scorecardresearch
 

India Women Cricket Team Hostory: ২৩ বছর পর ইতিহাস, ইংরেজদের দেশে গিয়ে হারাল ভারতীয় মহিলা ক্রিকেট টিম

India Women Cricket Team Hostory: ২৩ বছর পর ভারতীয় মহিলা ক্রিকেট টিম ইংল্যান্ডের মাঠে ইতিহাস রচনা করল। ইংরেজদের, তাঁদের ঘরের মাঠে কোনও ওয়ান-ডে সিরিজে হারিয়ে ভারতীয় মহিলা ক্রিকেট দল ইতিহাস তৈরি করল। ভারতীয় মহিলা ক্রিকেট দলের ইংল্যান্ডের ঘরের মাঠে এটি দ্বিতীয় ওয়ানডে সিরিজ জয়।

২৩ বছর পর ইতিহাস, ইংরেজদের দেশে গিয়ে হারাল ভারতীয় মহিলা ক্রিকেট টিম ২৩ বছর পর ইতিহাস, ইংরেজদের দেশে গিয়ে হারাল ভারতীয় মহিলা ক্রিকেট টিম
হাইলাইটস
  • ২৩ বছর পর ইতিহাস মহিলা ক্রিকেট দলের
  • ইংরেজদের দেশে গিয়ে হারাল ভারতীয় মহিলা ক্রিকেট টিম
  • হরমনপ্রীত কউরের অধিনায়কোচিত সেঞ্চুরি

ভারতীয় মহিলা ক্রিকেট টিম ইংল্যান্ডের মাঠে ইতিহাস রচনা করেছে। ২৩ বছর পরে ইংরেজদের, তাঁদের ঘরের মাঠে কোনও ওয়ান-ডে সিরিজে হারিয়ে দেয় ভারতীয় মহিলা ক্রিকেট দল। সঙ্গে ভারতীয় মহিলা ক্রিকেট দলের ইংল্যান্ডের ঘরের মাঠে এটি দ্বিতীয় ওয়ানডে সিরিজ জয়।

আরও পড়ুনঃ Puja Special Train Kolkata-Siliguri: কলকাতা-শিলিগুড়ি আরও পুজো স্পেশাল ট্রেন, কবে-কোথা থেকে ছাড়বে?

প্রকৃতপক্ষে ভারতীয় দল লাগাতার দ্বিতীয় মরশুম ইংল্যান্ড সফরে পৌঁছেছে। গতবার এখানে ৩ ওয়ান ডে ম্যাচের সিরিজে ১-২ ফলে হার স্বীকার করতে হয়েছিল। কিন্তু এবার খেলা তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ভারতীয় দল প্রথম দুটি ম্যাচেই জয় হাসিল করে সিরিজ করায়ত্ব করে নিয়েছে। সিরিজে ২-০ তে এগিয়ে সিরিজ জয় নিশ্চিত করে ফেলেছে। শেষ ম্যাচ এখন নিয়ম রক্ষার।

সিরিজের প্রথম ম্যাচে ভারতীয় দল ৭ উইকেটে জয় হাসিল করে নেয়। যেখানে বুধবার দ্বিতীয় ম্যাচে ভারতীয় মহিলা দল ৮৮ রানে বড় ব্যবধানে জয় হাসিল করে। এই জয়ের সঙ্গে অধিনায়ক হরমনপ্রীত কউর নিজের ব্যক্তিগত কারিশমাও দেখিয়েছেন। হরমনপ্রীত ১১১ বলে ১৪৩ রানের দুর্দান্ত সেঞ্চুরির ইনিংস খেলেন। এই ইনিংসের মধ্যে তিনি ৪ টি ছয় এবং ১৮ টি চার মেরেছেন। হরমনের স্ট্রাইক রেট ১২৮.৮৩ ছিল। ম্যাচে হারমনপ্রীত কউরকে প্লেয়ার অফ দ্য ম্যাচও নির্বাচন করতে কোনও ভুল হয়নি আয়োজকদের।

আরও পড়ুনঃ Durga Puja 2022: দুর্গাপুজোয় ৫ জিনিস ঘরে আনুন, অর্থের অভাব হবে না

কীভাবে ভারতীয় দল ম্যাচ জিতল?

দ্বিতীয় ম্যাচে ভারতীয় দল টস হেরে প্রথমে ব্যাটিং করেছিল। এতে হরমনপ্রীত কউরের সেঞ্চুরি ইনিংসে ভর করে ভারতীয় দল ৫ উইকেটে ৩৩৩ এর বড় স্কোর খাড়া করে। এর মধ্যে হরলিন দেওল, দুর্ধর্ষ ৫৪ রানের ইনিংস খেলেন। ৩৩৪ সালে টার্গেট এর জবাবে ইংল্যান্ড দল ৪৪.২ ওভারে ২৪৫ রানের বেশি এগোতে পারেনি। ইংল্যান্ড দলের শুধুমাত্র ডেনিলে হোয়াইট ৬৫ রানের ইনিংস খেলে দলকে সম্মানজনক করে নিয়ে যেতে সাহায্য করেন। ভারতীয় দলের হয়ে দ্রুত গতির বোলার রেনুকা সিং সবচেয়ে বেশি চার উইকেট দখল করেছেন।