেল স্টেডিয়ামটি নয়া জীবনদান পেয়েছে।

আজ একটি সাংবাদিক বৈঠকে বিরাট বললেন, "বিশ্বের সবথেকে বড় ক্রিকেট স্টেডিয়ামে খেলতে পেরে আমরা গর্বিত। এই স্টেডিয়ামের পরিকাঠামো যথেষ্ট ভালো। আমরা এখানে খেলার জন্য মুখিয়ে রয়েছি।"