scorecardresearch
 

IPL2021: এবার করোনার প্রভাব IPL-এ, দুই ক্রিকেটার কোভিড পজিটিভ! বাতিল KKR-RCB ম্যাচ

পাওয়া খবর অনুসারে কলকাতা নাইট রাইডার্সের দুই ক্রিকেটার কোভিড পজিটিভ হাওয়ার পরই এই সিদ্ধান্ত নিয়েছে আইপিএল কমিটি।   

বাতিল করা হল কলকাতা ও বেঙ্গালুরুর মধ্যে ম্যাচ বাতিল করা হল কলকাতা ও বেঙ্গালুরুর মধ্যে ম্যাচ
হাইলাইটস
  • এবার করোনার প্রভাব সরাসরি পড়ল IPL-এ
  • ম্যাচের আগেই নেমে এল খারাপ খবর
  • কলকাতা নাইট রাইডার্সের দুই ক্রিকেটার কোভিড পজিটিভ

এবার করোনার প্রভাব সরাসরি পড়ল IPL-এ। সোমবার হতে চলা কলকাতা নাইট রাইডার্স এবং বেঙ্গালুরুর মধ্যের খেলা ইতিমধ্যেই বাতিল করা হয়েছে। পাওয়া খবর অনুসারে কলকাতা নাইট রাইডার্সের দুই ক্রিকেটার কোভিড পজিটিভ হাওয়ার পরই এই সিদ্ধান্ত নিয়েছে আইপিএল কমিটি।   

আইপিএলের সিজন ১৪-র ৩০-তম ম্যাচে সোমবার আহমেদাবাদে RCB-র মুখোমুখি হওয়ার কথা ছিল কলকাতার। কিন্তু ঠিক সেই ম্যাচের আগেই নেমে এল খারাপ খবর। ফলে বাতিল ঘোষণা করা হয়েছে ম্যাচ।

প্রসঙ্গত, শুরু থেকে পরপর ৪ ম্যাচ জিতে পয়েন্ট তালিকার শীর্ষে ছিল আরসিবি। যদিও, গত ৩ ম্যাচের মধ্যে ২টিতে হেরে বর্তমানে তৃতীয় স্থানে রয়েছে দল। অন্যদিকে, এখনও পর্যন্ত ৭ ম্যাচের মাত্র দুটিতে জয় পেয়েছে কেকেআর। ফলে তারা এখন পয়েন্ট তালিকার সপ্তম স্থানে রয়েছে। যদিও, গত বছর UAE-তে হওয়া আপিএলে দীনেশ কার্তিকের নেতৃত্বে এর থেকে ভাল ফল করেছিল কেকেআর। এরপরই নেতৃত্ব থেকে সরে দাঁড়ান কার্তিক। চলতি আপিএলে তাঁর জায়গায় ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ী দলের অধিনায়ক ইয়ন মর্গ্যানের হাতেই দায়িত্ব দেওয়া হয়েছে। 

করোনাকালে এবারের আইপিএলে বিসিসিআই শক্তিশালী বায়ো বাবলের ব্যবস্থা করেছে প্রতিটি ক্রিকেটারের জন্য। যার ফলে এখনও পর্যন্ত ২৯টি ম্যাচ সফলভাবে করা সম্ভব হয়েছে। যদিও, সিজনের ৩০-তম ম্যাচটি আপাতত বাতিল করতে হল করোনা সংক্রমণের কারণে।

গত কয়েকদিনে ভারতে দৈনিক সংক্রমণ তিন লাখ ছাড়িয়েছে। মৃত্যুর সংখ্যাও দৈনিক প্রায় সাড়ে তিন হাজার। 

এর আগে বলা হয়েছিল কোভিড পরিস্থিতিতে আইপিএলে বায়োবাবল আরও শক্তিশালী করা হয়েছে। যদিও, তারপরও একের পর এক ক্রিকেটার আক্রান্ত হচ্ছেন করোনায়। শোনা যাচ্ছে কেকেআরের সন্দীপ ওয়ারিয়র এবং বরুণ চক্রবর্তী আক্রান্ত হয়েছেন করোনায়। 

প্রসঙ্গত, এবারের আইপিএলের আয়োজন নিয়ে একাধিক প্রশ্ন উঠেছে শুরু থেকেই।