scorecardresearch
 

India vs New Zealand 3rd ODI: রোহিত-গিলদের সেঞ্চুরি, নিউজিল্যান্ডের সামনে রানের পাহাড় ভারতের

নিউজিল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় একদিনের ম্যাচে রানের পাহাড় গড়ে ফেলল ভারতীয় দল। ইন্দোরে টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় নিউজিল্যান্ড। শুরু থেকেই কিউয়িদের ব্যকফুটে ঠেলে দেন ভারতের দুই ওপেনার রোহিত শর্মা ও শুভমন গিল। দুউই জনেই সেঞ্চুরি করেন।

Advertisement
গিল ও রোহিত গিল ও রোহিত
হাইলাইটস
  • ৩৮৬ রান করতে হবে নিউজিল্যান্ডকে
  • সেঞ্চুরি গিল-রোহিতের

নিউজিল্যান্ডের (India vs New Zealand) বিরুদ্ধে তৃতীয় একদিনের ম্যাচে ৯ উইকেট হারিয়ে ৩৮৫ রানের পাহাড় গড়ে ফেলল ভারতীয় দল (Team India)। এটাই একদিনের ক্রিকেটে ভারতীয় দলের দ্বিতীয় সর্বোচ্চ স্কোর। ইন্দোরে টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় নিউজিল্যান্ড (New Zealand)। শুরু থেকেই কিউয়িদের ব্যকফুটে ঠেলে দেন ভারতের দুই ওপেনার রোহিত শর্মা (Rohit Sharma) ও শুভমন গিল (Subhman Gill)। দুউই জনেই সেঞ্চুরি করেন। 

১৬ ইনিংস পর সেঞ্চুরি পেলেন ভারত অধিনায়ক। মাত্র ৮৫ বলে ১০১ রানের ইনিংস খেলেন রোহিত। ৯টা চার ও ৬টা ছক্কা মারেন ভারত অধিনায়ক। অন্যদিকে, ৭৮ বলে ১১২ রানের ইনিংস খেলে আউট হন গিল। ১৩টা চার ও ৫টা ছক্কা মারেন ভারতের ওপেনার। ২৭ বলে ৩৬ রানের ইনিংস খেলে আউট হন বিরাট কোহলিও। এর পরেই বেশ কিছু উইকেট হারায় ভারতীয় দল। সেই সময় রানের গতি কিছুটা কমে আসে। ৩৮ বলে ৫৪ রানের দারুণ ইনিংস খেলেন হার্দিক পান্ডিয়া (Hardik Pandya)। তিনটে চার আর তিনটে ছক্কা দিয়ে সাজান তাঁর ইনিংস। 

আরও পড়ুন: অবশেষে! ১৬ ইনিংস পর সেঞ্চুরি পেলেন রোহিত

তবে তার আগেই কাজের কাজ করে গিয়েছেন ভারতের ওপেনাররা। যদিও মাঝের ওভারে কিছুটা নিয়ন্ত্রণ আনতে পেরেছিল নিউজিল্যান্ড। তবে তাতেও কাজ হয়নি। ভারতের রান এগিয়ে নিয়ে যেতে থাকেন সহ-অধিনায়ক হার্দিক পান্ডিয়া। হাফ সেঞ্চুরি করে আউট হন তিনি। তিনিও যে মেজাজে খেলছিলেন তাতে মনে হচ্ছিল ৪০০ না হলেও কাছাকাছি নিয়ে যেতে পারেন হার্দিক। 

আরও পড়ুন: গিল-রোহিতের ৫০, শেষ একদিনের ম্যাচেও রানের পাহাড় বানাচ্ছে ভারত

১০ ওভারে ১০০ রান দিলেও ভারতের ৩ উইকেট তুলে নেন জেকব ডাফি। উইকেট না পেলেও নিয়ন্ত্রিত বোলিং করেছেন লকি ফার্গুসন। এক ওভারে ২২ রান খাওয়ার পরেও বাকি ৯ ওভারে মাত্র ৩১ রান দিয়েছেন তিনি। যার মধ্যে রয়েছে একটি মেডেনও। টিকনারও তিনটি উইকেট নিয়েছেন। ১০ ওভারে ৭৬ রান দেন তিনি। মাইকেল ব্রেসওয়েল পেয়েছেন ১টি উইকেট।  

Advertisement

Advertisement