scorecardresearch
 

Bengaluru FC vs North East United FC: সুনীলদের ম্যাচে রেফারিং বিতর্ক, বঞ্চিত হল নর্থইস্ট? VIDEO

শনিবার রাতে আইএসএল-এর দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছিল সুনীল ছেত্রীর (Sunil Chhetri) বেঙ্গালুরু এফসি (Bengaluru FC) এবং নর্থ ইস্ট ইউনাইটেড এফসি (North East United FC)। এই ম্যাচে বেঙ্গালুরু জিতলেও বিতর্ক পিছু ছাড়লো না।

Advertisement
এই মুহূর্ত নিয়েই শুরু হয়েছে বিতর্ক এই মুহূর্ত নিয়েই শুরু হয়েছে বিতর্ক
হাইলাইটস
  • গোল নিয়ে বিতর্ক
  • কাঠগড়ায় রেফারি

সবে শুরু হয়েছে ইন্ডিয়ান সুপার লিগ (Indian Super League) আর তার মধ্যে রেফারিং নিয়ে শুরু হয়ে গেল বিতর্ক। শনিবার রাতে আইএসএল-এর দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছিল সুনীল ছেত্রীর (Sunil Chhetri) বেঙ্গালুরু এফসি (Bengaluru FC) এবং নর্থ ইস্ট ইউনাইটেড এফসি (North East United FC)। এই ম্যাচে বেঙ্গালুরু জিতলেও বিতর্ক পিছু ছাড়লো না। হাড্ডাহাড্ডি ম্যাচে একেবারে শেষ লগ্নে সমতা সূচক গোল করলেও নর্থ ইস্টের সেই গোল বাতিল করে দেন রেফারি। আর তাই নিয়ে শুরু হয় ক্ষোভ। বেঙ্গালুরু-নর্থ ইস্ট ম্যাচের ভাগ্য নির্ধারণ করে দিলেন রেফারি। এমনটাই ফুটবল মহলের দাবি।

কান্তিরাভা স্টেডিয়ামে ঘরের মাঠে শেষ মুহূর্তের গোলে এগিয়ে যাওয়া বেঙ্গালুরু ধরেই নিয়েছিল তাদের জয় নিশ্চিত। এরকম সময় প্রত্যাঘাত করেন নর্থ ইস্ট এর জন গাজতাঙ্গা। গোল হওয়ার পরে স্বাভাবিক ভাবেই সেলিব্রেশনে মেতে উঠেন নর্থ ইস্ট ফুটবলাররা। পরে সেই গোল বাতিল করে দেন রেফারি। এরপরই ক্ষোভে ফেটে পড়েন নর্থ ইস্ট ফুটবলাররা। যদিও তাতে কোন লাভ হয়নি, উল্টে লাল কার্ড দেখতে হয় তাদের দলের কোচকে।

ঠিক কী ঘটেছিল

৮৭ মিনিটে অ্যালান কস্তা গোলে এগিয়ে যায় বেঙ্গালুরু। অতিরিক্ত সময়ের দুই মিনিটে ডানদিকে থ্রো পায় নর্থ ইস্ট। সেখান থেকে বেঙ্গালুরুর বক্সে উড়ে আসে বল। সেই বল ঠিক ভাবে ক্লিয়ার করতে পারেননি বেঙ্গালুরু ডিফেন্ডাররা। বক্সের বাইরে থেকে সেই বল বুকে রিসিভ করেন জন। দারুন ভাবে ভলি নিয়ে সেই বল গোলে পাঠিয়ে দেন তিনি।

Advertisement
প্রতিবাদ জানাচ্ছেন নর্থ ইস্ট ফুটবলাররা
প্রতিবাদ জানাচ্ছেন নর্থ ইস্ট ফুটবলাররা

আরও পড়ুন: আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম উইকেট বাংলার শাহবাজের, VIDEO

কেন বাতিল হল গোল

এরপরই রেফারি সেই গোল বাতিল করার সিদ্ধান্ত জানান। তাঁর দাবি, গোল করার সময় নর্থ ইস্টের একজন ফুটবলার অফ সাইড পজিশনে ছিলেন। সহকারি রেফারির সিদ্ধান্তে সিলমোহর দেন তিনি। যদিও রিপ্লে অন্য কথা বলছে। সংশ্লিষ্ট ফুটবলার অফসাইটে দাঁড়িয়ে থাকলেও বলের দিকে তাঁর কোনও মুভমেন্ট ছিল না।

আরও পড়ুন: 'ভালবাসার টানে...' পন্তরা অস্ট্রেলিয়া পৌঁছাতেই উড়ে গেলেন ঊর্বশীও! জল্পনা তুঙ্গে

ক্ষুব্ধ নর্থ ইস্ট 
ম্যাচের পর সাংবাদিক সম্মেলনে এসে নর্থইস্টের সহকারী কোচ পল গ্রুপ বলেন, ''সকলেই রিপ্লে টিভিতে দেখেছেন। রেফারিং নিয়ে কোনও মন্তব্য করতে চাই না। আমরা আমাদের মত খেলেছি। আশা করি, আরও উন্নতি করতে পারব। তবে সংশ্লিষ্ট বিষয়টি কর্তৃপক্ষের দেখা উচিত এবং সিদ্ধান্ত নেওয়া উচিত।

Advertisement