scorecardresearch
 

IPL 2023: প্রথম ওভারেই রোহিতের উইকেট, MI-এর চাপ বাড়ালেন বাংলার পেসার

রোহিত শর্মার (Rohit Sharma) উইকেট নিলেন বাংলার বোলার আকাশ দীপ (Akash Deep)। ২০ রানেই ৩ উইকেট হারায় মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians)। মাত্র ১ রান করেই ফিরতে হয় মুম্বই ইন্ডিয়ান্স অধিনায়ককে। এমনিতেই রোহিত শর্মা যে সেরা ফর্মে রয়েছেন এমনটা কোনোও ভাবেই বলা যাবে না। আন্তর্জাতিক ম্যাচেও ধারাবাহিকভাবে রান করতে পারছেন না তিনি।

Advertisement
আকাশ দীপ ও রোহিত শর্মা আকাশ দীপ ও রোহিত শর্মা
হাইলাইটস
  • ১ রানেই আউট রোহিত
  • উইকেট নিলেন বাংলার আকাশদীপ

রোহিত শর্মার (Rohit Sharma) উইকেট নিলেন বাংলার বোলার আকাশ দীপ (Akash Deep)। ২০ রানেই ৩ উইকেট হারায় মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians)। মাত্র ১ রান করেই ফিরতে হয় মুম্বই ইন্ডিয়ান্স অধিনায়ককে। এমনিতেই রোহিত শর্মা যে সেরা ফর্মে রয়েছেন এমনটা কোনোও ভাবেই বলা যাবে না। আন্তর্জাতিক ম্যাচেও ধারাবাহিকভাবে রান করতে পারছেন না তিনি। ফ্যানদের আশা আইপিএল-এই (IPL 2023) ঘুরে দাঁড়াবেন হিটম্যান। যদিও প্রথম ম্যাচেই ব্যর্থ হলেন পাঁচবারের আইপিএল জয়ী অধিনায়ক। 

আগের ওভারেই আউট হয়ে যেতে পারতেন রোহিত। সাধারণ ভাবে পুল শট দারুণ মারতে পারলেও মাঝে মধ্যেই এই শট খেলতে গিয়ে সমস্যায় পড়তে হয় রোহিতকে। বেশ কয়েকবার শর্ট বলে পুল মারতে গিয়ে আউট হতে হয়েছে তাঁকে। মহম্মদ সিরাজের (Mohammed Siraj) শর্ট বল পুল করতে গেলে ব্যাটের কানায় লাগে বল। সোজা ওপরের দিকে উঠে যাওয়া বল ক্যাচ ধরতে এগিয়ে আসেন দুই ক্রিকেটার। উইকেটকিপার দীনেশ কার্তিকের পাশাপাশি উল্টোদিক থেকে ছুটতে থাকেন সিরাজও। দর্শক ঠাসা চিন্নাস্বামী স্টেডিয়ামে দুইজনের কেউই কল শুনতে পারেননি। ফলে দুই ক্রিকেটারই একে ওপরের সঙ্গে ধাক্কা খেয়ে মাটিতে পড়ে যান। পড়ে যায় ক্যাচ। সেই সময় মনে করা হয়েছিল, এই ক্যাচ মিস বিরাট সমস্যায় ফেলতে পারে আরসিবিকে। যদিও তেমন কিছুই হয়নি।

আরও পড়ুন:'উইকেট দরকার হলেই...' হেরেও দলের স্পিনারকে সার্টিফিকেট নাইট অধিনায়কের

উল্টে পরপর দুই উইকেট হারিয়ে চাপে পড়ে যাওয়া দলের বিপদ আরও বাড়ান ক্যাপ্টেন নিজেই। পরের ওভারে আকাশদীপের বলে মাত্র ১ রান করেই আউট হন রোহিত। পাওয়ার প্লের শেষ ওভার বল করতে আসা বাংলার পেসারের লেংথ বল খোঁচা মেরে আউট হন মুম্বই ক্যাপ্টেন। ড্রাইভ মারার চেষ্টা করলেও রোহিতের পা নড়েনি। ফলে ব্যাটের কানায় লেগে বল দীনেশ কার্তিকের হাতে চলে যায়। এ ক্ষেত্রে যদিও ক্যাচ ধরতে ভুল করেননি উইকেটকিপার ব্যাটার।

Advertisement

আরও পড়ুন: IPL-এর মাঝেই ব্যাট হাতে সুনীল, কভার ড্রাইভ-পুলে মাতালেন ফ্যানদের

পাওয়ার প্লেতে ২৯ রানে ৬ উইকেট হারিয়ে বিরাট চাপে মুম্বই। চিন্নাস্বামী স্টেডিয়ামে সাধারণভাবে প্রচুর রান হয়। সেখানে শুরুতে ব্যাট করাই বেশ সমস্যার। কারণ, কত রান করলে তা বিরাপদ হতে পারে তা বুঝতেই সমস্যা হয়। এমন অবস্থায় বেশি রান করতে না পারলে প্রথম ম্যাচে সমস্যায় পড়তে হতে পারে রোহিতদের।     

Advertisement