scorecardresearch
 

IPL 2023: 'IPL-এ তেন্ডুলকারের প্রথম উইকেট,' বাবাকে জন্মদিনের গিফট অর্জুনের

বাপ কা বেটা অর্জুন। জন্মদিনের আগেই, বাবার জন্য ছেলের প্রিয় উপহার। চলতি আইপিএলে (IPL 2023) মরশুমে, অভিষেক হয়েছে মাস্টার ব্লাস্টার সচিন তেন্ডুলকরের (Sachin Tendulkar) ছেলে অর্জুন তেন্ডুলকরের (Arjun Tendulkar)। আর এবার নিজের আইপিএল ক্যারিয়ারের প্রথম উইকেটটিও পেয়ে গেলেন জুনিয়র তেন্ডুলকর।

Advertisement
সচিন তেন্ডুলকর ও অর্জুন তেন্ডুলকর সচিন তেন্ডুলকর ও অর্জুন তেন্ডুলকর
হাইলাইটস
  • আইপিএল-এ প্রথম উইকেট পেলেন অর্জুন তেন্ডুলকর
  • SRH-এর বিরুদ্ধে খেলবে ম্যাচে জিতল MI

বাপ কা বেটা অর্জুন। ৫০তম জন্মদিনের আগেই, বাবার জন্য ছেলে দিলেন দারুণ উপহার। চলতি আইপিএলে (IPL 2023) মরশুমে, অভিষেক হয়েছে মাস্টার ব্লাস্টার সচিন তেন্ডুলকরের (Sachin Tendulkar) ছেলে অর্জুন তেন্ডুলকরের (Arjun Tendulkar)। আর এবার নিজের আইপিএল কেরিয়ারের প্রথম উইকেটটিও পেয়ে গেলেন জুনিয়র তেন্ডুলকর। 

বুধবার, হায়দরাবাদের রাজীব গান্ধী ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে (Rajiv Gandhi International Stadium) মুখোমুখি হয় সানরাইজার্স হায়দরাবাদ (Sunrisers Hyderabad) ও মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians)। টসে জিতে বোলিং-এর সিদ্ধান্ত নেয় হায়দরাবাদ। প্রথম থেকে শুরুটা ভালোই করে মুম্বই। অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) ২৮ রান পেলেও, ঈশান কিশান (Ishan Kishan) করেন ৩৮ রান। অন্যদিকে ক্যামেরুন গ্রিনের (Cameroon Green) ৪০ বলে ৬৪ রানের দুরন্ত ইনিংসের সুবাদেই বড় স্কোর খাড়া করে মুম্বই। শেষদিকে তিলক ভার্মার (Tilak Verma) ১৭ বলে ৩৭ রানের ইনিংসও বেশ গুরুত্বপূর্ণ। নির্ধারিত ২০ ওভারে, ৫ উইকেট হারিয়ে ১৯২ রান তোলে মুম্বই। সবথেকে বড় বিষয় হল, ১৭ ওভারে, ৪ উইকেট হারিয়ে মুম্বইয়ের  রান ছিল ১৫২। কিন্তু ১৮ তম ওভারে, বল করতে আসেন হায়দরাবাদের টি নটরাজন (T.Natarajan)। আর সেই ওভারেই মুম্বইয়ের ক্যামেরুন গ্রিন, ২০ রান তোলেন। তাঁর অপরাজিত ৬৪ রানের মধ্যে রয়েছে, ২টি ছয় এবং ৬টি চার। অন্যদিকে, সানরাইজার্স হায়দরাবাদ অধিনায়ক এইডেন মার্করাম (Aiden Markram) দুটি দুর্দান্ত ক্যাচ নেন, তার মধ্যে একটি ক্যাচ দুর্দান্ত। পুরো শরীর ছুড়ে দিয়ে ক্যাচ ধরেন তিনি।  

আরও পড়ুন: ইনস্টাগ্রামেও 'আনফলো', সৌরভ-বিরাট সম্পর্ক কতটা খারাপ-কী ঘটেছে?                              

জবাবে ব্যাট করতে নেমে, প্রথম থেকেই বেকায়দায় পড়ে হায়দরাবাদ। যদিও ময়াঙ্ক আগরওয়াল (Mayank Agarwal) ৪৮ রানের লড়াকু ইনিংস খেলেন। সেইসঙ্গে, ক্লাসেনের (Henrich KLassen) ৩৬ রান করে লড়াই চালিয়ে যান। কিন্তু মুম্বই বোলিং অ্যাটাকের সামনে, রীতিমতো আটকে যায় সানরাইজার্সরা। ঠিক ১৯.৫ ওভারের মাথায়, ১৭৮ রানেই শেষ হয়ে যায় সানরাইজার্স হায়দরাবাদের ইনিংস। 

Advertisement

আর এই ম্যাচেই নিজের আইপিএল কেরিয়ারের প্রথম উইকেটটি পেলেন অর্জুন তেন্ডুলকর। প্রসঙ্গত, এই আইপিএলে তাঁর অভিষেক নিয়ে চর্চা চলছিলই ক্রিকেটমহলে। শেষপর্যন্ত মাঠে নামলেন মুম্বই জার্সি গায়ে। এমনকি নেটে বাবা সচিন তেন্ডুলকরের থেকে পরামর্শও নিতে দেখা যায় তাঁকে। ফিজিক্যাল ট্রেনিং-এর সময় তাঁকে টিপসও দেন মাস্টার ব্লাস্টার। আর গতকাল জয়ের পিছনে, অর্জুনের অবদানও কিছু কম নয়। ম্যাচের প্রথম এবং শেষ ওভারে তাঁর হাতেই বল তুলে দেন অধিনায়ক রোহিত। 

আরও পড়ুন: বাবার টিপস নিয়ে KKR-এর বিরুদ্ধে অভিষেক সচিনপুত্রের

টিমমেটরাও বেশ খুশি। এই ম্যাচে তিনি ২.৫ ওভার হাত ঘুরিয়ে মাত্র ১৮ রান দিয়েছেন এবং পেয়েছেন একটি উইকেট। আইপিএলের ইতিহাসে অর্জুন তেন্ডুলকরের প্রথম স্বীকার ভুবনেশ্বর কুমার (Bhubaneswar Kumar)। অর্জুনের বলে, রোহিত শর্মার হাতে ক্যাচ দিয়ে ফিরে যান তিনি। আর এরই সুবাদে, নিজের আইপিএল ক্যারিয়ারের প্রথম উইকেটটি পেয়ে গেলেন অর্জুন। জন্মদিনের আগে, বাবার জন্য উপহার ছেলের। অন্যদিকে, এখনও পর্যন্ত অর্জুনের বোলিং গড় ৩৫.০০ এবং ইকোনমি রেট ৭.২৪। 

Advertisement