scorecardresearch
 

India vs Sri Lanka: পৃথ্বী শ-ঋতুরাজদের প্রতি অবিচার? ঘরোয়া ক্রিকেটে দারুণ ফর্মে দুই ক্রিকেটার

শ্রীলঙ্কার (India vs Sri Lanka) বিরুদ্ধে টি-টোয়েন্টি এবং ওয়ানডে সিরিজের জন্য ভারতীয় দল ঘোষণা করা হয়েছে। এতে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (BCCI) নির্বাচক কমিটি অনেক অদ্ভুত সিদ্ধান্ত নিয়েছে। সবচেয়ে হতাশ তরুণ ওপেনার পৃথ্বী শ (Ptirhvi Shaw), যিনি কোনো ফরম্যাটেই ভারতীয় দলে জায়গা পাননি।

Advertisement
পৃথ্বী শ ও ররুতুরাজ পৃথ্বী শ ও ররুতুরাজ
হাইলাইটস
  • ঘরোয়া ক্রিকেটে ছন্দে দুই ক্রিকেটার
  • তবুও মিলল না সুযোগ

শ্রীলঙ্কার (India vs Sri Lanka) বিরুদ্ধে টি-টোয়েন্টি এবং ওয়ানডে সিরিজের জন্য ভারতীয় দল ঘোষণা করা হয়েছে। এতে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (BCCI) নির্বাচক কমিটি অনেক অদ্ভুত সিদ্ধান্ত নিয়েছে। সবচেয়ে হতাশ তরুণ ওপেনার পৃথ্বী শ (Ptirhvi Shaw), যিনি কোনো ফরম্যাটেই ভারতীয় দলে জায়গা পাননি। আরেক ওপেনার ঋতুরাজ গায়কোয়াড়ও (Ruturaj Gaikwad)  টি-টোয়েন্টি সিরিজে দলে থাকলেও ওয়ানডে সিরিজে তাঁকে সুযোগ দেওয়া হয়নি। যদিও এই দুই খেলোয়াড়ই ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন।

বিজয় হাজারে ডাবল সেঞ্চুরি করেছেন ঋতুরাজ 
২৫ বছর বয়সী ঋতুরাজ গায়কওয়াড সম্প্রতি অনুষ্ঠিত ঘরোয়া টুর্নামেন্ট বিজয় হাজারে ট্রফিতে (ওডিআই ফরম্যাট) দারুণ খেলেছেন। ৫ ম্যাচে ৬৬০ রান করে দ্বিতীয় সর্বোচ্চ স্কোরার হয়েছিলেন তিনি। এই অবস্থায় ওয়ানডে ফরম্যাটে নিজের দাবী মজবুত করলেও তাঁকে শুধুমাত্র টি-টোয়েন্টি সিরিজের জন্য নির্বাচিত করা হয়। বিজয় হাজারে টুর্নামেন্টের একটি ম্যাচে ডাবল সেঞ্চুরিও করেছিলেন ঋতুরাজ। আমেদাবাদের বিপক্ষে তিনি অপরাজিত ২২০ রান করেন। পুরো টুর্নামেন্টে ঋতুরাজ ৪টি সেঞ্চুরি করেছেন। এমন অসাধারণ পারফরম্যান্সের পরও ওয়ানডে ফরম্যাটে সুযোগ পাননি ঋতুরাজ। যেখানে বাজে ফর্মে থাকা কেএল রাহুলকে দলে জায়গা দেওয়া হয়েছে।

হতাশ পৃথ্বী
হতাশ পৃথ্বী

বিজয় হাজারে ট্রফিতে গায়কওয়াড়ের পারফরম্যান্স

ম্যাচ খেলেছেন: ৫টি
রান: ৬৬০
গড়: ২২০
স্ট্রাইক রেট: ১১৩.৫৯
সেঞ্চুরি: ৪টি (একটি ডাবল সেঞ্চুরি সহ) 

আরও পড়ুন: চিরতরে অধিনায়কত্ব খোয়ালেন রোহিত? রইল ১৩ মাসের রেকর্ড

২৩ বছর বয়সী পৃথ্বী শকে বারে বারে 'অবহেলা' করা হচ্ছে। টি-টোয়েন্টি বিশ্বকাপ হোক বা পরবর্তী নিউজিল্যান্ড ও বাংলাদেশ সিরিজ, তাঁকে সুযোগ দেওয়া হয়নি। সম্প্রতি সৈয়দ মুশতাক আলী ট্রফিতে (২০ ওভারের ফরম্যাটে) ১০ ম্যাচে ৩৬.৮৮ গড়ে ৩৩২ রান করেছেন। সেঞ্চুরি ও একটি হাফ সেঞ্চুরি করেন।

Advertisement

সৈয়দ মুশতাক আলী ট্রফিতে পৃথ্বী শর' পারফরম্যান্স

ম্যাচ খেলেছেন: ১০টি
রান: ৩৩২
গড়:৩৬.৮৮ 
স্ট্রাইক রেট: ১৮১.৪২
সেঞ্চুরি: ১টি 

আরও পড়ুন: PSL-এর চেয়ে IPL-এ কত টাকা বেশি পারিশ্রমিক প্লেয়ারদের? চমকে ওঠা তথ্য

টি-টোয়েন্টি সিরিজের জন্য টিম ইন্ডিয়া: 
 
হার্দিক পান্ডিয়া (অধিনায়ক), সূর্যকুমার যাদব (সহ-অধিনায়ক), ইশান কিষাণ, ঋতুরাজ গায়কওয়াড়, শুভমান গিল, দীপক  হুডা, রাহুল ত্রিপাঠি, সঞ্জু স্যামসন, ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, আর্শদীপ সিং, উমরান মালিক, শিবম মাভি, মুকেশ কুমার।

ওয়ানডে সিরিজের জন্য টিম ইন্ডিয়া:
রোহিত শর্মা (অধিনায়ক), হার্দিক পান্ডিয়া (সহ-অধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, শ্রেয়াস আইয়ার, কেএল রাহুল, ইশান কিশান, ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, ওমরান মালিক, আর্শদীপ সিং।

ভারতের শ্রীলঙ্কা সফর - 
• ১ম টি২০: ৩ জানুয়ারি, মুম্বই
• ২য় টি২০: ৫ জানুয়ারি, পুনে
• তৃতীয় টি২০: ৭ জানুয়ারি, রাজকোট

• ১ম ওডিআই: ১০ জানুয়ারি,গুয়াহাটি
• ২য় ওডিআই: ১২ জানুয়ারি, কলকাতা
• তৃতীয় ওডিআই: ১৫ জানুয়ারি, তিরুবনন্তপুরম

Advertisement