scorecardresearch
 

ISL East Bengal vs Bengaluru FC: অবশেষে জয় পেল ইস্টবেঙ্গল, ১-০ গোলে হার সুনীলদের

টানা দুই ম্যাচে হারের পর ক্লেইটনের গোলে জয়ের রাস্তায় ফিরল ইস্টবেঙ্গল। বেঙ্গালুরু এফসিকে ১-০ গোলে হারিয়ে আট নম্বরে উঠে এল লাল-হলুদ ক্লাব। 

Advertisement
ক্লেইটন সিলভা ক্লেইটন সিলভা
হাইলাইটস
  • অবশেষে জয় পেল ইস্টবেঙ্গল
  • ক্লেইটনের গোলে জয় পেল লাল-হলুদ

টানা দুই ম্যাচে হারের পর ক্লেইটনের গোলে আইএসএল-এ (ISL) জয়ের রাস্তায় ফিরল ইস্টবেঙ্গল (East Bengal)। বেঙ্গালুরু এফসিকে (Bengaluru FC) ১-০ গোলে হারিয়ে আট নম্বরে উঠে এল লাল-হলুদ ক্লাব। শুরু থেকেই আক্রমণ করছিল, চাপ দিয়ে গোল তুলে নেওয়ার চেষ্টা করতে থাকে ইস্টবেঙ্গল। 

৬৯ মিনিটে কাঙ্খিত গোল পেয়ে যায় ইস্টবেঙ্গল। সুরেশ সিংকে দারুণ দক্ষতায় প্রেস করেন নাওরেম মহেশ সিং। দারুণ ভাবে বল কেড়ে নিয়ে বাঁ দিকের প্রান্ত ধরে এগিয়ে যেতে থাকেন মহেশ। নীচ থেকে উঠে আসা ক্লেটন সিলভাকে বল দেন তিনি। ফাঁকায় গোল করে যান ক্লেটন।

আরও পড়ুন: বাদ পড়লেন র‍্যামোস-দি হিয়া, কেমন হল বিশ্বকাপে স্পেনের দল?

সুযোগ পেয়েছিল বেঙ্গালুরু এফসিও। তবে সেই সুযোগ কাজে লাগাতে পারেননি সুনীল ছেত্রী (Sunil Chhetri), রয় কৃষ্ণরা (Roy Krishna)। দারুণ খেলেন কিরিয়াকু, নাওরেম মহেশ সিং, ক্লেইটন সিলভা (Cleiton Silva)। ভিপি সুহের কিছুটা চেষ্টা করলেও বাজে ফাউল করে হলুদ কার্ড দেখে ফেলেন। এরপরেও বার কয়েক মাথা গরম করতে দেখা যায় তাঁকে। তবে রেফারি সতর্ক করেই ছেড়ে দেন। না হলে বিপদে পড়তে হতে পারত ইস্টবেঙ্গলকে। বেশ কয়েকবার দূর থেকে গোল করার চেষ্টা করতে দেখা যায় রয় কৃষ্ণকে। পরের দিকে প্রবীর দাসকে নামালেও কাজের কাজ করতে পারেনি বেঙ্গালুরু।

আরও পড়ুন: 'বন্ধু' মারাদোনাকে ছাড়া বিশ্বকাপ? ভাবতেই পারছেন না জার্মান তারকা  

ম্যাচের পর আনন্দে কেঁদে ফেলেন বেশ কয়েকজন সমর্থক। এটিকে মোহনবাগানের কাছে হারের পর চেন্নাইয়েন এফসি-র বিরুদ্ধেও ১-০ গোলে হার। তার ওপর সার্থক গোলুইয়ের লাল কার্ড। সঙ্গে চোট ও অসুস্থতার জন্য একাধিক ফুটবলারকে না পাওয়া সব মিলিয়ে বেশ চাপে ছিল ইস্টবেঙ্গল। তার মধ্যে কনস্ট্যানটাইনের ছেলেদের এই জয় সমর্থকদের মুখে হাসি ফোটাতে বাধ্য।    

Advertisement

শুক্রবার ঘরের মাঠে যুবভারতীতে ওড়িশা এফসি-র বিরুদ্ধে সপ্তম ম্যাচ খেলতে নামবে ইস্টবেঙ্গল। ৬ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে আট নম্বরে উঠে এল লাল-হলুদ ক্লাব।    

 

Advertisement