scorecardresearch
 

IPL 2022 Schedule:২৬ মার্চ থেকে শুরু হবে আইপিএল, মুম্বইয়ে ৫৫টি ম্যাচ অনুষ্ঠিত হবে

মুম্বাইয়ের ওয়াংখেড়ে মাঠে ২০টি ম্যাচ, ডিওয়াই পাটিল মাঠে ২০টি, সিসিআইতে ১৫টি ম্যাচ এবং পুনেতে ১৫টি ম্যাচ খেলা হবে। আইপিএলের গভর্নিং কাউন্সিলের বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Advertisement
আইপিএল ট্রফি আইপিএল ট্রফি

IPL 2022 Schedule:ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (IPL 2022) এর দামামা বেজে উঠেছে। বৃহস্পতিবার অনুষ্ঠিত আইপিএল গভর্নিং কাউন্সিলের বৈঠকে সিদ্ধান্ত হয়েছে যে ২৬ মার্চ থেকে শুরু হবে আইপিএল। এবার করোনার মধ্যেও ভারতে অনুষ্ঠিত হবে আইপিএল। ভক্তরা দীর্ঘ দিন ধরে আইপিএল (আইপিএল সময়সূচী 2022) তারিখের জন্য অপেক্ষা করছিলেন। এবারের আইপিএল আয়োজন করা হবে মুম্বাই ও পুনেতে। এর মধ্যে মোট ৫৫টি ম্যাচ হবে মুম্বাইতে, আর ১৫টি ম্যাচ হবে পুনেতে। (IPL 2022 Date and Time)

মুম্বাইয়ের ওয়াংখেড়ে মাঠে ২০টি ম্যাচ, ডিওয়াই পাটিল মাঠে ২০টি, সিসিআইতে ১৫টি ম্যাচ এবং পুনেতে ১৫টি ম্যাচ খেলা হবে। আইপিএলের গভর্নিং কাউন্সিলের বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মনে করা হচ্ছে আরও একটি মিটিং বাকি আছে। এবারের আইপিএলে মোট দশটি দল থাকবে, আহমেদাবাদ এবং লখনউয়ের ফ্র্যাঞ্চাইজিগুলি প্রথমবারের মতো আইপিএলের অংশ হবে। তবে দুই দলই তাদের ঘরের মাঠে আইপিএল ম্যাচ খেলার সুযোগ পাবে না।

এই দলগুলি আইপিএল ২০২২-এ অন্তর্ভুক্ত হবে

১. দিল্লি ক্যাপিটালস
২   চেন্নাই সুপার কিংস
৩.   মুম্বাই ইন্ডিয়ান্স
৪.   রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর
৫.   কলকাতা আইটি রাইডার্স
৬.   পাঞ্জাব কিংস
৭.   গুজরাট টাইটানস
৮.   লখনউ সুপার জায়ান্টস
৯.   সানরাইজার্স হায়দ্রাবাদ
১০.   রাজস্থান রয়্যালস

আরও পড়ুন: ওয়াংখেড়ে স্টেডিয়ামে আপত্তি IPL-এর দলগুলির, কেন?

আরও পড়ুন: আইপিএল-এ চাহারকে ছাড়াই খেলতে হতে পারে ধোনিদের


মনে করা হচ্ছে, এবার এই চারটি স্টেডিয়ামে ভক্তরা প্রবেশ করতে পারবেন, যদিও মহারাষ্ট্র সরকারের নির্দেশিকা অবশ্যই মেনে চলবে। আশা করা যায় যে ২০-২৫ শতাংশ দর্শককে আইপিএল ম্যাচে এন্ট্রি দেওয়া যেতে পারে।
আইপিএল ২০২২ এর আগে, মেগা নিলাম হয়েছিল ফেব্রুয়ারি মাসেই। এবার আইপিএলের মেগা নিলামে দুই শতাধিক খেলোয়াড় বিড করেছিল। মুম্বাই ইন্ডিয়ান্স ১৫.২৫ কোটি টাকায় ইশান কিশানকে কিনেছে, বছরের সবচেয়ে দামি খেলোয়াড় হয়েছেন।

Advertisement

Advertisement