scorecardresearch
 

IPL 2023: IPL-এ ফের ম্যাচ ফিক্সিং? সিরাজকে মোটা টাকার অফার করল ড্রাইভার

আইপিএল-এ ফের বেটিং-এর ছায়া। ফিক্সিং-এর জন্য এবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (আরসিবি) ফাস্ট বোলার মহম্মদ সিরাজের দ্বারস্থ হলেন বুকিরা। খবর পিটিআই সূত্রে। এক চালক মহম্মদ সিরাজকে ফিক্সিং-এর প্রস্তাব দেন বলে জানা গিয়েছে। পিটিআই জানিয়েছে, এই চালক সিরাজকে প্রলোভন দেন, তিনি যদি দলের ভিতরের খবরগুলো সেই বুকিকে বলে দেন, তাহলে তিনি এই খেলোয়াড়কে মোটা অঙ্কের টাকা দিতে পারেন। কিন্তু সিরাজ পুরো বিষয়টি ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) দুর্নীতি দমন ইউনিটকে (এসিইউ) জানিয়েছেন।

Advertisement
মহম্মদ সিরাজ মহম্মদ সিরাজ
হাইলাইটস
  • আইপিএল-এ ফের ফিক্সিং-এর ছায়া
  • সিরাজকে মোটা টাকার প্রলোভন

আইপিএল-এ (IPL 2023) ফের বেটিং-এর ছায়া। ফিক্সিং-এর জন্য এবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (RCB) ফাস্ট বোলার মহম্মদ সিরাজের (Mohammed Siraj) দ্বারস্থ হলেন বুকিরা। খবর পিটিআই সূত্রে। এক চালক মহম্মদ সিরাজকে ফিক্সিং-এর প্রস্তাব দেন বলে জানা গিয়েছে। পিটিআই জানিয়েছে, এই চালক সিরাজকে প্রলোভন দেন, তিনি যদি দলের ভিতরের খবরগুলো সেই বুকিকে বলে দেন, তাহলে তিনি এই খেলোয়াড়কে মোটা অঙ্কের টাকা দিতে পারেন। কিন্তু সিরাজ পুরো বিষয়টি ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (BCCI) দুর্নীতি দমন ইউনিটকে (SCU) জানিয়েছেন।

সিরাজ সঙ্গে সঙ্গেই বিষয়টি বিসিসিআইকে জানান
এই ঘটনার পরই বিসিসিআই-এর এই ইউনিট দ্রুত তদন্ত করতে গিয়ে ওই চালককে গ্রেপ্তার করে। বিসিসিআইয়ের এক আধিকারিক পিটিআইকে জানিয়েছেন, ওই ব্যক্তি সিরাজের সঙ্গে যোগাযোগ করেছিল। তবে সে একজন বুকি নয়, হায়দরাবাদ নিবাসী এক ড্রাইভার তাঁর বাজি ধরার নেশা। রয়েছে। সেই জন্যই দলের গুরুত্বপূর্ণ তথ্য চেয়েছিলেন তিনি। বিসিসিআইয়ের এক সিনিয়র আধিকারিক বলেছেন, 'সিরাজের সঙ্গে যে যোগাযোগ করেছেন সে বুকি ছিল না। তিনি হায়দরাবাদের একজন ড্রাইভার, আইপিএল-এর ম্যাচগুলিতে বাজি ধরেন। বাজিতে তিনি অনেক টাকা হারিয়েছিলেন। এ কারণে দলের ভেতরের তথ্যের জন্য তিনি সিরাজের সঙ্গে যোগাযোগ করেছিলেন। সঙ্গে সঙ্গে সিরাজ বিষয়টি জানান।'

আরও পড়ুন: IPL-এর জন্মদিন, দেখতে দেখতে ১৫ বছর পার

চালককে গ্রেফতার করা হয়

অফিসার জানিয়েছেন, ওই চালককে গ্রেফতার করা হয়েছে। তিনি আরও বলেন, 'সিরাজ তথ্য দেওয়ার পর তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হয়েছে এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ওই ব্যক্তিকে গ্রেপ্তার করেছে। এখন তাঁকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।'

আরও পড়ুন: ইনস্টাগ্রামেও 'আনফলো', সৌরভ-বিরাট সম্পর্ক কতটা খারাপ-কী ঘটেছে?

এসিইউ কর্মকর্তা প্রতিটি দলের সঙ্গেই থাকেন

Advertisement

প্রাক্তন ফাস্ট বোলার এস শ্রীশান্ত, অকিন্থ চ্যাভান এবং অজিত চান্ডিলাকেও আইপিএলে ফিক্সিংয়ের মামলায় গ্রেপ্তার হয়েছিলেন। চেন্নাই সুপার কিংস (CSK) দলের প্রাক্তন অধ্যক্ষ গুরুনাথ মিয়াপ্পানকেও তিনজনের সঙ্গে গ্রেপ্তার করা হয়েছিল। এরপর থেকে বিসিসিআই দুর্নীতিবিরোধী দল খুবই সজাগ। প্রতিটি আইপিএল দলের সঙ্গে একজন এসিইউ অফিসার থাকেন, যিনি খেলোয়াড়দের সঙ্গে হোটেলেই থাকেন। প্রতিটি খেলোয়াড়কে কী করা উচিত এবং কী করা উচিত নয়, সে সম্পর্কেও প্রশিক্ষণ দেওয়া হয়। কোনো খেলোয়াড় তথ্য দিতে না পারলে তাঁর বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হয়। 

Advertisement