scorecardresearch
 

'গীতা বলেছিল, অভিনয় আমার দ্বারা হবে না,' সিনেমা রিলিজের আগে ভাজ্জি

হরভজন সিং সারাজীবন ক্যামেরার সামনে থেকেছেন। একজন দক্ষ ক্রিকেটার হিসাবে, তিনি তার অফ-স্পিনের জন্য বিশেষ ভাবে পরিচিত। তবে এই পুরোটাই মাঠে। তিনি হিন্দি এবং পাঞ্জাবি চলচ্চিত্রে বিশেষ উপস্থিতি করেছেন এবং প্রচুর বিজ্ঞাপন করেছেন - কিন্তু কখনও পূর্ণদৈর্ঘ্য ফিচার ফিল্ম করেননি।

Advertisement
এবার সিনেমাতে ক্রিকেটার হরভজন সিং। এবার সিনেমাতে ক্রিকেটার হরভজন সিং।
হাইলাইটস
  • এবার সিনেমার জগতে হরভজন
  • ক্রিকেটের পাশাপাশি সিনেমা
  • ফিচার ফিল্মে দেখা যাবে ক্রিকেটার ভাজ্জিকে

হরভজন সিং সারাজীবন ক্যামেরার সামনে থেকেছেন। একজন দক্ষ ক্রিকেটার হিসাবে, তিনি তার অফ-স্পিনের জন্য বিশেষ ভাবে পরিচিত। তবে এই পুরোটাই মাঠে। তিনি হিন্দি এবং পাঞ্জাবি চলচ্চিত্রে বিশেষ উপস্থিতি করেছেন এবং প্রচুর বিজ্ঞাপন করেছেন - কিন্তু কখনও পূর্ণদৈর্ঘ্য ফিচার ফিল্ম করেননি। এটি পরিবর্তিত হয় যখন বন্ধুত্বের নির্মাতারা তাকে তামিল ছবিতে প্রধান ভূমিকার প্রস্তাব দেন। তিনি কি নার্ভাস ছিলেন? এক বিশেষ সাক্ষাৎকারে তিনি ইন্ডিয়া টুডে.ডটকমকে বলেন, "ক্রিকেট মাঠের বিপরীতে আমাকে এখানে রিটেক নেওয়ার অনুমতি দেওয়া হয়েছিল।"


আপনার অভিষেকের জন্য তামিল ফিল্ম ইন্ডাস্ট্রিকে কেন বেছে নিলেন?

এমনকি আমি নিজেকে জিজ্ঞাসা করছি কেন তামিল সিনেমা শুরু করতে হবে। কিন্তু আমার ক্রিকেটের সেই পর্যায়ে, আমি ভেবেছিলাম আমাকে জীবনে অন্য কিছু করতে হবে এবং তারপর এই সুযোগ এসেছিল, এবং আমি তা গ্রহণ করলাম।

কেন আপনি বন্ধুত্বের জন্য হ্যাঁ বলেছিলেন?

ছবিটি আমার কাছে প্রায় ২ বছর আগে প্রস্তাব করা হয়েছিল। ছবিটি নির্মাণ করা হবে কী হবে না সে বিষয়ে সিদ্ধান্ত নিতে ৩-৪ মাস লেগেছে। এবং তারপরে মহামারীটি ঘটেছিল এবং ৮ থেকে ৯ মাসের জন্য সবকিছু বন্ধ ছিল। প্রত্যাশার চেয়ে ছবিটি শেষ হতে বেশি সময় লেগেছে। তবে হ্যাঁ, এই ছবিটি করতে মজা ছিল। এটা আমার কাছে প্রথম সুযোগ ছিল না। এর আগেও আমাকে পাঞ্জাবি ছবি করতে বলা হয়েছিল। আমি তাদের না বলেছিলাম কারণ আমি তখন ভারতের হয়ে খেলতে খুব ব্যস্ত ছিলাম।


স্ক্রিপ্ট নিয়ে কী বলবেন?

স্ক্রিপ্ট চমৎকার। আমি একজন কলেজ ছাত্রের চরিত্রে অভিনয় করছি। কলেজের নাটক হওয়া ছাড়াও, চলচ্চিত্রটি মহিলাদের নিরাপত্তা সম্পর্কে একটি গুরুত্বপূর্ণ বার্তা পাঠায় এবং পুরো গল্পটি আমার পছন্দ হয়েছে। স্ক্রিপ্ট বিশ্লেষণ করার সময় আমি খুব অভিজ্ঞ নই, কিন্তু আমি বন্ধুত্বের গল্প পছন্দ করি, তাই আমি এটি চেষ্টা করেছিলাম।

Advertisement


একটি পূর্ণ দৈর্ঘ্যের ফিচার ফিল্মের জন্য ক্যামেরার মুখোমুখি হতে আপনার কি কষ্ট হয়েছে?

একটা বিষয় নিশ্চিত ছিল যে আমি অনেক রিটেক পাব, যা আমরা ক্রিকেটে পাই না। একবার অ্যাকশন হয়ে গেলে, তা পরের বলে নেমে আসে। চলচ্চিত্র বা বিজ্ঞাপনের শুটিং করার সময়, আপনি সুযোগ পান।

আপনি কি আপনার স্ত্রী গীতা বসরার কাছ থেকে কোনও টিপস নিয়েছেন?

কিছু না, সত্যি কথা বলতে। আমরা চলচ্চিত্র এবং যে কাজটি করছি তা নিয়ে খুব কমই আলোচনা করেছি। এটির জন্য তার একটি ভিন্ন পদ্ধতি রয়েছে। সে আমাকে বলল, "তুমি এর মধ্যে কেন? এই কাজ তোমার করার বিষয় নয়।" কিন্তু আমি বললাম ঠিক আছে, আমি চেষ্টা না করা পর্যন্ত জানবো না। এবং আমি চেষ্টা করেছি এবং এটি এত কঠিন ছিল না। আপনি যদি কঠোর পরিশ্রম করেন তবে শেষ পর্যন্ত সবকিছুই ভাল হয়।


আপনি ভবিষ্যতে কার সাথে কাজ করতে চান? আপনার প্রিয় পরিচালক এবং অভিনেতা কে?

আমি জানি না। কে আমার সাথে কাজ করতে চায় তা তাদের সিদ্ধান্ত। আমি পছন্দসই ধরনের নই। যতক্ষণ আমি কাজ করছি, আমি খুশি, এবং আমি খুব নমনীয়। একজন দর্শক হিসেবে আমি সবসময় অমিতাভ বচ্চন, শাহরুখ খান এবং চলচ্চিত্র শিল্পের কিছু বড় নাম দেখতে পছন্দ করি। এবং, অবশ্যই, তরুণ প্রজন্মের মধ্যে, আমি রণবীর সিংকে পছন্দ করি। তিনি অবিশ্বাস্য। আপনি তাকে কোনও ভূমিকা দিন, এবং তিনি আপনাকে বিশ্বাস করেন যে তিনি সেই চরিত্র। ফারহান আখতার সম্প্রতি তুফান করেছেন, এবং তিনিও অবিশ্বাস্য ছিলেন। এগুলি সঠিক-যথাযথ অভিনেতা। তারা প্রশিক্ষিত অভিনেতা। যদি আপনি আমাকে ক্রিকেট খেলতে বলেন, আমি অন্য কারও চেয়ে ভালো খেলব, কিন্তু যখন অভিনয়ের কথা আসবে, তখন আমাকে নামতে হবে, কঠোর পরিশ্রম করতে হবে এবং আরও ভাল হতে হবে। আপনি যত বেশি করবেন, তত ভাল পাবেন।

আপনার বায়োপিকের জন্য কোন পরিকল্পনা আছে?

হ্যাঁ, আমি আমার নিজের গল্প সিনেমা এবং OTT প্ল্যাটফর্মে দেখতে চাই। আমি মনে করি এটা এমন কিছু যা আমার মনে আছে। সামনে গিয়ে, আমাকে অবশ্যই আমার জীবন সম্পর্কে একটি চলচ্চিত্র বা একটি ওয়েব সিরিজ তৈরি করতে হবে, আমার গল্প বলতে হবে - আমি কোথা থেকে এসেছি, আমি এখন কোথায় আছি এবং যদি আপনি কঠোর পরিশ্রম করেন তবে আপনার জীবনে কী ঘটতে পারে। এটি একটি ওয়েব সিরিজ বা চলচ্চিত্র হবে কিনা, আমি জানি না, কিন্তু আমি জানি এটা এমন কিছু যা আমি করতে চাই।


আপনি কি চান যে আপনার বায়োপিকে অন্য কেউ আপনার ভূমিকা পালন করুক অথবা আপনি কাজটি নিতে চান?

না, আমি চাই অন্য কেউ কাজটি করুক। আমার মনে হয় মানুষ আমার সম্পর্কে এত কিছু জানে না। আজ মানুষ আমাকে হরভজন সিং নামে জানে, কিন্তু তারা জালন্ধরের ছোট্ট সোনুর গল্প জানে না। তিনি কী করেছেন, আমার পরিবার কেমন, আমার শৈশব কেমন ছিল এবং আমি কী অসুবিধা পার করেছি এবং লোকেরা আমার সাথে তখন এবং এখন কেমন আচরণ করেছে। প্রত্যেকের নিজস্ব গল্প আছে এবং আমি মনে করি আমার জীবন কাহিনী অনেককে অনুপ্রাণিত করতে পারে।

হরভজন সিংয়ের অভিনয় করা সিনেমার ট্রেলার-

 

Advertisement

আপনার মেয়ে কি বন্ধুত্ব দেখেছে?

তিনি ছবিটি দেখেননি। যদিও তিনি ছবির গান দেখেছেন, এবং তিনি তাদের কাছে নাচছেন।


আবার বাবা হওয়ার জন্য অভিনন্দন। বাড়িতে বাচ্চা থাকলে কেমন হয়? সে কি আপনাকে রাত জেগে রাখে?

আপনার বাড়িতে একটি সন্তান থাকা সবচেয়ে ভাল জিনিস। আপনার সন্তানের জন্য রাত জেগে ভাল লাগছে। এটাই সর্বকালের সেরা অনুভূতি। আপনি জীবনে অনেক কিছু অর্জন করতে পারেন, প্রচুর অর্থ উপার্জন করতে পারেন, একটি বড় তারকা হয়ে উঠতে পারেন, কিন্তু কিছুই গুরুত্বপূর্ণ নয়। গুরুত্বপূর্ণ বিষয় হল যে আপনি আপনার বাচ্চাদের সাথে সময় কাটাতে পারেন, আপনি তাদের জন্য রাতে জেগে উঠতে পারেন। এটি মজা, এটি জীবন এবং সবচেয়ে সন্তোষজনক জিনিস। আমি মনে করি না বাবা হওয়ার চেয়ে বড় অনুভূতি আছে।

Advertisement