scorecardresearch
 

Ishan Kishan Arshdeep Singh: ইশান-অর্শদীপ কি টিম থেকে বাইরে যাবেন? পারফরম্যান্সে বিরক্ত টিম ইন্ডিয়া

Ishan Kishan Arshdeep Singh: টিমের যুব উইকেট কিপার ইশান কিষানকে এখন টি-টোয়েন্টি টিম থেকে বাইরে করার সময় এসে গিয়েছে। এই কথা আমরা নয়, পরিসংখ্যান দেখেই বলা হচ্ছে। পারফরম্যানেস ক্ষুব্ধ ভারতীয় টিম ম্যানেজমেন্টও।

Advertisement
ইশান-অর্শদীপকে টিম থেকে বের করার সময় কি আসন্ন? বিরক্ত টিম ইন্ডিয়া ইশান-অর্শদীপকে টিম থেকে বের করার সময় কি আসন্ন? বিরক্ত টিম ইন্ডিয়া
হাইলাইটস
  • ইশান-অর্শদীপকে টিম থেকে বের
  • দুজনকে টিম থেকে বের করার সময় কি আসন্ন?
  • এই দুজনের পারফরম্যানেস বিরক্ত টিম ইন্ডিয়া

Ishan Kishan Arshdeep Singh: ভারতীয় টিমের যুব উইকেট কিপার ইশান কিষানকে এখন টি-টোয়েন্টি টিম থেকে বাইরে করার সময় এসে গিয়েছে। এই কথা আমরা নয়, পরিসংখ্যান দেখেই বলা হচ্ছে। যা গত ১০ টি-টোয়েন্টি ইন্টারন্যাশনাল ম্যাচে তিনি করেছেন। রেকর্ড দেখলেই দেখা যাচ্ছে এই ম্যাচগুলিতে অত্যন্ত খারাপ ফল তাঁর। তাছাড়া দ্রুতগতির বোলার অর্শদীপ সিং ভারতীয় দলের হারে প্রতিবারই বিশেষ ভূমিকা রাখছেন।

ঈশানকে নিয়ে যদি কথা বলি, তাহলে তিনি বাংলাদেশের বিরুদ্ধে ওয়ানডে ম্যাচে যতই ডাবল সেঞ্চুরি করুন না কেন, টি-টোয়েন্টি ম্যাচে তাঁর প্রদর্শন অত্যন্ত খারাপ। ঈশান গত ১০ টি-টোয়েন্টি ম্যাচে একটিও ৫০ করতে পারেনি। এর মধ্যে তার সর্বোচ্চ ৩৭ রান মাত্র।

আরও পড়ুনঃ  ফের বিপাকে রোনাল্ডো, নির্বাসনের মুখে পড়তে পারেন CR-7

গত ১০ ম্যাচে তাঁর গড় মাত্র ১৩.৮০. ঈশান কিষাণ গত ১০টি টি-টোয়েন্টি ম্যাচে শুধু ১৩৮ রান করেছেন। এই সময়ের মধ্যে তার গড় অত্যন্ত খারাপ। ১৩.৮০ ছিল। ঈশান কিষাণ এখন ক্যারিয়ারে মোট ২৫টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। যার মধ্যে ২৬.৩৭ এর গড়ে ৬৩৩ রান করেন। অর্থাৎ ক্যারিয়ারের গড় ও এখনও পর্যন্ত ভালো নয়।

এই নতুন বছর অর্থাৎ ২০২৩ এই ইশান কিষান এখনও পর্যন্ত চারটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন যার মধ্যে ৪৪ রান করেছেন। ভারতীয় টিম এই সময় নিউজিল্যান্ডের বিরুদ্ধে ঘরোয়া টি-টোয়েন্টি সিরিজ খেলছে। যাতে প্রথম ম্যাচে ইশান হোম গ্রাউন্ড রাঁচিতে খেলেন। যেখানে ৪ রান মাত্র করেছেন। ভারতীয় দলে ২১ রানে হেরে যায়।

অর্শদীপ এর নো বলে হতাশ ভারতীয় দল। আরেকজন যে খেলোয়াড়কে নিয়ে কথা বলতে হবে, তা হচ্ছে অর্শদীপ সিং।ভারতীয় দলের যখন খুবই প্রয়োজন থাকে, তখন তিনি নো বল করে খেলা নষ্ট করে দেন। এই কারণেই ভারতীয় দল জেতা ম্যাচও হেরে যাওয়ার পরিস্থিতিতে পৌঁছে যায়। নিউজিল্যান্ডের বিরুদ্ধে রাঁচি টি-টোয়েন্টি ম্যাচে এমনই হয়েছে, ক্যাপ্টেন হার্দিক পান্ডিয়া নিউজিল্যান্ডের ২০ তম ওভার অর্শদীপকে দিয়েছিলেন। প্রথম দিন নো বল দিয়ে শুরু করেন অর্শদীপ। যা তাকে ৬ মেরে ফিরিয়ে দেন কি্উই ব্যাটসম্যান ড্যানিয়েল মিচেল। শেষমেশ এই ওভারে ২৭ রান দিয়ে শেষ করেন। তিনি মোট তিনটি ছয় এবং একটি চার মারেন। এই ওভারের রানই ভারতীয় দলের শেষ পর্যন্ত ডিসাইডার হয়ে যায়।

Advertisement

 

Advertisement