scorecardresearch
 

East Bengal: পরের মরশুমেও ইস্টবেঙ্গলেই 'ব্যর্থ' ইভান, কোচের নাম ঘোষণাও পরের মাসে

খারাপ খেললেও পরের মরশুমেও ইস্টবেঙ্গলেই (East Bengal) থাকছেন ইভান গঞ্জালেজ (Ivan Gonzalez)। শনিবার ইমামি কর্তাদের সঙ্গে আলোচনায় বসেন ইস্টবেঙ্গল কর্তারা। নতুন মরশুমের ফুটবলার ও কোচ নিয়ে আলোচনা হয় সেই বৈঠকে। সুপার কাপের আগে চাকরি যাচ্ছে না ইস্টবেঙ্গল কোচ স্টিফেন কনস্ট্যানটাইনের। তবে পরের মরশুমের কোচ কে হবেন তা নিয়ে মুখ খুললেন না কোনও পক্ষের কর্তাই।

Advertisement
ইভান গঞ্জালেজ ইভান গঞ্জালেজ
হাইলাইটস
  • কোচের নাম ঘোষণা করল না ইস্টবেঙ্গল
  • দলে থাকছেন ইভান-ক্লেইটন

খারাপ খেললেও পরের মরশুমেও ইস্টবেঙ্গলেই (East Bengal) থাকছেন ইভান গঞ্জালেজ (Ivan Gonzalez)। শনিবার ইমামি কর্তাদের সঙ্গে আলোচনায় বসেন ইস্টবেঙ্গল কর্তারা। নতুন মরশুমের ফুটবলার ও কোচ নিয়ে আলোচনা হয় সেই বৈঠকে। সুপার কাপের আগে চাকরি যাচ্ছে না ইস্টবেঙ্গল কোচ স্টিফেন কনস্ট্যানটাইনের। তবে পরের মরশুমের কোচ কে হবেন তা নিয়ে মুখ খুললেন না কোনও পক্ষের কর্তাই। তা হলে কী ক্লাবের চাপে পিছু হটছেন ইমামি কর্তারা? আসলে ইমামি কর্তাদের পছন্দ ছিল, জোসেফ গাম্বাউ। জানা গিয়েছিল, তাঁর সঙ্গে কর্তাদের কথাও অনেকদূর এগিয়ে গিয়েছে। তবে শনিবার এই ব্যাপারে মুখ খুললেন না কোনও পক্ষই। কোচ নিয়ে মুখ না খুল্লেও দলে তাঁদের কেমন ফুটবলার পছন্দ তা স্পষ্ট করেই জানিয়ে দিয়েছেন ইমামি ইস্টবেঙ্গল কর্তারা।  

ইভান থাকছেন দলে

এই মরশুমে ভালো পারফর্ম করতে না পারলেও ইভান গঞ্জালেজের ওপরেই ভরসা রাখছেন ইমামি কর্তারা। কারণ, তাঁর সঙ্গে এখনও চুক্তি শেষ হয়নি ইমামি ইস্টবেঙ্গলের। মোট ছয় বিদেশি নিয়োগ করার কথা ভাবছেন কর্তারা। ক্লেইটনের সঙ্গে চুক্তি ইরিমধ্যেই বাড়িয়ে নিয়েছে লাল-হলুদ ক্লাব। চুক্তি থাকায় ইভানকেও বাদ দিতে চাইছে না তারা। সঙ্গে আরও চার বিদেশিকে নিয়ে এসে দল শক্তিশালী করার পরিকল্পনা রয়েছে ইস্টবেঙ্গলের। ইমামি ইস্টবেঙ্গল বোর্ডের অন্যতম সদস্য দেবব্রত মুখার্জী বলেন 'আমরা এমন ফুটবলার সই করাতে চাইছি যারা ইস্টবেঙ্গলের জার্সির মানটা বোঝেন। আমরা নতুন কোচের সঙ্গে কথা বলে এই ব্যাপারে সিদ্ধান্ত নেব। আমরা এমন ফুটবলার নেওয়ার চেষ্টা করছি যারা জার্সির জন্য জীবনটা দেবে।'  

আরও পড়ুন: সুপার কাপের আগেই সরছেন স্টিফেন? শনিবারের বৈঠক ঘিরে জোর জল্পনা

১৫ দিনেই কোচ নিয়ে সিদ্ধান্ত

দেবব্রত মুখার্জী বলেন,, 'কোচ কে হবেন তা আগামী দিন পনেরোর মধ্যে জানতে পারবেন আপনারা। কিছু জটিলতা থাকে। তা কাটিয়ে উঠতে হবে। তাই কিছুটা সময় লাগবে।যে জায়গায় দলটা ছিল সেখান থেকে উন্নতি হয়েছে। গত তিন বছরের কথা যদি ধবি, এই বছরেই সবচেয়ে বেশি ম্যাচে জয় পেয়েছি আমরা। যদিও আমরা চাই, ইস্টবেঙ্গলের যে ঐতিহ্য সেই অনুযায়ী খেলতে। তাই কোচ বদলের সিদ্ধান্ত।' মূলত ভালো মানের বিদেশি নিয়োগের কথা ভাবছে ইমামি ইস্টবেঙ্গল। 

Advertisement

আরও পড়ুন: সেরা ফুটবলার নিতে ইস্টবেঙ্গলের বাজেট বাড়বে? মুখ খুললেন ইমামি কর্তা

আইএসএল-এ খেলা ফুটবলারদের অগ্রাধিকার 
বিদেশি ফুটবলার বাছাইয়ের ক্ষেত্রে আইএসএল-এ খেলে যাওয়া ফুটবলাদের অগ্রাধিকার দেওয়ার কথাই ভাবছে ইমামি ইস্টবেঙ্গল টিম ম্যানেজমেন্ট। এই মরশুমে খুব ভালো খেলতে না পারলেও ইভান গঞ্জালেজের সঙ্গে চুক্তি রয়েছে ইস্টবেঙ্গলের। তাই তাঁকে এখনই ছাড়তে নারাজ লাল-হলুদ ক্লাব। দেবব্রত মুখার্জি বলেন, 'আমরা ছয়জন বিদেশি সই করাবো। নাম বলা এখনই খুব মুশকিল। অনেকেই অনেক নাম নিয়েই খেলতে আসে। দেখা যায়, মরশুমটা ভালো গেল না। ঠিক যেমন, ইভান গঞ্জালেজ দারুণ খেলছিলেন, এই মরশুমটা তাঁর ভালো যায়নি। ক্লেইটন ব্যাঙ্গালোরে সুযোগ পাচ্ছিলেন না এখানে এসে ভালো খেলেছেন। তাই জীবনপঞ্জি দেখে ফুটবলার বোঝা যায় না। আমরা চেষ্টা করছি ভালো বিদেশি নেওয়ার। আইএসএল-এ খেলার অভিজ্ঞতা থাকলে আরও ভালো। না থাকলেও সমস্যা নেই। বিভিন্ন সময়, যারা আগে ভারতীয় ফুটবলে  খেলেননি তাঁরাও দেখা গিয়েছে ভালো ফুটবল খেলেছেন।' বিদেশি ফুটবলাদের নিয়ে কথা বললেও স্বদেশী ভালো ফুটবলারের খোজেও রয়েছেন ইমামি ইস্টবেঙ্গল কর্তারা। তিনি আরও বলেন, 'চারজন বিদেশির পাশাপাশি ভারতীয় ফুটবলাররাও খেলবেন। তাই দুইয়ের মধ্যে ভারসাম্য দারুণ ভাবে দরকার। 

Advertisement