scorecardresearch
 

RCB vs PBKS, IPL 2022: PBKS-এর বিরুদ্ধে ৫৪ রানে হেরে প্লে অফের অঙ্ক কঠিন করে ফেলল RCB

৩৩ রানের মাথায় বিরাট কোহলির উইকেট হারায় আরসিবি। ৮ বলে ১০ রান করে আউট হন অধিনায়ক ফাফ ডু প্লেসিও। ২২ বলে ৩৫ রান করে আউট হন গ্লেন ম্যাক্সওয়েলও। 

আরসিবি-র বিরুদ্ধে জিতল পঞ্জাব কিংস আরসিবি-র বিরুদ্ধে জিতল পঞ্জাব কিংস
হাইলাইটস
  • RCB-কে হারাল পঞ্জাব
  • ৫৪ রানে RCB-কে হারাল তাঁরা

হেরে আইপিএল-এর প্লে অফে ওঠার রাস্তা কঠিন করে ফেলল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (RCB)। পঞ্জাব কিংসের (PBKS) বিরুদ্ধে  রানে হারল তাঁরা। টসে জিতে বল করার সিদ্ধান্ত নেয় আরসিবি। জনি বেয়ারস্টো ও শিখর ধাওয়ান দারুণ শুরু করেন। ২৯ বলে ৬৬ রান করেন বেয়ারস্টো। ১৫ বলে ২১ রান করে আউট হন শিখর ধাওয়ান। ফের দারুণ ইনিংস খেলেন লিয়াম লিভিংস্টোন। ৪২ বলে ৭০ রান করে আউট হন তিনি। ২০ ওভারে নয় উইকেট হারিয়ে ২০৯ রানের বিরাট স্কোর গড়ে তোলে পঞ্জাব। ম্যাচের সেরা জনি বেয়ারস্টো 

৪ ওভারে ৩৪ রান দিয়ে চার উইকেট তুলে নেন হার্ষাল প্যাটেল। ওয়েন্দু হাসারাঙ্গা নেন দুটি উইকেট। মাত্র ৪ ওভারে ১৫ রান দেন তিনি। একটি করে উইকেট পেয়েছেন ম্যাক্সওয়েল ও শাহাবাজ আহমেদ। 

জবাবে ব্যাট করতে নেমে ৩৩ রানের মাথায় বিরাট কোহলির উইকেট হারায় আরসিবি। ৮ বলে ১০ রান করে আউট হন অধিনায়ক ফাফ ডু প্লেসিও। ২২ বলে ৩৫ রান করে আউট হন গ্লেন ম্যাক্সওয়েলও। এরপর দীনেশ কার্তিক আউট হতেই আশা শেষ হয় আরসিবি-র। ১১ বলে ১১ রান করে আউট হন উইকেট কিপার ব্যাটার। ১৪ বলে ৯ রান করে আউট হন শাহাবাজ আহমেদ। ২০ ওভারে নউ উইকেট হারিয়ে ১৫৫ রানে শেষ হয় আরসিবি-র ইনিংস। বিরাটের উইকেট সহ মোট তিন উইকেট নেন কাগিসো রাবাদা। দুটি করে উইকেট নিয়েছেন ঋষি ধাওয়ান ও রাহুল চাহার। 

আরও পড়ুন: পঞ্জাবের বিরুদ্ধেও ব্যর্থ বিরাট, আউট মাত্র ২০ রানে

আরও পড়ুন: রোহিত শর্মার স্ত্রীর সঙ্গে সীমা খানের এই সম্পর্ক আছে, জানেন কি?

ফের ব্যর্থ বিরাট 

বিরাটকে শর্ট অফ লেংথ ডেলিভারিতে আউট করেন রাবাদা। তখন দলের রান ৩৩। ২১০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে। বিরাটের উইকেট প্রথমেই হারায় ব্যাঙ্গালোর। লেগের দিকে সরে গিয়ে জায়গা তৈরি করার চেষ্টা করেন বিরাট। রান রেট বাড়ানোর তাড়নায় বিরাট কী করতে পারেন তা আগে থেকেই  বুঝে গিয়েছিলেন রাবাদা। লেগ সাইডে শর্ট বল দেন দক্ষিণ আফ্রিকার এই পেসার। বলটা ফলো করলেও শেষদিকে ব্যাটটা চালিয়েই দেন কোহলি। গ্লাভসে লাগে বল ফলে খুব বেশী দূর যায়নি সেই বল। রাহুল চাহার ক্যাচ মিস করেননি।