scorecardresearch
 

IPL 2022: ভারতের ফাস্ট বোলিংকে নবজন্ম দেওয়া ভরত অরুন এবার KKR-এ

ভারত অরুণ এখন পর্যন্ত টিম ইন্ডিয়ার বোলিং কোচ ছিলেন, তার মেয়াদ শেষ হয় টি-টোয়েন্টি বিশ্বকাপের পরে। বর্তমানে, ভারতীয় দলের ফাস্ট বোলিং যেভাবে পুরোপুরি বদলে গেছে এবং এখন পেস ব্যাটারি বিশ্বের সবচেয়ে বিপজ্জনক আক্রমণে গণনা করা হচ্ছে, তার কৃতিত্ব অবশ্যই ভরত অরুণের। রবি শাস্ত্রী এবং ভরত অরুণের আমলে, মহম্মদ শামি, যশপ্রীত বুমরাহ, মহম্মদ সিরাজ, শার্দুল ঠাকুর, ইশান্ত শর্মা, উমেশ যাদবের মত ফাস্ট বোলার উঠে এসেছেন।

ভরত অরুন ভরত অরুন

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের নতুন মরশুমের জন্য সব দলই প্রস্তুতি শুরু করে দিয়েছে। আগামী মাসেই দলগুলোর মেগা নিলামে অংশ নেবে। তবে তার আগেই বড় সিদ্ধান্ত নিয়েছে কলকাতা নাইট রাইডার্স(Kolkata Knight Riders)। ভারতের প্রাক্তন বোলিং কোচ ভরত অরুণ (Bharat Arun) এবার যোগ দিয়েছেন কলকাতা নাইট রাইডার্সে।
শুক্রবার কলকাতা নাইট রাইডার্স টুইটারে ঘোষণা করেছে যে ভারত অরুণকে বোলিং কোচ হিসেবে নিয়োগ করেছে কেকেআর। কলকাতা নাইট রাইডার্স লিখেছে যে 'আমরা আমাদের নতুন বোলিং কোচকে পরিচয় করিয়ে দিতে পেরে খুব খুশি। কেকেআর-এর পরিবারে ভরত অরুণকে স্বাগতম।'
ভরতের হাত ধরে অনেক ফাস্ট বোলার পেয়েছে ভারত
ভারত অরুণ এখন পর্যন্ত টিম ইন্ডিয়ার বোলিং কোচ ছিলেন, তার মেয়াদ শেষ হয় টি-টোয়েন্টি বিশ্বকাপের পরে। বর্তমানে, ভারতীয় দলের ফাস্ট বোলিং যেভাবে পুরোপুরি বদলে গেছে এবং এখন পেস ব্যাটারি বিশ্বের সবচেয়ে বিপজ্জনক আক্রমণে গণনা করা হচ্ছে, তার কৃতিত্ব অবশ্যই ভরত অরুণের।
রবি শাস্ত্রী এবং ভরত অরুণের আমলে, মহম্মদ শামি, যশপ্রীত বুমরাহ, মহম্মদ সিরাজ, শার্দুল ঠাকুর, ইশান্ত শর্মা, উমেশ যাদবের মত ফাস্ট বোলার উঠে এসেছেন।


ভারতীয় যুব দলেও কোচিং করিয়েছেন ভরত 
ভারতীয় দলে যোগ দেয়ার আগে ন্যাশনাল ক্রিকেট অ্যাক্যাডেমি তে প্রধান বোলিং কোচ হিসেবে কাজ করেছেন ভরত একটা সময় বাংলা রঞ্জি দল ও তামিলনাড়ুর হয়েও কাজ করেছেন তিনি অস্ট্রেলিয়ায় অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়া ভারতীয় দলের কোচ ছিলেন তিনি। আইপিএলের নতুন দায়িত্ব পেয়ে দারুণ খুশি ভারত। তিনি বলেন, ''এমন একটা সুযোগের অপেক্ষায় ছিলাম। কেকেআর আইপিএলের অন্যতম সেরা দল। সেই দলে যোগ দিতে পেরে আমি গর্বিত।''
নতুন অধিনায়ক কেকেআর-এ
এখনও পর্যন্ত দুইবার আইপিএল শিরোপা জিতেছে কেকেআর। এবার কলকাতা নাইট রাইডার্স চাইছে আবারও ইতিহাসের পুনরাবৃত্তি ঘটাতে। কলকাতা নাইট রাইডার্স এবার চারজন খেলোয়াড়কে ধরে রেখেছে, তাদের মধ্যে রয়েছেন ভেঙ্কটেশ আইয়ার, বরুণ চক্রবর্তী, সুনীল নারিন এবং আন্দ্রে রাসেল। ইয়ন মরগান এবং দিনেশ কার্তিক দুজনকেই ছেড়ে দেওয়ায় কলকাতা দলও এবার একজন অধিনায়ক খুঁজবে।