scorecardresearch
 

Jasprit Bumrah India vs Australia: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নাগপুর T20 ম্যাচে খেলবেন বুমরা

Jasprit Bumrah India vs Australia: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচে মাঠে নামছেন জসপ্রীত বুমরা। সিরিজের প্রথম টি২০তে বড় রান করেও হেরে গিয়েছে ভারতীয় দল, এরপরই তাঁকে দ্বিতীয় ম্যাচে বোলিংয়ের মুখ হিসেবে মাঠে নামিয়ে দলের ভারসাম্য ফেরানোর চেষ্টা করা হচ্ছে।

Jasprit Bumrah India vs Australia: জসপ্রীত বুমরা ফিরছেন দলে Jasprit Bumrah India vs Australia: জসপ্রীত বুমরা ফিরছেন দলে
হাইলাইটস
  • ভারতীয় দলে শামিল করা হয়েছে জসপ্রীত বুমরাকে
  • দ্বিতীয় টি২০ ম্যাচেই নামতে পারেন তিনি
  • দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেও দলে রয়েছে তিনি

Jaspreet Bumrah To Play 2nd T20 Against Australia: পিঠের চোটের কারণে এশিয়া কাপে (Asia Cup) খেলতে পারেননি ভারতীয় তারকা পেসার জসপ্রীত বুমরা (Jasprit Bumrah)। বুমরা টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপে (T20 World Cup) ভারতীয় দলে রয়েছেন বটে, তবে শর্ত, তাঁকে ফিটনেস টেস্টে পাস করতে হবে। তার আগে ভারত-অস্ট্রেলিয়ার মধ্যে খেলা টি-টোয়েন্টির প্রথম ম্যাচে তাঁকে রাখা হয়নি। কিন্তু প্রথম ম্যাচে হারের পর তাঁকে তড়িঘড়ি দলে শামিল করা হচ্ছে। এরপরে রয়েছে দক্ষিণ আফ্রিকা সিরিজ (South Africa Series)। সেই সিরিজেও তাঁর নাম রাখা হয়েছে। টি২০ বিশ্বকাপের আগে আর কোনও আন্তর্জাতিক টুর্নামেন্ট নেই ভারতের।

আরও পড়ুনঃ Durgapuja 2022: প্রথমা থেকে নবমী, পুজোয় কোন পোশাক পরলে মা-দুর্গার কৃপা পাবেন?

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় টি২০তে দলে বুমরা?

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মোহালিতে খেলা প্রথম টি-টোয়েন্টি ম্যাচের প্লেয়িং ইলেভেনে তাঁকে রাখা হয়নি। এর ফল ভোগ করতে হয়েছে ভারতীয় দলকে। ম্যাচে ২০০ রানের বেশি করেও ম্যাচ বাঁচানো সম্ভব হয়নি ভারতীয় বোলারদের পক্ষে। টিম ম্যানেজমেন্ট জানিয়েছেন যে, চোট সারিয়ে ফিরে আসা বুমরাকে আমরা সোজা ম্যাচে খেলিয়ে ঝুঁকি নিতে চাইনি। যেহেতু পরবর্তীতে লাগাতার ম্যাচ রয়েছে, তাই তাঁকে বুঝে-সুঝে ব্যবহার করার দিকে গুরুত্ব দিয়েছিল টিম ম্যানেজমেন্ট। যদিও পরপর কয়েকটি ম্যাচে ভারতীয় দলের বোলিং নিয়ে সমালোচনা শুরু হয়েছে। অফ ফর্মে রয়েছেন অভিজ্ঞ পেসার ভুবনেশ্বর কুমার। এই পরিস্থিতিতে দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মাঠে নামানো হতে পারে, জসপ্রীত বুমরাকে। ভারতীয় দলের পক্ষেও যেমন এটি ভাল খবর, তেমনিই ফ্যানেদেরও উচ্ছ্বসিত হওয়ার ষোলআনা কারণ রয়েছে।

জসপ্রীত বুূমরা

টিম ম্যানেজমেন্ট রিস্ক নিতে চাইছে না

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড সূত্রের খবর যে, টিম ম্যানেজমেন্ট বুমরাকে নিয়ে কোনও রকম দ্রুত সিদ্ধান্ত নিতে চাইছে না। এই কারণে মোহালি ম্যাচে তাঁকে খেলানো হয়নি। কিন্তু এখন বুমরা নেট প্র্যাকটিসে ঘাম ঝরানোর পর তাঁকে অনেক ঝরঝরে লাগছে এবং ফুল অ্যাকশনে বোলিং করতেও তাঁকে দেখা গিয়েছে। বুধবার ভারতীয় দলের প্র্যাকটিসে ছিল না। কিন্তু ঐদিন মোহালি থেকে ভারতীয় দল নাগপুর পৌঁছেছে। যদি বুমরাকে খেলানো হয়, তাহলে হর্ষল প্যাটেল কিংবা উমেশ যাদবের মধ্যে একজনকে বিশ্রাম দেওয়া হতে পারে।কারণ ভুবনেশ্বর কুমারকে টিম ম্যানেজমেন্ট বসাতে চাইছে না।

আরও পড়ুনঃ North Bengal Hills Tour: পুজোয় সস্তায় ঘুরে আসুন দার্জিলিং-কার্শিয়াং-কালিম্পং, কীভাবে ঘুরলে বাঁচবে খরচ?

মোহালি ম্যাচের পর হার্দিক পান্ডিয়া আপডেট দিয়েছিলেন

হার্দিক পান্ডিয়া মোহালি ম্যাচের পর বুমরাকে নিয়ে জানিয়েছিলেন যে সবাই জানে যে তিনি কি করতে পারেন এবং তিনি আমাদের জন্য কতটা গুরুত্বপূর্ণ। একটু চিন্তার বিষয় তার চোট, কিন্তু এখন তাঁর কোনও সমস্যা নেই। আমরা নিজেদের খেলোয়াড়দের ওপর ভরসা করি এবং দেশে সর্বশ্রেষ্ঠ ১৫ জনকে নিয়েই দল তৈরি করা হয়। তিনি জানিয়েছেন, বুমরা দলে থাকা এবং না থাকার মধ্যে পার্থক্য রয়েছে। তিনি চোটের পরে কামব্যাক করছেন। তাঁর জন্য গুরুত্বপূর্ণ যে তিনি ফিরে এসে যেন পর্যাপ্ত সময় পান এবং সম্পূর্ণ ফিট হয়ে মাঠে নামতে পারেন এবং যাতে ভবিষ্যতে কোন সমস্যায় ফের পড়তে না হয়।