scorecardresearch
 

Sania Mirza Retirement: অবসরের ঘোষণা ভারতের টেনিস তারকা সুন্দরী সানিয়া মির্জার

অবসরের ঘোষণা করেন ভারতের টেনিস তারকা সানিয়া মির্জা। শেষবারের মতো খেলতে দেখা যাবে দুবাই টেনিস চ্যাম্পিয়নশিপে।

Advertisement
টেনিস তারকা সানিয়া মির্জা টেনিস তারকা সানিয়া মির্জা
হাইলাইটস
  • অবসরের ঘোষণা করেন ভারতের টেনিস তারকা সানিয়া মির্জা
  • শেষবারের মতো খেলতে দেখা যাবে দুবাই টেনিস চ্যাম্পিয়নশিপে
  • নিজের ইনজুরির কারণে এই সিদ্ধান্ত নিয়েছেন সানিয়া বলে খবর

Sania Mirza Retirement: অবসরের ঘোষণা করেন ভারতের টেনিস তারকা (Indian Tennis Star) সানিয়া মির্জা (Sania Mirza)। শেষবারের মতো খেলতে দেখা যাবে দুবাই টেনিস চ্যাম্পিয়নশিপে (Dubai Tennis Championship)। পাকিস্তানি ক্রিকেটার শোয়েব মালিকের সঙ্গে বিবাহবিচ্ছেদের খবরের মধ্যে, সানিয়া মির্জার বড় ঘোষণা। নিজের চোটের কারণে এই সিদ্ধান্ত নিয়েছেন বলে খবর। আগামী মাসে দুবাই টেনিস চ্যাম্পিয়নশিপে শেষবারের মতো খেলবেন সানিয়া।

আগামী ১৯ ফেব্রুয়ারি শুরু হবে দুবাই টেনিস চ্যাম্পিয়নশিপ। সানিয়ার অনুরাগীরা এই টুর্নামেন্টেই শেষবারের মতো তাঁকে খেলতে দেখবেন। 

অস্ট্রেলিয়ান ওপেনে খেলবেন সানিয়া মির্জা
৩৬ বছর বয়সী সানিয়া মির্জা ডাবলসে বিশ্বের এক নম্বর খেলোয়াড় হয়েছেন। গত বছর সানিয়া নিজেই ঘোষণা করেছিলেন ২০২২ সালের শেষে অবসর নেবেন। কিন্তু ইনজুরির কারণে খেলতে পারেননি ইউএস ওপেন। চলতি বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেন খেলবেন সানিয়া মির্জা। এরপর সংযুক্ত আরব আমিরশাহীতে চ্যাম্পিয়নশিপ খেলে টেনিসকে বিদায় জানাবেন তিনি।

সানিয়া wtatennis.com-কে বলেছেন, 'গত বছর WTA ফাইনালের পরই আমি অবসর নেওয়ার পরিকল্পনা করেছিলাম। কিন্তু ডান কনুইয়ের চোটের কারণে ইউএস ওপেন ও বাকি টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহার করতে হয়। আমি এমন একজন ব্যক্তি যে নিজের শর্তে বেঁচে থাকি। এই কারণেই আমি ইনজুরির কারণে বাইরে থাকতে চাই না, এখনও অনুশীলন করছি। তাই আমি দুবাই টেনিস চ্যাম্পিয়নশিপের পর অবসর নেওয়ার পরিকল্পনা করছি।'

এই পুরস্কার ও খেতাব জিতেছেন সানিয়া
টেনিস 'সুন্দরী' সানিয়া মির্জা অর্জুন পুরস্কার (২০০৪), পদ্মশ্রী পুরস্কার (২০০৬), রাজীব গান্ধী খেল রত্ন পুরস্কার (২০১৫) এবং পদ্মভূষণ পুরস্কার (২০১৬) অর্জন করেছেন। এখনও পর্যন্ত ৬টি বড় চ্যাম্পিয়নশিপে পদক জিতেছেন।

তিনি ডাবলসে অস্ট্রেলিয়ান ওপেন (২০১৬), উইম্বলডন (২০১৫) এবং ইউএস ওপেন (২০১৫) -এর শিরোপা জিতেছেন। এছাড়াও, মিক্সড ডাবলসে তিনটি গ্র্যান্ড স্লাম অস্ট্রেলিয়ান ওপেন (২০০৯), ফ্রেঞ্চ ওপেন (২০১২) এবং ইউএস ওপেন (২০১৪) শিরোপা জিতেছেন।

Advertisement

Advertisement