scorecardresearch
 

IPL 2023: ঘরোয়া টুর্নামেন্ট খেলেননি, পন্ডিতের টোটকায় রাতারাতি 'হিরো' সুয়শ

কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) এবার রহস্য স্পিনারদের ছড়াছড়ি। সেই তালিকায় ঢুকে পড়েছেন সুয়াস শর্মা (Suyash Sharma)। দিল্লির এই স্পিনার প্রথম ম্যাচেই নজর কেড়েছেন। রয়্যাল চ্যালেঞ্জর্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore) বিরুদ্ধে ইডেনে একাই তিন উইকেট তুলে নেন তিনি। ম্যাচের পর তাঁর প্রশংসায় পঞ্চমুখ কেকেআর কোচ থেকে শুরু করে অধিনায়ক নীতিশ রানাও (Nitish Rana)।

Advertisement
সুয়াস শর্মা সুয়াস শর্মা
হাইলাইটস
  • প্রথম ম্যাচেই সুয়শের দারুণ বোলিং
  • তিন উইকেট নিলেন তিনি

কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) এবার রহস্য স্পিনারদের ছড়াছড়ি। সেই তালিকায় ঢুকে পড়েছেন সুয়শ শর্মা (Suyash Sharma)। দিল্লির এই স্পিনার প্রথম ম্যাচেই নজর কেড়েছেন। রয়্যাল চ্যালেঞ্জর্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore) বিরুদ্ধে ইডেনে একাই তিন উইকেট তুলে নেন তিনি। ম্যাচের পর তাঁর প্রশংসায় পঞ্চমুখ কেকেআর কোচ থেকে শুরু করে অধিনায়ক নীতিশ রানাও (Nitish Rana)।

প্রথম শ্রেণীর ক্রিকেট খেলেননি সুয়াস
দিল্লির বাসিন্দা হলেও এখনও সুয়াস শর্মা লিস্ট এ ক্রিকেটে অভিষেক করেননি। সদ্য উনিশ পেরোনো যুবক ইডেনে (Eden Gardens) যে সাহস দেখালেন তা দেখে মুগ্ধ সকলেই। প্রয়োজন মতো গুগলি করেছেন, আবার লেগ স্পিনেও একের পর এক উইকেট তুলে নিয়েছেন দিল্লির তরুণ ক্রিকেটার। ছোটে থেকেই ক্রিকেটের প্রতি ঝোঁক ছিল তাঁর। এখনও পর্যন্ত প্রথম শ্রেণির ক্রিকেট ও লিস্ট এ ক্রিকেটে একটিও ম্যাচ খেলেননি। অনূর্ধ্ব ১৯ ও অনূর্ধ্ব-২৫ দলে খেললেও এখনও কোনও সিনিয়র দলে খেলার সুযোগ পাননি সুয়শ। 

আরও পড়ুন: দর্শন দিতেই বদলে গেল KKR, ৪ বছর পর ইডেনে 'পাঠান'

কীভাবে কেকেআর খুঁজে পেল সুয়াসকে?
কেকেআরের ক্যাম্পে প্রথমবার ক্যাপ্টেন নীতিশ রানার সঙ্গে পরিচয় হয় সুয়শের। ম্যাচের পর কেকেআর অধিনায়ক নিজেই জানান, প্রথম দেখাতেই তাঁর নজর কেড়েছিলেন সুয়শ। ফলে সেই ক্যাম্পে সুয়শর বোলিং দেখেই তাঁকে খেলানোর বিষয় ভাবনা চিন্তা করেছিলেন নাইট অধিনায়ক। তিনি বলেন, 'আমাদের ক্যাম্পে প্রথমবার সুয়াসকে দেখেছিলাম। দিল্লির ছেলে হলেও আগে কোনওদিন ওর সঙ্গে দেখা হয়নি। তবে ওর বোলিং দেখেই ঠিক করে রেখেছিলাম, তিন স্পিনার খেলাতে হলে, ওকে দলে নেব। এদিন নিজের ৪ ওভারের স্পেলে সুয়শ ৩০ রান খরচ করলেও ৩ উইকেট তুলে নেন। সেই তিন উইকেটের তালিকায় অভিজ্ঞ দীনেশ কার্তিক (Dinesh Karthik) রয়েছেন। রয়েছেন অনুজ রাওয়াত ও করণ শর্মাও।

Advertisement

আরও পড়ুন: মোক্ষম সময়ে ১০০ রানের জুটি, RCB-র সামনে বড় টার্গেট দিল KKR

জবাবে ২০৫ রানের লক্ষ্যমাত্রা নিয়ে ব্যাট করতে নেমে, কেকেআর বোলিং ব্রিগেডের সামনে মুখ থুবড়ে পড়ে ব্যাঙ্গালোর। আর সেইক্ষেত্রে বড় ভূমিকা নেন লেগস্পিনার সুয়শ শর্মা। শুরুটা ভালো হলেও, সেই মোমেন্টাম বেশিক্ষণ ধরে রাখতে পারেনি তারা। অধিনায়ক নীতিশ রানা, পেসারের বদলে স্পিনার আনার সিদ্ধান্ত নিতেই বাজিমাত। বরুণ চক্রবর্তীর বলে পরপর উইকেট পড়তেই, অধিনায়ক নিয়ে আসেন সেই মিস্ট্রি স্পিনার সুয়শকে। আর এসেই খেল দেখালেন তিনি। 

Advertisement