scorecardresearch
 

Indian Football Team: প্রস্তুতি ম্য়াচ খেলতে বিদেশ পাড়ি সুনীলদের, প্রতিপক্ষ কারা?

সিঙ্গাপুর এবং ভিয়েতনামের বিরুদ্ধে খেলবে ইগর স্টিমাচের (Igor Stimac) দল। ভিয়েতনামের রাজধানী হো চি মিন সিটির থং নাত স্টেডিয়ামে এই ম্যাচ খেলা হবে একদিকে ফিফার নির্বাসন আতঙ্ক আর তার মধ্যেই সেপ্টেম্বরে জোড়া আন্তর্জাতিক ফ্রেন্ডলি খেলার কথা ঘোষণা করল সর্বভারতীয় ফুটবল ফেডারেশন। ম্যাচ খেলবেন সুনীল ছেত্রীরা।

ভারতীয় ফুটবল দল ভারতীয় ফুটবল দল
হাইলাইটস
  • দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে ভারত
  • ভিয়েতনাম সফরে সুনীলরা

সেপ্টেম্বরের শেষ দিকে দু’টি প্রস্তুতি ম্যাচ খেলতে নামবেন ভারতের ফুটবল দল (Indian Football Team)। সিঙ্গাপুর এবং ভিয়েতনামের বিরুদ্ধে খেলবে ইগর স্টিমাচের (Igor Stimac) দল। ভিয়েতনামের রাজধানী হো চি মিন সিটির থং নাত স্টেডিয়ামে এই ম্যাচ খেলা হবে একদিকে ফিফার নির্বাসন আতঙ্ক আর তার মধ্যেই সেপ্টেম্বরে জোড়া আন্তর্জাতিক ফ্রেন্ডলি খেলার কথা ঘোষণা করল সর্বভারতীয় ফুটবল ফেডারেশন। ম্যাচ খেলবেন সুনীল ছেত্রীরা।

এআইএফএফ পরিচালনার দায়িত্বে থাকা সুপ্রিম কোর্ট নিযুক্ত প্রশাসনিক কমিটি (সিওএ) সূত্রে খবর, অনূর্ধ্ব-১৭ মহিলা বিশ্বকাপ সামনে। ফিফার বেঁধে দেওয়া সময়সীমার মধ্যেই ফেডারেশনে নির্বাচন হবে। নিয়ম না মানার অভিযোগ সম্পূর্ণ ভুল। ফুটবল খেলায় কোনও কিছু বাধা হয়ে দাঁড়াবে না। স্টিম্যাচ বলেন, ''এই দুই দলের বিরুদ্ধে খেলতে পারলে আমাদের ভাল হবে। আমি খুশি যে তারা রাজি হয়েছেন। তবে ভাল ফুটবল খেলা খুব জরুরী।'' ইতিমধ্যেই ইগর স্টিম্যাচের কোচিংয়ে ২০২৩ এএফসি এশিয়ান কাপের যোগ্যতা অর্জন করে ফেলেছে ভারত। 

আরও পড়ুন: ডুরান্ডে মোহনবাগান VS ইস্টবেঙ্গল, অফলাইন টিকিট বিক্রি ২২ থেকে, কোথায় মিলবে?

সিঙ্গাপুর ও ভিয়েতনামের বিরুদ্ধে খেলবে ভারত

ফেডারেশনের তরফে সরকারিভাবে জানানো হয়, সুনীল ছেত্রীদের পরবর্তী আন্তর্জাতিক সূচি। আগামী মাসে সিঙ্গাপুর এবং ভিয়েতনামের বিরুদ্ধে ফিফা ফ্রেন্ডলি খেলবেন সুনীল ছেত্রীরা। ২২ সেপ্টেম্বর ভারতীয় দল ভিয়েতনামে রওনা হবে। সেখানেই জোড়া প্রস্তুতি ম্যাচ রয়েছে ভারতীয় দলের। ২৪ তারিখ প্রথম প্রতিপক্ষ সিঙ্গাপুর। ২৭ সেপ্টেম্বর আয়োজক ভিয়েতনামের বিরুদ্ধে খেলবে ভারতীয় দল। তবে এই দু’টি ফ্রেন্ডলিতে সুনীল খেলবেন কি না, তা একেবারেই স্পষ্ট নয়। ফিফা ক্রম তালিকায় ৯৭ নম্বরে রয়েছে ভিয়েতনাম। ভারত রয়েছে ১০৪ নম্বরে। অন্যদিকে সিঙ্গাপুর যদিও ভারতের থেকে অনেকটা পেছনে। ১৫৯ নম্বরে রয়েছে সিঙ্গাপুর।   

আরও পড়ুন: ভারতীয় দলের ক্যাপ্টেন ফের সৌরভ? ইডেনে বড় ম্যাচ সেপ্টেম্বরে

চলতি মাসের শেষে অথবা সেপ্টেম্বরের শুরুতে কেরলে জাতীয় শিবির হবে। ভিয়েতনাম রওনা হওয়ার আগে আইএসএলের দল কেরল ব্লাস্টার্সের বিরুদ্ধে একটি প্রস্তুতি ম্যাচ খেলতে পারে স্টিমাচের ভারত। এর আগে এটিকে মোহনবাগানের বিরুদ্ধেও প্রস্তুতি ম্যাচ খেলেছিল ভারতীয় দল। 
 

ভারতের ম্যাচ
২৪ সেপ্টেম্বর- ভারত বনাম সিঙ্গাপুর
২৭ সেপ্টেম্বর- ভারত বনাম ভিয়েতনাম