scorecardresearch
 

IPL 2023 Final MS Dhoni: IPL ফাইনালে 'ব্যান' হতে পারেন ধোনি? ঘনাচ্ছে আশঙ্কা

MS Dhoni in IPL 2023 Final: ফাইনালে নিষিদ্ধ ঘোষণা করা হতে পারে ধোনিকে। শাস্তিমূলক পদক্ষেপেই ফাইনালে ধোনির মাঠে নামা নিয়ে সংশয় দেখা দিয়েছে। 

Advertisement
এমএস ধোনি এমএস ধোনি
হাইলাইটস
  • ধোনিকে ব্যান করা হতে পারে ফাইনালে
  • কী হয়েছিল সেদিন ম্যাচে?
  • ধোনির অবসর জল্পনা

এবার IPL 2023-এর ফাইনালের অপেক্ষা। রবিবার অর্থাত্‍ ২৮ মে হবে ফাইনাল। চেন্নাই সুপার কিংস (CSK) এই নিয়ে দশমবার ফাইনালে উঠল। ফের মহেন্দ্র সিং ধোনির (MS Dhoni) হাতেই কাপ উঠবে কিনা, তার উত্তর মিলবে রবিবার। কিন্তু এসবের মধ্যেই ক্রিকেট মহলে ঘোরাফেরা করছে একটি আশঙ্কার খবর। ফাইনালে নিষিদ্ধ ঘোষণা করা হতে পারে ধোনিকে। শাস্তিমূলক পদক্ষেপেই ফাইনালে ধোনির মাঠে নামা নিয়ে সংশয় দেখা দিয়েছে। 

ধোনিকে ব্যান করা হতে পারে ফাইনালে

বেশ কিছু মিডিয়া রিপোর্ট অনুযায়ী, কোয়ালিফায়ার ১-এ ইচ্ছাকৃতভাবে সময় নষ্ট করার অভিযোগ রয়েছে ধোনির বিরুদ্ধে। তারই শাস্তি হিসেবে IPL 2023-এ ফাইনালে ব্যান করা হতে পারে ধোনিকে। কোয়ালিফায়ার ১-এ গুজরাত টাইটান্স (Gujarat Titans)-র বিরুদ্ধে ম্যাচে CSK ক্যাপ্টেন ধোনিকে দেখা গিয়েছিল আম্পায়ারের সঙ্গে ঝগড়া করছেন। তার জেরে ৫ মিনিট সময় নষ্ট হয়। 

আম্পায়ারদের সঙ্গে বচসায় ধোনি
আম্পায়ারদের সঙ্গে বচসায় ধোনি

কী হয়েছিল সেদিন ম্যাচে?

GT বনাম CSK ম্যাচে ১৬তম ওভারে মাথিসা পাথিরানাকে বোলিং করতে বাধা দেন আম্পায়ার। কারণ বেশ কিছুক্ষণের জন্য মাথিসা মাঠে ছিলেন না। সুনীল গাভাসকার ও সাইমন ডওলের সঙ্গে দীর্ঘক্ষণ আলোচনা করেন ধোনি এই বিষয়ে। সাইমন ডওলের কথায়, 'আম্পায়ারদের সঙ্গে ৫ মিনিট ধরে ঝগড়া অপ্রয়োজনীয় ছিল। অন্য প্লেয়ারকে বল না দিয়ে ম্যাচটাই আটকে রেখেছিলেন ধোনি।'

আরও পড়ুন: বাংলায় কথা বললেন বাংলার জামাই, কী বললেন ধোনি? VIDEO VIRAL

আম্পায়াররা ধোনির বিরুদ্ধে অভিযোগ জানিয়েছেন কিনা তা এখনও নিশ্চিত নয়। তবে যদি লিখিত অভিযোগ জানান তাঁরা, তাহলে ফাইনালে ধোনিকে ব্যান করার পাশাপাশি জরিমানাও করে হতে পারে।

Advertisement

ধোনির অবসর জল্পনা

ইতিমধ্যেই ফাইনালে চেন্নাই উঠে গিয়েছে। রবিবার ধোনির দল কাদের মুখোমুখি হয়, সেটাই দেখার। এরই মধ্যে আবার জল্পনা শুরু হয়েছে আইপিএল থেকে ধোনির অবসর নিয়ে। ধোনি এ বিষয়ে বলেছেন, ভবিষ্যৎ নিয়ে ভাবার এখনও অনেক সময় রয়েছে তাঁর কাছে। তাঁর কথায়, 'আমি জানি না পরের বছর ফিরব কি না। এখনও সিদ্ধান্ত নেওয়ার জন্য ৮ থেকে ৯ মাস সময় আছে। তা হলে এখন থেকে কেন চিন্তা বাড়াব?'

Advertisement