scorecardresearch
 

India vs Pakistan ICC T20 World Cup 2022: নাটকীয় শেষ ওভার, 'বিরাট' লড়াইয়ে পাকিস্তানকে হারাল ভারত

শেষ পাঁচ ওভারে দরকার ছিল ৬০ রান। উইকেটে টিকে বিরাট কোহলি (Vurat Kohli) ও হার্দিক পান্ডিয়া (Hardik Pandya)। হাড্ডাহাডি ম্যাচে বিরাট কোহলির লড়াইয়ে ম্যাচ জিতে নিল ভারত।

Advertisement
বিরাট কোহলি বিরাট কোহলি
হাইলাইটস
  • দারুণ ইনিংস খেলেন বিরাট
  • ১৬০রান তাড়া করে স্মরণীয় জয় ভারতের

শেষ পাঁচ ওভারে দরকার ছিল ৬০ রান। উইকেটে টিকে বিরাট কোহলি (Vurat Kohli) ও হার্দিক পান্ডিয়া (Hardik Pandya)। হাড্ডাহাডি ম্যাচে বিরাট কোহলির লড়াইয়ে ম্যাচ জিতে নিল ভারত। ৫৩ বলে ৮২ রান করে অপরাজিত থাকেন ভারতের প্রাক্তন অধিনায়ক। 

১৬০ রান তাড়া করতে নেমে শুরুতেই বিরাট সমস্যায় পড়ে যায় ভারতীয় দল (Team India)। পাকিস্তানের মতোই দ্রুত দুই ওপেনারকে হারায় টিম ইন্ডিয়া। পাওয়ার প্লের শেষ ওভারে ডাগ আউটে ফেরেন সূর্যকুমার যাদবও। ৬ ওভারে ৩ উইকেট হারিয়ে মাত্র ৩১ রান করে ভারতীয় দল।

নাসিম শাহের বলে প্লেড অন হন ভারতের সহ অধিনায়ক কেএল রাহুল। গুড লেংথের একটু আগে বল ফেলেন নাসিম। ১৪২ কিলোমিটার বেগে ধেয়ে আসা বল ব্যাটে পরে প্যাডে লেগে উইকেটে লেগে যায়। দ্বিতীয় ওভারেই প্রথম উইকেট হারায় ভারত। 

পরের ওভারে ভারতের অধিনায়কের উইকেটও তুলে নেন হ্যারিস রাউফ। ১৪৫ কিলোমিটার বেগে আসে বল থেকে নিজের শরীর বাঁচাতে ব্যাট এগিয়ে দেন রোহিত। বল ব্যাটের কানায় লেগে স্লিপে দাঁড়িয়ে থাকা ইফতিকারের দিকে চলে যায়। ঝাঁপিয়ে দারুণ ক্যাচ ধরেন তিনি। নেমেই চার মারেন সূর্যকুমার। তবে হ্যারিস রাউফের ব্যাক অফ লেংথ বলে ১০ বলে ১৫ রান করে আউট হন তিনি। 

সূর্যকুমার আউট হতেই অক্ষর প্যাটেলকে নামিয়ে দেয় ভারত। শাহদাব খানের বলে সিঙ্গল নিতে গিয়ে রান আউট হন তিনি। মাত্র ২ রান করে আউট হতেই বিরাট চাপে পড়ে যায় ভারতীয় দল।

সেখান থেকেই শুরু হয় বিরাট পান্ডিয়ার লড়াই। ৯০ হাজার দর্শকের সামনে রূপকথা লিখলেন বিরাট। শেষ অবধি থাকলেন, ছ'টা চার আর চারটে ছক্কায় সাজান তাঁর ইনিংস। ৩৭ বলে ৪০ রান করলেন হার্দিক।            

Advertisement

Advertisement