scorecardresearch
 

Pakistan vs Afghanistan Asia Cup 2022: আউট হতেই আফগান বোলারের দিকে ব্যাট নিয়ে তেড়ে গেলেন পাক ক্রিকেটার, VIDEO

১৯তম ওভারে আসিফ ফরিদের বলে একটি ছক্কা মারেন। পরের বল শর্ট করেন ফরিদ। সেই বলও মারতে যান আসিফ। তবে ব্যাটে-বলে সংযোগ ভাল না হওয়ায় শর্ট ফাইন লেগে করিম জানাতের হাতে ক্যাচ দিয়ে আউট হন আসিফ।

Advertisement
আসিফ আলি ও ফরিদ আহমেদ আসিফ আলি ও ফরিদ আহমেদ
হাইলাইটস
  • ফাইনালে পৌঁছে গেল পাকিস্তান
  • শ্রীলঙ্কার বিরুদ্ধে ফাইনালে নামবে পাকিস্তান

পাকিস্তান ও আফগানিস্তানের (Pakistan vs Afghanistan) সুপার ফোরের ম্যাচে মেজাজ হারালেন পাকিস্তানের ক্রিকেটার আসিফ আলি (Asif Ali)। আউট হয়ে আফগান বোলার ফরিদ আহমেদের সঙ্গে তর্কাতর্কির পর ব্যাট উঁচিয়ে তেড়ে যেতে দেখা যায় পাক ক্রিকেটারকে। এই ভিডিও এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। ১৯ তম ওভারে এই ঘটনাটি ঘটে। 

কী ঘটেছল?
১৯তম ওভারে আসিফ ফরিদের বলে একটি ছক্কা মারেন। পরের বল শর্ট করেন ফরিদ। সেই বলও মারতে যান আসিফ। তবে ব্যাটে-বলে সংযোগ ভাল না হওয়ায় শর্ট ফাইন লেগে করিম জানাতের হাতে ক্যাচ দিয়ে আউট হন আসিফ। এরপরেই হঠাৎ মেজাজ হারান পাক অলরাউন্ডার। তাঁর সামনে সেলিব্রেট করতে থাকে ফরিদকে প্রায় ধাক্কা দিয়ে সরিয়ে দেওয়ার চেষ্টা করেন ক্ষুদ্ধ আসিফ। এরপরেই মারের ভঙ্গিতে ব্যাট উঁচিয়ে শাসাতে দেখা যায় তাঁকে। যদিও আম্পায়ারের হস্তক্ষেপে গোটা বিষয়টা আপাতত মিটে যায়।

বিদায় নিল ভারত
বাবর আজমদের (Babar Azam) এই জয়ের ফলে এশিয়া কাপ (Asia Cup) থেকে বিদায় নিল ভারত। শেষ ওভার পর্যন্ত আশা জিইয়ে ছিল ভারতের। আফগানিস্তানের জিততে দরকার ছিল মাত্র একটা উইকেট। আর পাকিস্তানের দরকার ছিল ১১ রান। প্রবল চাপের মধ্যে সেই কাজটাই করে ফেললেন আসিফ আলি। দলকে পৌঁছে দিলেন এশিয়া কাপের ফাইনালে। 

আরও পড়ুন: আফগানিস্তাকে হারিয়ে জিতল পাকিস্তান, এশিয়া কাপ থেকে বিদায় ভারতের

ফাইনালে মুখোমুখি পাকিস্তান ও শ্রীলঙ্কা 
বুধবার শারজাহতে অনুষ্ঠিত ম্যাচে পাকিস্তানের জয়ের ফলে আফগানিস্তান ও ভারতের ফাইনালে ওঠার সম্ভাবনা শেষ হয়ে গেল। ১১ সেপ্টেম্বর দুবাইয়ে অনুষ্ঠিত হতে চলা ফাইনাল ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হবে শ্রীলঙ্কা। সুপার ফোরে এখনও দুটি ম্যাচ বাকি থাকলেও এই দুই দলেরই ফাইনাল খেলা হবে। 

Advertisement

আরও পড়ুন: ম্যাচের পর পাক-আফগান ফ্যানদের মারামারি, চেয়ার ভাঙচুর, VIRAL VIDEO

৮ সেপ্টেম্বর দুবাইয়ে সুপার ফোরের শেষ ম্যাচে ভারতীয় দল যদি আফগানিস্তানকে হারায়, তাহলে তাদের পয়েন্ট হবে মাত্র দুই। অর্থাৎ পয়েন্টের ক্ষেত্রে ভারত আর কোনো অবস্থাতেই পাকিস্তান অথবা শ্রীলঙ্কাকে টপকে যেতে পারবে না। পাকিস্তান ও শ্রীলঙ্কা দুই দলেরই চার পয়েন্ট। 

Advertisement