scorecardresearch
 

Rishabh Pant: পন্তের পারফর্ম্যান্স খারাপ যাচ্ছে কেন? কারণ জানালেন গাভাস্কর

পন্তকে নিয়ে ফের বিবৃতি দিলেন ভারতের প্রাক্তন অধিনায়ক সুনীল গাভাস্কার। তিনি বলেছেন, ঋষভ পন্ত টি-টোয়েন্টি দলে জায়গা ধরে রাখার জন্য কোনও চাপের মধ্যে নেই। গাভাস্কার বিশ্বাস করেন যে সংক্ষিপ্ততম ফরম্যাটে শট-নির্বাচনের ক্ষেত্রে উইকেটরক্ষক-ব্যাটসম্যান উন্নতি করতে পারেন। 

Advertisement
পন্ত ও গাভাস্কার পন্ত ও গাভাস্কার
হাইলাইটস
  • ঋষভ পন্তকে নিয়ে আশাবাদী গাভাস্কার
  • ফর্মে নেই পন্ত

ভারত ও দক্ষিণ আফ্রিকার মধ্যে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ২-২ ড্র হয়ে গিয়েছে। রবিবার (১৯ জুন) বেঙ্গালুরুতে অনুষ্ঠিত শেষ ম্যাচ বৃষ্টির কারণে অমীমাংসিত ভাবে শেষ হয়। পুরো সিরিজ জুড়েই ভক্তদের চোখ ছিল অধিনায়ক ঋষভ পন্তের দিকে। তবে তিনি ব্যাট হাতে বিশেষ কিছু করতে পারেননি। পন্ত ৫ ইনিংসে মাত্র ৫৮ রান করতে পারেন। 

দীনেশ কার্তিক ফিরে আসা এবং ঈশান কিশানের ধারাবাহিক পারফরম্যান্সের ফলে, টি-টোয়েন্টি বিশ্বকাপে উইকেটকিপিং স্লটের জন্য পন্তের জায়গা হচ্ছে। পন্ত টেস্ট দলের গুরুত্বপূর্ণ সদস্য হয়েছেন, কিন্তু খেলার সংক্ষিপ্ততম ফরম্যাটে তাঁর পারফরম্যান্স খুব ভাল হয়নি। ৪৮ টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে পন্তের গড় মাত্র ২৩.১৬।

শট-নির্বাচনে উন্নতি করতে হবে

এবার পন্তকে নিয়ে ফের বিবৃতি দিলেন ভারতের প্রাক্তন অধিনায়ক সুনীল গাভাস্কার। তিনি বলেছেন, ঋষভ পন্ত টি-টোয়েন্টি দলে জায়গা ধরে রাখার জন্য কোনও চাপের মধ্যে নেই। গাভাস্কার বিশ্বাস করেন যে সংক্ষিপ্ততম ফরম্যাটে শট-নির্বাচনের ক্ষেত্রে উইকেটরক্ষক-ব্যাটসম্যান উন্নতি করতে পারেন। 

গাভাস্কার স্টার স্পোর্টসকে বলেন, 'আমি মনে করি না পন্তের দলে জায়গা পাওয়া নিয়ে সমস্যা হবে না। এখনও অনেক টি-টোয়েন্টি ম্যাচ বাকি রয়েছে। ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি সিরিজ রয়েছে। আমি মনে করি না ওর উপর কোনো চাপ থাকা উচিত। তিনি চাপ নেওয়ার কেউ নন। মাঠে গিয়ে নিজের ক্রিকেট উপভোগ করে। এই মানসিকতাই পন্তকে সফল করেছে।'' 

আরও পড়ুন: হায়দরাবাদ এফসি-কে ISL জেতান আশিস রাই এবার এটিকে মোহনবাগানে

আরও পড়ুন: IFA সচিব হিসেবে সোমবারই ঘোষণা হতে পারে অনির্বাণ দত্তের নাম

গাভাস্কার আরও বলেছেন, "আমি অপেক্ষা করব। কারণ বিশ্বকাপের আগে এখনও অনেক টি-টোয়েন্টি ম্যাচ বাকি। আমরা অপেক্ষা করতে পারি। আমরা আমাদের মনের মতো কিছু সিদ্ধান্ত নিতে পারি তবে চূড়ান্ত সিদ্ধান্ত নির্বাচকদের উপর নির্ভর করে।" 

Advertisement

পন্ত অধিনায়ক হিসেবে উন্নতি করেছে: গাভাস্কার 

গাভাস্কার পন্তের অধিনায়কত্বের প্রশংসা করে বলেছেন যে তিনি ভুল থেকে দ্রুত শিক্ষা নিয়েছেন। গাভাস্কার বলেন, 'প্রথম দুই ম্যাচে সে যেভাবে বোলিং বদল করেছে, সেটা ঠিক ছিল না। কিন্তু ও ওর ভুল থেকে শিক্ষা নিয়ে তা সংশোধন করেছে। উইকেটরক্ষক ও অধিনায়ক হওয়া সহজ নয়। সে দ্রুত শিখছে।'' 

Advertisement