scorecardresearch
 

IPL 2022: শুরুতেই বিধ্বস্ত CSK, অধিনায়কত্ব 'বোঝা' জাডেজার নাকি ধোনি ফ্যাক্টর?

IPL 2022: পরপর হার, ফ্লপ অধিনায়কও, Captaincy কী বোঝা হয়ে দাঁড়াচ্ছে জাদেজার? সাংবাদিকদের প্রশ্নের উত্তরে কী বললেন তাঁরা?

Advertisement
জাদেজার মাথা ব্যথা এখন দল জাদেজার মাথা ব্যথা এখন দল
হাইলাইটস
  • শুরুতেই টানা হারে বিধ্বস্ত CSK
  • অধিনায়কত্ব কী বোঝা জাদেজার কাছে?
  • নয়া ক্যাপ্টেন নিজেও ফ্লপ

অধিনায়কত্ব তাঁর কাছে বোঝা নয়। চেন্নাই সুপার কিংসের অধিনায়ক রবীন্দ্র জাদেজা রবিবার জানিয়ে দিয়েছেন যে তিনি নতুন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (Indian Premiere League) মরশুমে অধিনায়কত্বের বোঝা অনুভব করছেন না। এমএস ধোনির নেতৃত্ব ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়ার পরে তিনি অতিরিক্ত দায়িত্ব নেওয়ার জন্য মানসিকভাবে প্রস্তুত ছিলেন।

আইপিএল ২০২২ শুরু হওয়ার মাত্র ২ দিন আগে ধোনি তার সিদ্ধান্ত জানিয়েছিলেন। আইপিএল ২০২২-এ CSK-এর টানা তৃতীয় হারের পর এ সব নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। তা নিয়ে কথা বলতে গিয়ে, রবীন্দ্র জাদেজা নিশ্চিত করেছেন যে, কোনও কিছুই আচমকা হয়নি। ধোনি তাঁকে "কয়েক মাস" আগে অধিনায়কত্ব ছেড়ে দেওয়ার সিদ্ধান্তের কথা বলেছিলেন।

আরও পড়ুন ঃ IPL Viral: মিস্ট্রি গার্ল থেকে সুহানা-অনন্যা, কোহলি-ধোনি, আইপিএলের ১০

চেন্নাই সুপার কিংস আইপিএলের ইতিহাসে তাদের সবচেয়ে খারাপ সূচনা করেছে, পরপর ৩ টি ম্যাচ হেরেছে বলে অধিনায়ক হিসেবে জাদেজার কার্যকাল ভালোভাবে শুরু হয়নি। রবিবার, সিএসকে পাঞ্জাব কিংস ৫৪ রানে হেরে যায়। আইপিএল ২০২২-এ চেন্নাই যে চ্যাম্পিয়ন, তা তাঁদের ব্যাটিং দেখে বোঝা যায়নি। তাদের অস্পষ্ট ব্যাটিং স্ট্র্যাটেজি তৈরি করেছেন।

জাদেজাকে নিয়ে প্রশ্ন করা হচ্ছে কারণ নতুন অধিনায়কত্ব নিয়ে স্বাচ্ছন্দ্য বোধ করছেন না কি না। এখনও পর্যন্ত ব্যাট এবং বল উভয়ই ব্যর্থ হয়েছেন তিনি। যা একেবারেই জাদেজাসুলভ নয়। রবিবার অলরাউন্ডার শূন্য রানে বিদায় নিয়েছিলেন, এ কারণে CSK তাদের ১৮১ রান তাড়া করতে গিয়ে ৩৬/৫-এ পিছিয়ে ছিল।

"হ্যাঁ, কয়েক মাস আগে যখন তিনি আমাকে বলেছিলেন তখন থেকেই আমি প্রস্তুতি নিচ্ছি। আমি তার জন্য প্রস্তুতি নিচ্ছিলাম। মানসিকভাবে, আমি নেতৃত্ব দেওয়ার জন্য প্রস্তুত ছিলাম। আমার উপর আমার কোনও চাপ নেই। আমি শুধু আমার সহজাত প্রবৃত্তিকে ফিরিয়ে আনতে চেয়েছিলাম। PBKS-এর কাছে CSK-এর পরাজয়ের পর সাংবাদিকদের বলেছিলেন জাদেজা।

Advertisement

আরও পড়ুনঃ IPL 2022: 'ডুপ্লেসিকে পুরো সিজন ব্যান করা হোক,' সরব সোশ্যাল মিডিয়া, কেন?

'ধোনির নির্দেশনা এবং অভিজ্ঞতা'

এদিকে, জাদেজা বলেছেন যে তিনি এমএস ধোনির দিক-নির্দেশনা এবং ইনপুট পাচ্ছেন বলে ভাগ্যবান। গত সপ্তাহে লখনউ সুপার জায়ান্টসের কাছে হাই স্কোরিং পরাজয়ের সময় সীমানা রেখার কাছে ফিল্ড করার সিদ্ধান্তকে রক্ষা করেছেন। শিবম দুবের একটি ব্যয়বহুল ১৯তম ওভারের পরে সিএসকে এলএসজির বিরুদ্ধে ২১০ রান করতে ব্যর্থ হয়েছিল। যার পরে জাদেজার অধিনায়কত্ব প্রশ্নবিদ্ধ হয়েছিল।

 

Advertisement