scorecardresearch
 

Jasprit Bumrah T20 World Cup: বিশ্বকাপে খেলবেন বুমরা! সৌরভের কথায় কী ইঙ্গিত?

পিঠের চোটের কারণে দক্ষিণ আফ্রিকা সিরিজ থেকে ছিটকে গিয়েছেন জসপ্রীত বুমরা। চলতি বছর টানা চোট-আঘাতে জর্জরিত ভারতের সেরা ফাস্ট বোলার। এশিয়া কাপ খেলতে পারেননি। বিশ্বকাপেও তাঁর খেলা নিয়ে অনিশ্চিয়তা তৈরি হয়েছে।

Advertisement
জসপ্রীত বুমরা। জসপ্রীত বুমরা।
হাইলাইটস
  • পিঠের চোটের কারণে দক্ষিণ আফ্রিকা সিরিজ থেকে ছিটকে গেছেন জসপ্রীত বুমরা।
  • বিশ্বকাপেও তাঁর খেলা নিয়ে অনিশ্চিয়তা তৈরি হয়েছে।

আর দু''সপ্তাহও বাকি। অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে চলেছে টি-২০ বিশ্বকাপ। চোটের জন্য দক্ষিণ আফ্রিকা সিরিজ থেকে ছিটকে গিয়েছেন বুমরা। তাঁর বিকল্প হিসেবে মহম্মদ সিরাজের নাম ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। বিশ্বকাপেও অনিশ্চিত ভারতীয় জোরে বোলার। তবে টি-২০ বিশ্বকাপে এখনও বুমরার খেলার সম্ভাবনা শেষ হয়ে যায়নি! সেই ইঙ্গিত কলকাতায় দিলেন বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ও।  

পিঠের চোটের কারণে দক্ষিণ আফ্রিকা সিরিজ থেকে ছিটকে গিয়েছেন জসপ্রীত বুমরা। চলতি বছর টানা চোট-আঘাতে জর্জরিত ভারতের সেরা ফাস্ট বোলার। এশিয়া কাপ খেলতে পারেননি। অস্ট্রেলিয়া সিরিজে কামব্যাক করেছেন। আবার মাঠের বাইরে চলে গিয়েছেন বুমরা। দক্ষিণ আফ্রিকা সিরিজের খেলতে পারবেন না। বিশ্বকাপেও তাঁর খেলা নিয়ে অনিশ্চিয়তা তৈরি হয়েছে। এর মধ্যে প্রোটিয়াদের বিরুদ্ধে সিরিজে বুমরার জায়গায় সিরাজের নাম ঘোষণা করে দিয়েছে বিসিসিআই। তবে বুমরার বিশ্বকাপ খেলার আশা শেষ হয়ে যায়নি। 

বিসিসিআই সূত্রের খবর, টিম ম্যানেজমেন্ট এখনও বুমরাকে খেলানোর কথা ভাবছে। শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করতে চাইছে তারা। এর মধ্যে বুমরা সুস্থ হয়ে উঠলে অস্ট্রেলিয়াগামী বিমানে উঠে পড়বেন। বুমরার টি-২০ বিশ্বকাপ খেলার আশা এখনও শেষ হয়নি বলে কলকাতায় একটি টিভি চ্যানেলকে জানিয়েছেন বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ও। 

বিসিসিআই সূত্রে খবর, টিম ম্যানেজমেন্ট শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করবে। বুমরাকে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলাতে চাইছেন দ্রাবিড়-রোহিত। বেঙ্গালুরুতে বুমরার স্বাস্থ্যের দিকে নজর রাখছেন বিশেষজ্ঞরা। তাঁদের বলা হয়েছে, আঘাত খতিয়ে দেখে বুমরাকে ফিট করার জন্য যথাসাধ্য চেষ্টা করুন। এক শতাংশ সম্ভাবনাও থাকলে অস্ট্রেলিয়ায় নিয়ে যাওয়া হবে বুমরাকে। 

জানা গিয়েছে, ইতিমধ্যেই বুমরার স্বাস্থ্য সংক্রান্ত পরীক্ষা এবং স্ক্যান করেছে মেডিকেল টিম। ৫ অক্টোবর দলের সঙ্গে যেতে পারবেন না। বিসিসিআই চাইছে, বুমরা অস্ট্রেলিয়ায় যান। মেডিকেল টিম একটা চেষ্টা করে দেখুক। বর্তমানে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলছে টিম ইন্ডিয়া৷ প্রথম ম্যাচ জিতেছে ভারতীয় দল। দ্বিতীয় ম্যাচ ২ অক্টোবর গুয়াহাটিতে। এবং তৃতীয় ম্যাচ ৪ অক্টোবর ইন্দোরে। ৫ অক্টোবর বিশ্বকাপের জন্য উড়ে যাবে ভারতীয় দল।

Advertisement

আরও পড়ুন- দক্ষিণ আফ্রিকা সিরিজে নেই হার্দিক-সহ ৩ ক্রিকেটার, সুযোগ বাংলার অলরাউন্ডারের

Advertisement