scorecardresearch
 

Jai Ho Sitaron Ka Samman: পদকের রং পরিবর্তন করাই লক্ষ্য! ব্রোঞ্জে সন্তুষ্ট নন লভলিনা

আপাতত কিছুদিন বিশ্রাম করবেন অসমের মেয়ে টোকিওতে ব্রোঞ্জ পদক জয়ী লভলিনা বোরগোঁহেইন। এবার নিজের জীবনের অন্যতম লড়াইয়ের কথা জানালেন ভারতীয় এই মহিলা বক্সার।

Advertisement
আপাতত কিছুদিনের বিশ্রামে থাকবেন অলিম্পিকে ব্রোঞ্জ জয়ী বক্সার। ফাইল ছবি। আপাতত কিছুদিনের বিশ্রামে থাকবেন অলিম্পিকে ব্রোঞ্জ জয়ী বক্সার। ফাইল ছবি।
হাইলাইটস
  • ব্রোঞ্জে সন্তুষ্ট নন লভলিনা
  • স্বর্ণ পদক লক্ষ্য বক্সার লভলিনার
  • এখন কিছুদিন বিশ্রামে থাকবেন লভলিনা

আপাতত কিছুদিন বিশ্রাম করবেন অসমের মেয়ে টোকিওতে ব্রোঞ্জ পদক জয়ী লভলিনা বোরগোঁহেইন। শেষ ৮ বছর ধরে কঠোর পরিশ্রম করে গিয়েছেন লভলিনা। তিনি এই ৮ বছরের পরিশ্রমের পর অলিম্পিকে ব্রোঞ্জ পদক জিতেছেন। 

তবে স্বপ্নপূরণ হয়নি লভলিনার। আর স্বপ্ন মাত্র একটাই, অলিম্পিকে স্বর্ণ পদক জেতা দেশের হয়ে। আর সেই লক্ষ্যে এবার এগোতে চলেছেন লভলিনা বোরগোঁহেইন। তবে তাঁর আগে কিছুটা বিশ্রাম করতে চান তিনি। টোকিও-র পর এখন বাড়িতে কিছুটা সময় দিতে চান তিনি। একই সঙ্গে ঘুরতে যাওয়া নিজের পছন্দের খাওয়া-দাওয়া করতে চান বক্সিংয়ে পদক জয়ী অ্যাথলিট।

লভলিনা বলেছিলেন যে বক্সিং শিখতে ৪-৫ বছর সময় লাগে। তবে তাঁর ৮ বছর লেগেছিল কারণ তিনি ঠিক ভাবে প্রশিক্ষণ নিতে পারেননি। তিনি বলেন, 'আমরা ভালো করে যদি প্রশিক্ষণ নিয়ে যাই, তাহলে ৪ বছরে একজন বক্সার অলিম্পিকের জন্য প্রস্তুত হবে।' তবে অনেকেই খেলাধুলোয় আসেন চাকরির জন্য, তবে চাকরি পাওয়ার জন্য নয়, শুধু মাত্র টোকিওতে মেডেল জয় লক্ষ্য তাঁর।

 

 

লভলিনা বোরগোঁহেইন বিজেন্দ্র সিং (২০০৮) এবং এমসি মেরি কম (২০১২) এর পরে অলিম্পিকে পদক জয়ী তৃতীয় ভারতীয় বক্সার। তবুও, ২৩ বছর বয়সী টোকিও অলিম্পিকে তার পারফরম্যান্সে সন্তুষ্ট নন। ভারতীয় বক্সার প্যারিস অলিম্পিকে সোনা জয়ের চেষ্টা করছেন। নিজের মেডেল জয়ে সন্তুষ্ট নন ভারতীয় মহিলা বক্সার লভলিনা বরগোঁহেইন। তিনি টোকিও অলিম্পিকে এক প্রতিপক্ষের কাছে ৪ বারের পর জয় পেয়েছেন। তবুও ব্রোঞ্জ পদক নয়। নিজের পদকের রং বদলাতে চান লভলিনা। দেশের হয়ে অলিম্পিকে সোনা ছাড়া আর কিছুই ভাবছেন না তিনি।

Advertisement

 

 

টোকিও অলিম্পিকে মহিলাদের (৬৯ কেজি) বিভাগে ব্রোঞ্জ পদক জিতে ইতিহাস রচনা করেছেন লাভলিনা বোরগোঁহাইন। তিনি বলেন, "আমি শুধু আমার পদকের রং পরিবর্তন করতে চাই। আমি আমার দেশের জন্য পদক জিততে চাই, পদকেই তো মানুষ আমাদের চিনবে।"

Advertisement