scorecardresearch
 

ISL 2022: ফের মাঠে মেহতাব VS ব্যারেটো, মোহনবাগান-ইস্টবেঙ্গল ম্যাচে সৌরভও?

ইমামি ইস্টবেঙ্গল জার্সি পরে মেহেতাব হোসেন আর এটিকে মোহনবাগানের জার্সিতে হোসে রামিরেজ ব্যারেটো দুই জনেই ইডেনে হাজির আইএসএল-এর প্রমোশানাল ভিডিওর শুটিং-এ

Advertisement
মেহেতাব, ব্যারেটোর সঙ্গে সৌরভ (ছবি- মেহেতাব হোসেন) মেহেতাব, ব্যারেটোর সঙ্গে সৌরভ (ছবি- মেহেতাব হোসেন)
হাইলাইটস
  • ইন্ডিয়ান সুপার লিগের বিজ্ঞাপনে দেখা যাবে তিন তারকাকে
  • ইডেনে হল সেই বিজ্ঞাপনের শুটিং

একটা সময় ইডেন গার্ডেন্সেই অনুষ্ঠিত হত ফুটবল। তবে এখন আর তা হয় না। এবার কী ইডেনে ফিরতে চলেছে ফুটবলও? যদি তা না হয় তবে ইমামি ইস্টবেঙ্গল আর এটিকে মোহনবাগানের জার্সি পরে মেহেতাব হোসেন, হোসে রামিরেজ ব্যারেটোরা ইডেনে কী করছেন? না চমকে যাওয়ার কিছু নেই। ইন্ডিয়ান সুপার লিগের (Indian Super League) বিজ্ঞাপনী প্রচারে এসেছিলেন তারা। এই দুই ফুটবল তারকার সঙ্গে ছিলেন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ও (Sourav Ganguly)।  

৭ অক্টোরব থেকে শুরু হবে আইএসএল
৭ অক্টোরব থেকে শুরু হচ্ছে ইন্ডিয়ান সুপার লিগ। ২৯ অক্টোবর প্রথম ডার্বি ম্যাচে মুখোমুখি হবে ইস্টবেঙ্গল ও এটিকে মোহনবাগান (East Bengal vs ATK Mohun Bagan) উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হতে চলেছে ইস্টবেঙ্গল (East Bengal) ও কেরল ব্লাস্টার্স (Kerala Blasters)। 

আরও পড়ুন: 'ও আমার সন্তানের বাবা,' NBA প্লেয়ারের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ পর্নস্টারের

আইএসএল-এর ফরম্যাটে বদল
এ বারের ISL মরশুমের ফর্ম্যাটে কিছুটা বদল করা হয়েছে। আইএসএল-এর নক আউট পর্বে মোট ৭টি ম্যাচ হবে। চারটি সেমিফাইনাল ও একটি ফাইনালের সঙ্গে দুটি এলিমিনেটরও যুক্ত করা হয়েছে। প্রথম এলিমিনেটরে মুখোমুখি হবে লিগ টেবিলের তিন ও ছয় নম্বরে থাকা দুটি দল। দ্বিতীয় এলিমিনেটরে মুখোমুখি হবে চার এবং পাঁচ নম্বরে থাকা দুটি দল। তারপর প্রথম সেমিফাইনালের লড়াইয়ে নামবে লিগ টেবিলের এক নম্বর দল ও দ্বিতীয় এলিমিনেটরের জয়ী দল। দ্বিতীয় সেমিফাইনালে নামবে লিগ টেবিলের দুই নম্বর দল ও প্রথম এলিমিনেটরের জয়ী দল। দুই সেমিফাইনালই হবে হোম অ্যান্ড অ্যাওয়ে পদ্ধতিতে। লিগ টেবিলের ৬ নম্বরে থাকা দলেরও ফাইনালে ওঠার সুযোগ রয়েছে।

আরও পড়ুন: আউট হতেই আফগান বোলারের দিকে ব্যাট নিয়ে তেড়ে গেলেন পাক ক্রিকেটার, VIDEO

Advertisement

আইএসএল-এর প্রোমোশনে সৌরভ
এর আগেও ইন্ডিয়ান সুপার লিগের বিজ্ঞাপনে দেখা গিয়েছে বাংলার মহারাজকে। একটা সময় এটিকে দলের অন্যতম কর্ণধারও ছিলেন তিনি। নিয়মিত ফুটবল মাঠেও দেখা যেত তাঁকে। তবে বিসিসিআই সভাপতি হওয়ার পর শেয়ার ছেড়ে দেন সৌরভ। তবুও ফুটবল নিয়ে তাঁর ভালোবাসা একটুও কমেনি। প্রতি বছরই আইএসএল-এর বিজ্ঞাপনে দেখা যায় তাঁকে।     

Advertisement