scorecardresearch
 

India vs New Zealand 2nd ODI: দুরন্ত বোলিং ভারতের, মাত্র ২০ ওভারে নিউজিল্যান্ডকে হারিয়ে সিরিজ জয়; হাফসেঞ্চুরি রোহিতের

টসে জিতে শুরুতে বল করার সিদ্ধান্ত নেন রোহিত। শুরু থেকেই কিউয়িদের ওপর চাপ তৈরি করতে থাকেন ভারতের বোলাররা। ১০৮ রানেই সমস্ত উইকেট হারিয়ে ফেলে তারা। জবাবে ব্যাট করতে নেমে দারুণভাবে জয় তুলে নেয় ভারতীয় দল (Team India)। 

Advertisement
টিম ইন্ডিয়া টিম ইন্ডিয়া
হাইলাইটস
  • ২০ ওভারেই লক্ষ্যে পৌঁছে গেল ভারত
  • সিরিজ জয় টিম ইন্ডিয়ার

নিউজিল্যান্ডের বিরুদ্ধে দারুণ হাফ সেঞ্চুরি করে ফেললেন ভারত অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)। দ্বিতীয় একদিনের ম্যাচে ৪৭ বলে ৫০ করেন ভারত অধিনায়ক। টসে জিতে শুরুতে বল করার সিদ্ধান্ত নেন রোহিত। শুরু থেকেই কিউয়িদের ওপর চাপ তৈরি করতে থাকেন ভারতের বোলাররা। ১০৮ রানেই সমস্ত উইকেট হারিয়ে ফেলে তারা। জবাবে ব্যাট করতে নেমে দারুণভাবে জয় তুলে নেয় ভারতীয় দল (Team India)। 

৫০ বলে ৫১ রান করে আউট হন ভারত অধিনায়ক রোহিত। সাতটা চার আর ২টো ছক্কায় সাজান তাঁর ইনিংস। সিপ্লের বলে লেগ বিফোর হন রোহিত। ১০৮ রান তাড়া করতে নেমে ৭২ রানে প্রথম উইকেট হারায় ভারত। ৯ বলে ১১ রান করে আউট বিরাটও। যদিও তাতে কোনও সমস্যা হয়নি। পরপর দুই ম্যাচ জিতে একদিনের সিরিজ দখল করে নিল ভারতীয় দল। 

প্রথম ওভারেই উইকেট তুলে নেন মহম্মদ শামি (Mohammad Shami)। ইনিংসের পঞ্চম বলেই আউট হন ফিন অ্যালেন। ১০৮ রানেই শেষ হয় নিউজিল্যান্ডের ইনিংস। এরপর কিউয়িদের আঘাত দেন মহম্মদ সিরাজও (Mohammed Siraj)। ২০ বলে খেলে মাত্র ২ রান করে আউট হন হেনরি নিকলস। বল নিজের বলেই ক্যাচ নিয়ে নিউজিল্যান্ডের সমস্যা বাড়িয়ে দেন শামি। ৩ বলে এক রান করে আউট হন ড্যারেল মিশেল।  এরপর দারুণ ভাবে নিজের বলে ক্যাচ ধরেন ভারতের সহ অধিনায়ক হার্দিক পান্ডিয়া (Hardik Pandya)। 

আরও পড়ুন: নিজের বলে ঝাঁপিয়ে ক্যাচ হার্দিকের, ১০৮ রানেই শেষ নিউজিল্যান্ডের ইনিংস

নিউজিল্যান্ডের হয়ে সর্বোচ্চ রান করেন গ্লেন ফিলিপস। ৫২ বলে ৩৬ রান করে আউট হন তিনি। ৩০ বলে ২২ রান করে ফেরেন মাইকেল ব্রেসওয়েল। ৩৯ বলে ২৭ রান করেন মিশেল স্যান্টনার। এই তিন ব্যাটার ছাড়া কেউই দুই অঙ্কের রানে পৌঁছতে পারেননি। তাঁরা রান করতে না পারলে আরও সমস্যায় পড়তে হত নিউজিল্যান্ডকে। কিউয়িদের লজ্জার হাত থেকে বাঁচান এই তিন ক্রিকেটার। 

Advertisement

আরও পড়ুন: টসে জিতেও সিদ্ধান্ত নিতে সময় নিলেন রোহিত, মাথা চুলকে বললেন...VIRAL

দারুণ বল করতে থাকেন শার্দূল ঠাকুর ও মহম্মদ সিরাজও। স্পিনাররাও উইকেট নিতে থাকেন। ভারতের হয়ে ৩ উইকেট নেন শামি। ৬ ওভারে মাত্র ১৮ রান দেন তিনি। ৬ ওভারে মাত্র ১০ রান দিয়ে ১ উইকেট নেন মহম্মদ সিরাজ। দুটি করে উইকেট নেন হার্দিক পান্ডিয়া ও ওয়াশিংটন সুন্দর। ৬ ওভারে ১৬ রানে ২ উইকেট নেন হার্দিক। ৩ ওভারে মাত্র ৭ রান দিয়ে ২ উইকেট পেয়েছেন ওয়াশিংটন সুন্দর। ৬ ওভারে ১০ রান দিয়ে ১ উইকেট পান শার্দূল। ৭ ওভার ৩ বলে ২৯ রান দিয়ে ১ উইকেট নেন কুলদীপ যাদব।

Advertisement