scorecardresearch
 

India vs New Zealand 3rd ODI: গিল-রোহিতের ৫০, শেষ একদিনের ম্যাচেও রানের পাহাড় বানাচ্ছে ভারত

দারুণ ছন্দে রয়েছেন শুভমন গিল। প্রথম ম্যাচে দ্বিশতরানের ইনিংস খেলার পর নিউজিল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় একদিনের ম্যাচে মাত্র ৩৪ বলে ৫০ করে ফেললেন ভারতের ওপেনার। হাফ সেঞ্চুরি করে ফেললেন রোহিত শর্মাও। ইন্দোরে অনুষ্ঠিত এই ম্যাচে টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন নিউজিল্যান্ড অধিনায়ক টম ল্যাথাম।

Advertisement
রোহিত শর্মা ও শুভমন গিল রোহিত শর্মা ও শুভমন গিল
হাইলাইটস
  • হাফ সেঞ্চুরি করে ফেললেন ভারতের দুই ওপেনার
  • দারুণ ছন্দে গিল

দারুণ ছন্দে রয়েছেন শুভমন গিল (Subhman Gill)। প্রথম ম্যাচে দ্বিশতরানের ইনিংস খেলার পর নিউজিল্যান্ডের (India vs New Zealand 3rd ODI)  বিরুদ্ধে তৃতীয় একদিনের ম্যাচে মাত্র ৩৪ বলে ৫০ করে ফেললেন ভারতের ওপেনার। হাফ সেঞ্চুরি করে ফেললেন ভারত অধিনায়ক রোহিত শর্মাও (Rohit Sharma)। ইন্দোরে অনুষ্ঠিত এই ম্যাচে টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন নিউজিল্যান্ড (New Zraland) অধিনায়ক টম ল্যাথাম।


৫০ করলেন রোহিত, হাফ সেঞ্চুরি গিলেরও
শেষ ৬ ম্যাচে মোট ৫০৮ রান করে ফেলেছেন গিল। ম্যাচের শুরু থেকেই তাঁর বিরুদ্ধে রক্ষাণাত্মক মানসিকতাতেই বল করছিলেন কিউয়ি বোলাররা। লাইন থেকে কিছুটা সরে যেতেই মার খেতে শুরু করেন নিউজিল্যান্ডের বোলাররা। পাওয়ার প্লের সুযোগ নিয়ে একের পর এক বাউন্ডারি ওভার বাউন্ডারি মারতে থাকেন রোহিত শর্মা ও গিল। ৪১ বলে ৫০ করেন রোহিতও। এটা তাঁর ৪৯তম হাফ সেঞ্চুরি। চারটে চার আর চারটে ছক্কা মেরে ৫০-এ পৌঁছে যান ভারত অধিনায়ক।

আরও পড়ুন: ICC র‍্যাঙ্কিংয়ে শীর্ষ ওঠার সুযোগ টিম ইন্ডিয়ার, দলে আসছেন রজত?

অন্যদিকে গিল মারেন আটটা চার ও ২টি ছক্কা মেরে হাফ সেঞ্চুরি করে ফেলেন। তিন ম্যাচের সিরিজে ইতিমধ্যেই ২-০ ব্যবধানে এগিয়ে গিয়েছে ভারতীয় দল। প্রায় প্রতি ম্যাচেই দেখা গিয়েছে ভারতের ওপেনারদের দাপট। শেষ ৬ ম্যাচে মোট ৫১৭ রান করেছেন ভারতের এই ওপেনিং জুটি। 

নিয়মরক্ষার ম্যাচে ভারতের দলে দুই পরিবর্তন নিয়ে আসা হয়েছে। ভারতের দুই পেসার মহম্মদ শামি ও মহম্মদ সিরাজকে বিশ্রাম দেওয়া হয়েছে। তাঁদের জায়গায় দলে এসেছেন উমরান মালিক ও যুজবেন্দ্র চাহাল। অর্থাৎ ফের দেখা যাবে কুল-চা জুটিকে। ইন্দোরের মাঠে পুরনো ছন্দে এই দুই স্পিনারকে দেখতে পাওয়া যায় কি না সেটাই এখন দেখার। এই ম্যাচে জিততে পারলেই  আইসিসি ওয়ানডে র‍্যাঙ্কিং-এ ১ নম্বরে উঠে আসবে ভারতীয় দল (Team India)। 

Advertisement

আরও পড়ুন: T20 দলে বাদ বিরাট-রোহিতরা, 'গুরু' দ্রাবিড়ের কী বক্তব্য?

ভারতীয় দল: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ইশান কিশান (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া, ওয়াশিংটন সুন্দর, শার্দুল ঠাকুর, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, উমরান মালিক।

নিউজিল্যান্ড দল: ফিন অ্যালেন, ডেভন কনওয়ে, হেনরি নিকোলস, ড্যারিল মিচেল, টম ল্যাথাম (উইকেটরক্ষক), গ্লেন ফিলিপস, মাইকেল ব্রেসওয়েল, মিচেল স্যান্টনার, লকি ফার্গুসন, জ্যাকব ডাফি, ব্লেয়ার টিকনার

Advertisement